Nipun : এবার সুপ্রিম কোর্টে যাবেন নিপুণ

Nipun Akter - নিপুণ আক্তার
Nipun Akter - নিপুণ আক্তার

এবার সুপ্রিম কোর্টে যাবেন নিপুণ


বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদ নিয়ে আইনি লড়াইয়ে অংশ নিয়েছিলেন চিত্রনায়িকা নিপুণ আক্তার ও জায়েদ খান। এ লড়াইয়ে হাইকোর্টের রায় অনুযায়ী আবারো চেয়ার হারালেন নিপুণ। আদালতের রায়ে সন্তুষ্ট হতে পারেননি তিনি। তাই এই রায়ের বিরুদ্ধে আপিল করবেন এই নায়িকা। যাবেন সুপ্রিম কোর্টে।

২ মার্চ (বুধবার) শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের প্রার্থিতা বৈধ বলে উল্লেখ করে রায় দিয়েছেন হাইকোর্ট। বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল বেঞ্চ এ রায় দেন। এদিন জায়েদ খানের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট আহসানুল করিম ও অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথি। অপরদিকে নিপুণের পক্ষে ছিলেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার ও সহকারী অ্যাটর্নি জেনারেল সেলিম আজাদ।

এর আগে গত ১ মার্চ (মঙ্গলবার) একই বেঞ্চে এ সংক্রান্ত রুলের ওপর শুনানি হয়। এরপরই রায় ঘোষণার জন্য বুধবার দিন ধার্য করেছিলেন হাইকোর্ট। হাইকোর্টের রায়ে জায়েদ খানই ফিরে পেলেন সাধারণ সম্পাদকের চেয়ার। অপরদিকে চেয়ার হারালেন নিপুন। এ রায়ের মাধ্যমে শেষ হলেও পারতো শিল্পী সমিতির চলমান জটিলতা। কিন্তু তা আর হচ্ছে না। কারণ এই রায়ের বিরুদ্ধে আপিল করতে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হবেন চিত্রনায়িকা নিপুণ। সংবাদমাধ্যমে এমনটাই জানিয়েছেন তিনি।

রায় ঘোষণার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় চিত্রনায়িকা নিপুণ সংবাদমাধ্যমে জানিয়েছেন, “তিনি ন্যায়বিচার পাননি। আদালত তার তথ্য প্রমাণ দেখেনি, এর জন্য তিনি সঠিক বিচার পাননি।” আদালত চত্ত্বরে দাড়িয়েই তিনি বলেন, “এই রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে আপিল করব, তার আগে সুপ্রিম কোর্টের চেম্বার আদালতে এই রায়ের স্থগিতাদেশ চেয়ে আবেদন করব।”

এদিকে, নিজের পক্ষে রায় পেয়ে ফের তিনবার আলহামদুলিল্লাহ বলেছেন জায়েদ খান। সংবাদমাধ্যমে তিনি বলেন, “আদালতের রায়ের প্রতি আমি অনেক কৃতজ্ঞ। আমি জানতাম ন্যায়বিচার আমি পাব, তাই হয়েছে। আমি ন্যায়বিচার পেয়েছি।”

হাঙ্গামা/সানজানা
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url