Riaz : চিরকুটে কি লিখে গেছেন নায়ক রিয়াজের শ্বশুর?

চিরকুটে কি লিখে গেছেন নায়ক রিয়াজের শ্বশুর?
চিরকুটে কি লিখে গেছেন নায়ক রিয়াজের শ্বশুর? (প্রতিকী চিরকুট)

চিরকুটে কি লিখে গেছেন নায়ক রিয়াজের শ্বশুর?


বুধবার (২ ফেব্রুয়ারি) রাত পৌনে ১০টার দিকে রাজধানীর ধানমণ্ডিতে নিজ বাসায় ব্যক্তিগত বৈধ পিস্তল দিয়ে মাথায় গুলি করে আত্মহত্যা করেছেন চিত্রনায়ক রিয়াজের শ্বশুর আবু মহসিন খান। আত্মহত্যা করার সময় তিনি সামাজিক মাধ্যম ফেসবুকের লাইভে ছিলেন। সেখানে তিনি ব্যক্তিগত অনেক কথা তার লিস্টের মানুষদের বলে গেছেন। জানা গেছে আত্মহত্যার আগে একটি ‘সুইসাইড নোট’ রেখে গেছেন আবু মহসিন খাঁন। 

ফেসবুক লাইভ থেকে প্রাথমিকভাবে ধারনা করা হয়েছে, আবু মহসিন খান ব্যক্তিগত জীবনে খুবই হতাশ ছিলেন। তার পরিচিতরা তার সাথে প্রতারণা করেছেন এবং তার একাকিত্বই এই আত্মহত্যার কারন। তবে জনমনে প্রশ্ন উঠেছে, আত্মহত্যার আগে চিরকুটে কি লিখে গেছেন নায়ক রিয়াজের শ্বশুর আবু মহসিন খান? 

এ প্রসঙ্গে ধানমণ্ডি থানার ওসি ইকরাম আলী মিয়া বলেন, “উনার (মহসিন) যারা ফলোয়ার ছিলেন, তারা ঘটনাটি দেখে ৯৯৯ এ ফোন দেন। পরে পুলিশ ধানমন্ডি ৭ নম্বর রোডের ২৫ নম্বর বাড়ির পঞ্চম তলা থেকে মহসিনের মৃতদেহ উদ্ধার করে। পুলিশ ঘরে ঢুকে দেখতে পায়, চেয়ারের মধ্যে মৃতদেহ আর পাশেই তার বৈধ পিস্তলটি পড়েছিল। পঞ্চম তলার ওই ফ্ল্যাটে আর কেউই ছিলেন না। তার স্ত্রী ও সন্তান অস্ট্রেলিয়ায় থাকেন।”

আত্মহত্যার কারণ জানতে চাইলে তিনি বলেন, “তিনি (মহসিন) প্রস্তুতি নিয়েই এই আত্মহত্যা করেছেন। মৃত্যুর আগে চিরকুটে সবকিছু লিখে গেছেন। তিনি ক্যানসারে আক্রান্ত হয়েছেন, ব্যবসা করতেন এবং লোকসানের ভারে কীভাবে জর্জরিত হয়েছেন, সব কিছুই লিখে গেছেন।”

এ ঘটনার পর ঘটনাস্থল পরিদর্শনে যান পুলিশের রমনা বিভাগের উপকমিশনার মো. সাজ্জাদুর রহমান। তিনি সংবাদমাধ্যমে বলেন, “ধানমন্ডি ৭ নম্বর রোডের ২৫ নম্বর ভবনে নিজের ফ্ল্যাটেই থাকতেন আবু মহসিন খান। তিনি একাই ওই ফ্ল্যাটে থাকতেন। আমরা ঘটনাস্থল থেকে একটি সুইসাইড নোট পেয়েছি। সে চিরকুটে লেখা রয়েছে, ব্যবসায় ধস নেমে যাওয়ায় আমি হতাশাগ্রস্ত হয়ে পড়ি। আমার সঙ্গে অনেকের লেনদেন ছিল। কিন্তু তারা টাকা দেয়নি।” 

“আমার মৃত্যুর জন্য কেউ দায়ী নয়” এ বাক্যটিও লেখা ছিলো আবু মহসিন খানের সুইসাইড নোটে। পুলিশ কর্মকর্তা সাজ্জাদুর রহমান জানিয়েছেন, মহসিন খান ২০১৭ সালে ক্যানসারে আক্রান্ত হয়েছিলেন। তবে পরে তিনি সুস্থ হয়ে উঠেছিলেন।

উল্লেখ্য, ৫৮ বছর বয়সী আবু মহসিন খান ছিলেন পোশাক শিল্পের কাচামাল ব্যবসায়ী। ২০০৭ সালের ১৮ ডিসেম্বর আবু মহসিনের মেয়ে মডেল মুশফিকা তিনাকে বিয়ে করেন চিত্রনায়ক রিয়াজ।

হাঙ্গামা/সানজানা
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url