Nipun-Zayed : নিপুণ-জায়েদ কারো কপালেই জুটলো না পদ

নিপুণ-জায়েদ কারো কপালেই জুটলো না পদ
নিপুণ-জায়েদ কারো কপালেই জুটলো না পদ

নিপুণ-জায়েদ কারো কপালেই জুটলো না পদ

 
একের পর এক জটিলতা তৈরি হচ্ছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদ নিয়ে। এ নাটকীয়তার যেনো শেষ হচ্ছেনা। যদিও বিষয়টি এখন আদালতের হাতে। আদালত কর্তৃক শুনানির তারিখ পরিবর্তনে অপেক্ষার প্রহর যেনো কাটছেই না। সবাই দেখার প্রতিক্ষায় রয়েছে, অবশেষে কে বসে এই চেয়ারে বসার অধিকার। আজ ১৪ ফেব্রুয়ারি ছিলো আদালতের শুনানির দিন। আজই হয়তো জায়েদ অথবা নিপুণের মধ্যে যে কোনো একজন পেয়ে যেতেন এই চেয়ারের অধিকার। কিন্তু তাদের কারো কপালেই জুটলো না এই কাঙ্খিত পদটি।

এর আগে টাকা দিয়ে ভোট কেনার অভিযোগ প্রমাণিত হওয়ায় নির্বাচনের আপিল বিভাগ জায়েদ খানের প্রার্থীতা বাতিল করে। এরপর জায়েদ খান হাইকোর্টের দ্বারস্থ হলে নির্বাচনের আপিল বিভাগের সিদ্ধান্ত স্থগিত করে। এরপর নিপুণ আপিল করলে চেম্বার জজ আদালত হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিত করে এবং সাধারণ সম্পাদক পদের স্থিতাবস্থা জারি করে। সোমবারের শুনানিতে চেম্বার আদালতের দেওয়া আদেশ বহাল রেখেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। পাশাপাশি এ বিষয়ে জারি করা রুলের নিষ্পত্তি করতে হাইকোর্টকে নির্দেশ দিয়েছেন সর্বোচ্চ আদালত।

হাইকোর্টের আদেশের বিরুদ্ধে চিত্রনায়িকা নিপুণ আক্তারের করা আবেদনের (লিভ টু আপিল) ওপর সোমবার (১৪ ফেব্রুয়ারি) শুনানি নিয়ে সুপ্রিম কোর্টের আপিল বেঞ্চ এ আদেশ দেন। এই বেঞ্চের নেতৃত্বে ছিলেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। এদিন নিপুণ আক্তারের পক্ষে শুনানি করেন সিনিয়র অ্যাডভোকেট রোকনউদ্দিন মাহমুদ। সঙ্গে ছিলেন অ্যাডভোকেট মো. মোস্তাফিজুর রহমান খান।

অন্যদিকে জায়েদ খানের পক্ষে ছিলেন সিনিয়র অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, সিনিয়র অ্যাডভোকেট আহসানুল করীম ও অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথী।

এদিকে, এমন টানাপোড়নের মাঝে শিল্পী সমিতির কার্যনির্বাহী সদস্য পদ থেকে পদত্যাগ করেছেন নায়িকা রোজিনা। এর পরপরই চিত্রনায়ক রুবেলও পদত্যাগের ঘোষণা দেন। এই দুজনই মিশা-জায়েদ প্যানেল থেকে নির্বাচিত হয়েছেন। 

উল্লেখ্য, ২৮ জানুয়ারি অনুষ্ঠিত হয় বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের নির্বাচন। এতে প্রাথমিক ফলাফলে জায়েদ খানকে সাধারণ সম্পাদক পদে বিজয়ী ঘোষণা করে বিতর্কিত নির্বাচন কমিশনার পীরজাদা হারুন। পরে জায়েদের বিরুদ্ধে ‘টাকা দিয়ে ভোট কেনা’সহ নির্বাচনকে প্রভাবিত করার অভিযোগ আনেন চিত্রনায়িকা নিপুণ। এর জেরে গত ৫ ফেব্রুয়ারি আপিল বোর্ড জায়েদ খানের প্রার্থীতা বাতিল এবং নিপুণকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাধারণ সম্পাদক পদে জয়ী ঘোষণা করেন। 

হাঙ্গামা/সানজানা
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url