Lahoma : সাংবাদিক থেকে নায়িকা; কে এই লহমা?

Lahoma Bhattacharya - লহমা ভট্টাচার্য
Lahoma Bhattacharya - লহমা ভট্টাচার্য

সাংবাদিক থেকে নায়িকা; কে এই লহমা?


সাংবাদিকতার পেশা থেকে অভিনয়ে ক্যারিয়ার গড়ছেন অনেকেই। বিশেষ করে বাংলাদেশের চলচ্চিত্র অঙ্গনে বর্তমান সময়ে দুজন নায়িকাই তাদের ক্যারিয়ার শুরু করেছিলেন সংবাদ পাঠিকা হিসেবে। ২০১৩ সাল থেকে একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে সংবাদ পাঠ করতেন শবনম বুবলি। সেখান থেকে ২০১৬ সালে ‘বসগিরি’ শিরোনামের একটি সিনেমায় নায়িকা হিসেবে অভিষেক হয় তার। তিনি বর্তমানে ঢাকাই সিনেমার অন্যতম প্রধান নায়িকা।

তার মতোই আরেক সংবাদ পাঠিকা হচ্ছেন রেহনুমা মোস্তফা। দীর্ঘ ৯ বছর ধরে এই পেশায় কাজ করছেন তিনি। অবাক করা ব্যাপার হলো তারা দুজন একই চ্যানেলে কাজ করতেন। সংবাদ পাঠের পাশাপাশি অভিনয়কেও খুব ভালোবাসেন রেহনুমা মোস্তফা। বেশ কিছু নাটকেও অভিনয় করতে দেখা গেছে তাকে। সে ধারাবাহিকতায়ই এবার বড় পর্দায় অভিষেক হয়েছে তার।

ঠিক তাদের মতোই সাংবাদিকতার বিষয় থেকে বেড়িয়ে এবার নায়িকা হিসেবে আত্মপ্রকাশ করতে যাচ্ছেন লহমা ভট্টাচার্য। তবে তিনি ঢাকাই সিনেমায় নয়, অভিনয় করবেন টালিউডের চলচ্চিত্রে। কলকাতার সুপারস্টার জিতের ‘রাবণ’ সিনেমার মাধ্যমে পর্দায় আসছেন তিনি। এদিকে সিনেমা পাড়ায় প্রশ্ন উঠেছে কে এই লহমা?

তার পুরো নাম লহমা ভট্টাচার্য। সাংবাদিকতা বিষয়ের উপর পড়াশোনা করেছেন লন্ডনের বিশ্ববিদ্যালয়ে। পাঠ চুকিয়ে নিজ দেশ কলকাতায় ফিরে কাজ শুরু করেন সংবাদমাধ্যমে। এর পাশাপাশি অভিনয়ের প্রস্তুতিও নিচ্ছিলেন তিনি। অভিনয়ের উপর লেখা-পড়াও শুরু করেন লহমা। এর মাঝেই সুপারস্টার জিতের অফিস থেকে ডাক পান তিনি। ব্যস বদলে গেলো তার পেশা। যুক্ত হলেন বহুল প্রতিক্ষিত ‘রাবণ’ সিনেমায়।

‘রাবণ’ সিনেমায় ‘রাই’ চরিত্রে অভিনয় করেছেন লহমা। এ প্রসঙ্গে তিনি বলেন, “টিপিক্যাল হিরোইনের চরিত্র নয় রাই। বেশ স্ট্রং হিসেবেই তাকে দেখানো হয়েছে। খুবই প্রাণবন্ত একটা চরিত্র। কোনো ঘটনার সত্যতা জানার জন্য যেকোনো ঝুঁকি নিতে প্রস্তুত।” কাজের প্রসঙ্গে লহমা বলেন, “জিৎ দা’র সঙ্গে কাজ করে খুব ভালো লেগেছে। গানের ক্ষেত্রে কিংবা কোনো সংলাপের ক্ষেত্রে খুব নার্ভাস লাগতো। কিন্তু জিৎ দা খুব সাহায্য করেছেন।”

প্রসঙ্গত, ‘রাবণ’ মুক্তি পাচ্ছে আগামী ২৯ এপ্রিল। জিৎ ও লহমা ছাড়াও এতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন তনুশ্রী চক্রবর্তী।

হাঙ্গামা/প্রিয়াঙ্কা
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url