Rubel : এবার পদত্যাগ করছেন নায়ক রুবেল

এবার পদত্যাগ করছেন নায়ক রুবেল
এবার পদত্যাগ করছেন নায়ক রুবেল

এবার পদত্যাগ করছেন নায়ক রুবেল


বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদ নিয়ে চলমান জটিলতার মাঝে নব-নির্বাচিত কমিটি থেকে পদত্যাগ করেছেন কালজয়ী চিত্রনায়িকা রোজিনা। ব্যক্তিগত কারণ দেখিয়ে তিনি ই-মেইলের মাধ্যমে পদত্যাগ পত্র জমা দিয়েছেন। তিনি মিশা-জায়েদ প্যানেল থেকে কার্যকরী সদস্য হিসেবে বিজয়ী হয়েছিলেন। রোজিনার পর এবার চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচিত কমিটি থেকে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন চিত্রনায়ক রুবেল।


লড়াকু’খ্যাত এই নায়ক মিশা-জায়েদ প্যানেল থেকে নির্বাচন করে সহ-সভাপতি পদে বিজয়ী হয়েছেন। তিনিও রোজিনার মত ব্যক্তিগত ব্যস্ততার কারণ দেখিয়ে তিনি পদত্যাগ করতে যাচ্ছেন। রুবেল জানিয়েছেন, আগামী দু’দিনের মধ্যে পদত্যাগপত্র জমা দেবেন। এবারের নির্বাচনকে ঘিরে যে বিতর্কের সৃষ্টি হয়েছে তাতে তিনি ভীষণ হতাশ ও অসন্তুষ্ট। এ প্রসঙ্গে তিনি অভিমান করে জানিয়েছেন, ভবিষ্যতে আর কখনো এফডিসিতে পা রাখবেন না তিনি।


এই বিতর্কই কি পদত্যাগের কারণ? এ প্রশ্নের উত্তরে ব্যক্তিগত ব্যস্ততাকেই কারণ হিসেবে জানিয়েছেন। রুবেল বলেন, “এ বছর আমার বেশ কিছু কাজ আছে। যেমন- আমি ওমরাহ পালনে যাব। এছাড়া সারাদেশব্যপী কারাতে প্রশিক্ষণ শেষ করাতে হবে। প্রায় তিন শ’ উপজেলায় কাজ করতে হবে। সব মিলিয়ে অনেক ব্যস্ত থাকব। এরমধ্যে সমিতিকে সময় দেওয়া আমার জন্য কঠিন হয়ে যাবে।’’


তবে রুবেল তার পদ থেকে পদত্যাগ করলেও এ পদে দেখতে চান চিত্রনায়ক রিয়াজকে। তিনি বলেছেন, “আমি আমার পদটি রিয়াজের জন্য ছেড়ে যেতে চাই। তার সঙ্গে ব্যক্তিগতভাবে আমার খুব ভালো সম্পর্ক। আমার ছোট ভাইয়ের মতো। আর সে কিন্তু প্রধানমন্ত্রীর বেশ কিছু সফরের সঙ্গী ছিল। সে যদি এ পদে আসে তাহলে আমাদের চলচ্চিত্রের জন্য নিশ্চিত সুখবরগুলো আসবে।”


উল্লেখ্য, এবারের শিল্পী সমিতির নির্বাচনে মিশা-জায়েদ প্যানেল থেকে সহ-সভাপতি পদে নির্বাচন করেন মনোয়ার হোসেন ডিপজল ও চিত্রনায়ক রুবেল। তার বিপরীতে কাঞ্চন-নিপুণ প্যানেলের প্রার্থী ছিলেন চিত্রনায়ক রিয়াজ ও ডিএ তায়েব। রুবেল ও ডিপজল জয় যুক্ত হওয়ায় হেরে যান রিয়াজ ও ডি এ তায়েব। 

এদিকে, গত ১০ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) পদত্যাগপত্র জমা দিয়েছেন চিত্রনায়িকা রোজিনা। এবার তার সঙ্গে যুক্ত হচ্ছে রুবেলের নামও। শোনা যাচ্ছে, মিশা-জায়েদ প্যানেল থেকে জয় পাওয়া সবাইই একে একে পদত্যাগ করতে পারেন। মূলত এমন জটিলতার সৃষ্টি হয় সাধারণ সম্পাদক পদকে ঘিরে। 

হাঙ্গামা/সানজানা
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url