Aruna Biswas : অরুণার মামলা : মুখ খুললেন মালেক আফসারী

অরুণার মামলা : মুখ খুললেন মালেক আফসারী
অরুণার মামলা : মুখ খুললেন মালেক আফসারী

অরুণার মামলা : মুখ খুললেন মালেক আফসারী


১৯৮৫ সালে বিটিভির নিজস্ব নাটক ‘এখানে জীবন’ এ অভিনয়ের মাধ্যমে আত্মপ্রকাশ করেন অরুণা বিশ্বাস। তবে এর পরের বছর ১৯৮৬ সালে মুক্তিপ্রাপ্ত ‘চাঁপাডাঙ্গার বউ’ সিনেমার মাধ্যমে বড় পর্দায় নায়িকা হিসেবে আত্মপ্রকাশ করেই জনপ্রিয়তা পেয়ে যান তিনি। নায়ক রাজ রাজ্জাক পরিচালিত এ ছবিতে তার বিপরীতে ছিলেন বাপ্পারাজ। এরপর একের পর এক চলচ্চিত্রে অভিনয় করে পেয়েছেন গুণী চিত্রনায়িকার তকমা।

এই গুণী চিত্রনায়িকা ও নির্মাতা ক্ষেপেছেন আরেক জনপ্রিয় নিমার্তা মালেক আফসারীর বিরুদ্ধে। এই নির্মাতা তার ক্যারিয়ারে বহু আলোচিত ব্যবসাসফল সিনেমা উপহার দিয়েছেন দর্শকদের। তবে সাম্প্রতিক সময়ে বিভিন্ন বিষয় নিয়ে ভিডিও নির্মাণ করে সামাজিক মাধ্যমে প্রকাশ করছেন মালেক আফসারি। তার এই ভিডিও প্রকাশ করাকে কেন্দ্র করেই ৭ মার্চ (সোমবার) তার বিরুদ্ধে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন চিত্রনায়িকা অরুণা বিশ্বাস।

মালেক আফসারির বিরুদ্ধে ব্যক্তিগত আক্রমণের অভিযোগে রাজধানীর তেঁজগাও শিল্পাঞ্চল থানায় এ জিডি করেন তিনি। যার নম্বর ৩৭৮। এ প্রসঙ্গে চিত্রনায়িকা অরুণা বিশ্বাস বলেন, “ফাজলামির একটা লিমিট আছে, এভাবে বারবার প্রতিটা শিল্পীকে নিয়ে তিনি বাজে মন্তব্য করে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ নানান জায়গায় ছড়িয়ে দেন। এবার আর আমি তাকে ছাড় দিচ্ছি না। তার বিরুদ্ধে আমি মানহানির মামলা করব, ডিজিটাল অ্যাক্টেও মামলা করব।”

অভিযোগ পত্র থেকে জানা গেছে, ভিডিও নির্মাণের মাধ্যমে অরুণাকে ব্যক্তিগত আক্রমণ করেছেন মালেক আফসারী। যা তিনি তার এক ভাতিজির মাধ্যমে জানতে পেরেছেন। এ বিষয়ে অরুণা আফসারীকে কল দিলে ভিডিওটি ইউটিউব থেকে সরিয়ে ফেলেন মালেক আফসারী।

এ বিষয়ে প্রথমে কিছু না বললেও অবশেষে মুখ খুললেন মালেক আফসারী। তিনি বলেন, “মূলত ভিডিওটিতে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের অনিয়ম নিয়ে কথা বলা হয়েছে। সেখানে অরুণা বিশ্বাসের বিষয়েও কথা বলা হয়েছে। উনি সেন্সর বোর্ডের সদস্য ও বিচারক। উনি যেহেতু সম্মানের স্থানে আছেন, সেহেতু উনার সম্মানের জায়গাটা রাখা দরকার। শিল্পী সমিতির নির্বাচন নিয়ে চলমান দ্বন্দ্ব সম্পর্কে তার ভূমিকা থাকা দরকার ছিল। এসব নিয়েই কথা বলা হয়েছে ঐ ভিডিওতে।”

তিনি আরও বলেন, “ভিডিও দেখার পর অরুণা আমাকে ফোন করে বলেন, তিনি কষ্ট পেয়েছেন। আমি বললাম কষ্ট পেয়ে থাকলে প্রাইভেট করে দিচ্ছি, দিয়েছিও।”

‘মাস্টার মেকার’খ্যাত নির্মাতা মালেক আফসারী বহু হিট-সুপারহিট সিনেমা উপহার দিয়েছেন। তার নির্মিত উল্লেখযোগ্য সিনেমার মধ্যে রয়েছে ‘এই ঘর এই সংসার’, ‘হীরা চুনি পান্না’, ‘লাল বাদশা’, ‘মরণ কামড়’, ‘উল্টা পাল্টা’, ‘মনের জ্বালা’, ‘ফুল এন্ড ফাইনাল’। সর্বশেষ তার ‘পাসওয়ার্ড’ সিনেমাটি মুক্তি পেয়েছে।  

এদিকে অরুণা বিশ্বাস বর্তমানে অভিনয়ে নিয়মিত না হলেও পরিচালনা নিয়ে ব্যস্ত রয়েছেন। প্রথমবার তিনি নির্মাণ করছেন সরকারি অনুদানপ্রাপ্ত সিনেমা ‘অসম্ভব’। ইতোমধ্যেই এর শুটিং শেষ হয়েছে, বর্তমানে চলছে ডাবিংয়ের কাজ।

হাঙ্গামা/সানজানা
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url