শিল্পী সমিতির অভিনেত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার

বিউটি আক্তার মিনু
বিউটি আক্তার মিনু

শিল্পী সমিতির অভিনেত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার


বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি নিয়ে আলোচনা শেষই হচ্ছে না। কিছুদিন আগে অভিনেত্রী শিমুর বস্তাবন্দী লাশ উদ্ধার করা হয়। তখন থেকেই আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছে এই সমিতি। এরপর নির্বাচন ও সাধারণ সম্পাদক পদ নিয়ে জটিলতায় শিল্পী সমিতি টক অব দ্যা কান্ট্রিতে পরিনত হয়েছে। যার এখনো সমাধান হয়নি। এর মধ্যেই চলচ্চিত্র শিল্পী সমিতির সদস্য এক অভিনেত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার হয়েছে।

রাজধানীর মগবাজার এলাকার একটি বাসা থেকে বিউটি আক্তার মিনুর (৫০) ঝুলন্ত লাশ উদ্ধার করেছে হাতিরঝিল থানা পুলিশ। জানা গেছে তিনি বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সদস্য ছিলেন। পুলিশ প্রাথমিকভাবে ধারণা করেছে মিনু আত্মহত্যা করেছে। শনিবার দিবাগত রাত অর্থাৎ ০৬ মার্চ রাত সাড়ে ১২টায় মগবাজার রেড ক্রিসেন্টের বিপরীত পাশের বাসার ষষ্ঠ তলার একটি ফ্ল্যাটে এ ঘটনাটি ঘটে বলে জানা গেছে।

৬ মার্চ রোববার হাতিরঝিল থানার উপ-পরিদর্শক (এসআই) মো. হারুন অর রশিদ সংবাদমাধ্যমে নিশ্চিত করেছেন যে, মগবাজারের ষষ্ঠ তলার ফ্ল্যাট থেকে উদ্ধারকৃত লাশটি বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সদস্য বিউটি আক্তার মিনুর।

সাংবাদিকদের এই উপ-পরিদর্শক বলেন, মিনু গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে বলে প্রাথমিক ধারণা আমাদের। ইতোমধ্যে ময়নাতদন্তের জন্য তার মরদেহ ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদন পেলে ও তদন্ত সাপেক্ষে তার মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।

নিহত মিনুর ছোটভাই মো. ফারুক জানিয়েছেন, গত কয়েক মাস আগে সৌদি প্রবাসী নিলয় নামের এক পুরুষের সাথে ফেসবুকে পরিচয় হয় মিনুর। এক পর্যায়ে বন্ধুত্ব থেকে নিলয়ের সাথে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে তার। হঠাৎ করেই শনিবার রাতে নিলয়ের সাথে মোবাইলে কথা বলতে বলতে দুজনের মাঝে মোবাইল ফোনে ঝগড়া হয়। এরপর মিনু তার নিজ রুমে সবার অগোচরে দরজা বন্ধ করে সিলিং ফ্যানের সাথে ওড়না পেঁচিয়ে গলায় ফাঁস দেয়। অনেকক্ষণ ডাকাডাকির পর তার কোন সাড়াশব্দ না পাওয়ায় দরজার ফাঁকা দিয়ে দেখা যায় মিনু ঝুলে রয়েছে। 

ফারুক আরো জানান, বিউটি চলচ্চিত্র শিল্পী সমিতির সদস্য ছিলেন। সিনেমাতে নৃত্যশিল্পী ও অভিনেত্রী হিসেবে কাজ করতেন। দিলদার, আফজাল শরীফ, কাবিলাসহ অনেকের সঙ্গে সিনেমায় অভিনয় করেছেন তিনি। ১৫ বছর আগে তার স্বামীর সঙ্গে ডিভোর্স হয়ে গেলে আর বিয়ে করেননি মিনু।

মিনুর দেশের বাড়ি বরিশাল জেলার গৌরনদী উপজেলার গইলা কালুপাড়ায়। তার বাবা মৃত আব্দুল মন্নান খলিফা। দুই ভাই ও দুই বোনের মধ্যে তিনি ছিলেন তৃতীয়।

হাঙ্গামা/সানজানা
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url