Ilias Kanchan : জায়েদ খান ছলনা করেছে: ইলিয়াস কাঞ্চন

জায়েদ খান ছলনা করেছে: ইলিয়াস কাঞ্চন
জায়েদ খান ছলনা করেছে: ইলিয়াস কাঞ্চন

জায়েদ খান ছলনা করেছে: ইলিয়াস কাঞ্চন


রায়ের পর রায়, আপিলের পর আপিল। এভাবেই একের পর এক সিদ্ধান্ত আসছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদ নিয়ে। গত ২৮ জানুয়ারি এ সমিতির দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হলেও এ পদের ভাগ্য এখন আদালতের হাতে। গত ২ মার্চ হাইকোর্টের রায়ে সাধারণ সম্পাদকের পদ ফিরে পান জায়েদ খান। 

আদালতের রায়ে পদ ফিরে পেয়ে এফডিসিতে আসেন এই অভিনেতা। এরপর ৪ মার্চ (শুক্রবার) হাইকোর্টের আদেশের একটি কাগজ দেখিয়ে শিল্পী সমিতির সাধারণ সম্পাদক হিসেবে শপথ গ্রহন করেন জায়েদ খান। এসময় তাকে শপথ পড়ান সমিতির নব-নির্বাচিত সভাপতি ইলিয়াস কাঞ্চন। এদিকে ৭ মার্চ (সোমবার) এক সংবাদ সম্মেলনে তিনি জানিয়েছেন, জায়েদ খানের শপথ অবৈধ, সে ছলনা করেছে। 

সংবাদ সম্মেলনে ইলিয়াস কাঞ্চন বলেন, ‘‘জায়েদ খান যে কাগজ দেখিয়ে শপথ নিয়েছে, তা সম্পুর্ণ জাল। ভুয়া কাগজ দেখিয়ে শপথ নিয়ে শিল্পী সমিতি ও সভাপতির সঙ্গে প্রতারণা করেছে জায়েদ খান। আমি তার শপথ গ্রহণ অবৈধ ঘোষণা করলাম।’’

এরআগে ০৩ মার্চ (বৃহস্পতিবার) দুপুরে ‘বেদের মেয়ে জোসনা’ খ্যাত এই নায়ক সাধারণ সম্পাদক পদ প্রসঙ্গে সাংবাদিকদের বলেছিলেন, ‘‘বিষয়টা নিয়ে আমি খুবই বিরক্ত। গতকাল (০২ মার্চ) আমার মনে হয়েছিল, কেন আসলাম এখানে! পদত্যাগ করার মতো চিন্তা করছিলাম। কারণ এগুলো আমার ভালো লাগে না। আমি এই চলচ্চিত্র অঙ্গনের মানুষ। সকলের প্রতি আমার অনুরোধ, আমি নিজে থাকি বা না থাকি, আপনারা এই ইন্ডাস্ট্রিকে রক্ষা করবেন।’’

উল্লেখ্য, হাইকোর্টের দেয়া রায়ে খুশি নন চিত্রনায়িকা নিপুণ। তাই তিনি সুপ্রিম কোর্টে এই রায়ের বিরুদ্ধে আপিল আবেদন করেছেন। সেই প্রেক্ষিতে গত ৬ মার্চ (রোববার) হাইকোর্টের দেয়া রায় চার সপ্তাহের জন্য স্থগিত ও পদটির ওপর স্থিতাবস্থা জারি করেছেন চেম্বার আদালত।

হাঙ্গামা/সানজানা
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url