Ilias Kanchan : ‘‘আমি পদত্যাগ করার চিন্তা করেছিলাম’’

Ilias Kanchan - ইলিয়াস কাঞ্চন
Ilias Kanchan - ইলিয়াস কাঞ্চন

‘‘আমি পদত্যাগ করার চিন্তা করেছিলাম’’


হাইকোর্টের রায়ে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদকের পদ ফিরে পেয়েছেন জায়েদ খান। এ রায়ে খুশি নন চিত্রনায়িকা নিপুণ। তাই তিনি সুপ্রিম কোর্টে এই রায়ের বিরুদ্ধে আপিল আবেদন করেছেন। এরমধ্যে এই পদ নিয়ে চলমান দ্বন্দ্বে বিরক্তি প্রকাশ করেছেন সমিতির নব-নির্বাচিত সভাপতি ইলিয়াস কাঞ্চন। এমনকি পদত্যাগ করার চিন্তাও করেছিলেন বলে জানিয়েছেন তিনি।

০৩ মার্চ (বৃহস্পতিবার) দুপুরে অপু বিশ্বাস ও জয় চৌধুরী অভিনীত ‘ট্র্যাপ’ সিনেমার শুটিংয়ে অতিথি হিসেবে উপস্থিত হয়েছিলেন ইলিয়াস কাঞ্চন। সেখানেই তিনি সাংবাদিকদের এ কথা বলেন। ‘বেদের মেয়ে জোসনা’ খ্যাত এই নায়ক বলেন, ‘‘আমি এই চলচ্চিত্র অঙ্গনের মানুষ। সকলের প্রতি আমার অনুরোধ, আমি নিজে থাকি বা না থাকি, আপনারা এই ইন্ডাস্ট্রিকে রক্ষা করবেন।’’

সাধারণ সম্পাদক পদের প্রসঙ্গে তিনি বলেন, ‘‘বিষয়টা নিয়ে আমি খুবই বিরক্ত। গতকাল (০২ মার্চ) আমার মনে হয়েছিল, কেন আসলাম এখানে! পদত্যাগ করার মতো চিন্তা করছিলাম। কারণ এগুলো আমার ভালো লাগে না।’’

সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় ইলিয়াস কাঞ্চনের পাশে ছিলেন হাইকোর্টের রায়ে সাধারণ সম্পাদকের পদ ফিরে পাওয়া জায়েদ খান। তিনিও গিয়েছিলেন ‘ট্র্যাপ’ সিনেমার শ্যুটিংয়ে অতিথি হয়ে। ‘ট্র্যাপ: দ্য আনটোল্ড স্টোরি’ শিরোনামের এ সিনেমাটি পরিচালনা করছেন দ্বীন ইসলাম। গানের দৃশ্য ধারণের মধ্য দিয়ে শুরু হয়েছে এই সিনেমার শ্যুটিং। জানা গেছে প্রথম লটের শুটিং চলবে আগামী ১৫ মার্চ পর্যন্ত।

উল্লেখ্য, ২ মার্চ হাইকোর্টের রায়ে পদ ফিরে পাওয়ার পর বিকেলে এফডিসিতে আসেন জায়েদ খান। এতে উত্তেজনা ছড়িয়ে পড়ে পুরো এফডিসি জুড়ে। এসময় নিপুণ ও জায়েদ খানের সমর্থকদের আলাদা আলাদা স্লোগান দিতে শোনা যায়। এতে অংশ নেয়া অনেকেই বহিরাগত। এরপর সন্ধ্যায় তেজগাঁও শিল্পাঞ্চল থানা পুলিশ ঝটিকা অভিযান চালায়। তাদের ধাওয়া খেয়ে বহিরাগতরা এফডিসি ত্যাগ করেন।

হাঙ্গামা/সানজানা
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url