Ratna Kabir : এফডিসিতে সর্বোচ্চ ভোটে বিজয়ী রত্না

Ratna Kabir Sweety - রত্না কবির সুইটি
Ratna Kabir Sweety - রত্না কবির সুইটি


এফডিসিতে সর্বোচ্চ ভোটে বিজয়ী রত্না


গত এক মাস ধরে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে আছে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি)। গত ২৮ জানুয়ারি এর ভোট গ্রহণ শেষ হলেও এখনো নির্ধারণ হয়নি সাধারণ সম্পাদকের পদ। এ নিয়ে আদালতে লড়াই করে যাচ্ছেন দুই প্যানেলের দুই প্রার্থী জায়েদ খান ও চিত্রনায়িকা নিপুণ। এই জটিলতার মাঝেই এফডিসিতে ফের অনুষ্ঠিত হলো নির্বাচন।

বাংলাদেশের চলচ্চিত্র সংশ্লিষ্টদের সংগঠন ফিল্ম ক্লাব লিমিটেড। গত ২৬ ফেব্রুয়ারি (শনিবার) দুপুর ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত চলেছে এ সংগঠনের বার্ষিক নির্বাচনের ভোট গ্রহণ। গত বছরের মতো এবছরও সর্বাধিক ভোটে বিজয়ী হয়েছেন একসময়ের জনপ্রিয় চিত্রনায়িকা রত্না কবির সুইটি। এখন পর্যন্ত চার বার ভোটের মাঠে লড়াই করে চার বারই তিনি সর্বাধিক ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

এ বছরের এ নির্বাচনে রত্না পেয়েছেন সর্বোচ্চ ২৯৮ ভোট। গত মেয়াদের নির্বাচনে কার্যনির্বাহী সদস্যপদে সর্বোচ্চ ৩৪৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছিলেন তিনি। এ প্রসঙ্গে ‘ইতিহাস’খ্যাত এই নায়িকা বলেন, “আমি খুবই আনন্দিত। এবার নির্বাচন করার ইচ্ছাই ছিল না। সবার অনুরোধেই নির্বাচনে অংশ নিই। সবাই আমাকে এতটা ভালোবাসে, ধারণা ছিল না।”

গত মেয়াদে সর্বাধিক ভোটটে নির্বাচিত হয়েও তেমন কোনো কাজ করেননি রত্না, তাই এবার জয় নিয়ে শঙ্কিত ছিলেন এই নায়িকা। এ প্রসঙ্গ টেনে তিনি বলেন, “মহামারি করোনার কারণে গত মেয়াদে কাজ করতে পারিনি। যার কারণে এবার ভেবেছিলাম ফেল করব। তবে সবাই যেভাবে ভালোবাসা দেখিয়েছি আমি সবার কাছে কৃতজ্ঞ। এ বিজয় আমার একার নয়, সবার। এই ভালো লাগা বলে বুঝাতে পারব না।”

প্রসঙ্গত, বাংলাদেশ ফিল্ম ক্লাব লিমিটেডের এ নির্বাচন গত ৫ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো। কিন্তু আদালতের আদেশে নির্বাচন স্থগিত করা হয়। এ জটিলতা কাটাতে আহ্বায়ক কমিটিও গঠন করা হয়েছিল। সর্বশেষ সংগঠনটির সভাপতির দায়িত্বে ছিলেন চিত্রনায়ক ওমর সানি এবং মেম্বার সেক্রেটারি ছিলেন মাহমুদুল হক পলাশ।

হাঙ্গামা/সানজানা
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url