Neha Dhupia : শুটিংয়ে অন্তঃসত্ত্বা নেহা, কাহিনী পাল্টালেন পরিচালক

Neha Dhupia - নেহা ধুপিয়া
Neha Dhupia - নেহা ধুপিয়া

শুটিংয়ে অন্তঃসত্ত্বা নেহা, কাহিনী পাল্টালেন পরিচালক


বহুল আলোচিত থ্রিলার সিনেমা ‘অ্যা থার্সডে’। গত ১৭ ফেব্রুয়ারি ভারতীয় ওটিটি প্লাটফর্ম ডিজনি প্লাস হটস্টারে মুক্তি পেয়েছে। সিনেমার প্রধান চরিত্রে অভিনয় করেছেন ইয়ামি গৌতম। তবে এতে গুরুত্বপূর্ণ একটি চরিত্রে রুপদান করেছেন জনপ্রিয় অভিনেত্রী নেহা ধুপিয়া। জানা গেছে এই সিনেমার শুটিং চলাকালেই গর্ভবতী হয়ে পড়েন নেহা। এতে বিপাকে পড়ে যান পরিচালক বেহজাদ খাম্বাটা। পরে নেহার শারীরিক সুবিধার জন্য বাধ্য হয়েই কাহিনী আংশিক পরিবর্তন করেন পরিচালক।

‘অ্যা থার্সডে’ মুক্তির পর শুটিংকালিন অভিজ্ঞতা সম্পর্কে নেহা ধুপিয়া বলেন, “আমি অন্তঃসত্ত্বা হয়ে পড়ায় অনেকগুলো প্রজেক্ট হাতছাড়া হয়ে যায়। প্রথম প্রথম খুব মন খারাপ হতো। পরে ভেবে দেখলাম, অন্তঃসত্ত্বা অবস্থায় আমার কাছে যেসব চরিত্রের জন্য প্রস্তাব এসেছিলো সেগুলোর সঙ্গে আমাকে মানাতো না। কারণ, তখন আমার শারীরিক অবস্থার পরিবর্তন হচ্ছিল। ফলে সেসব চরিত্রের সঙ্গে আমার শারীরিক অবস্থার ফারাক থাকাটা স্বাভাবিক। কিন্তু বেহজাদ ঠিক সামলে নিয়েছিলেন। আমার জন্য তিনি গল্পে পরিবর্তন এনেছেন। আমার পক্ষে যখন শুটিং করা সম্ভব হয়েছিল, তিনি তখনই আমার অংশের শুটিং করেছিলেন।”

এই নায়িকা জানিয়েছেন, অন্তঃসত্ত্বা হওয়ার আগেই ‘অ্যা থার্সডে’ সিনেমার প্রস্তাব পেয়েছিলেন নেহা। কিন্তু এর শুটিং শুরুর আগেই তিনি গর্ভবতী হন। সে সময় পরিচালক বেহজাদ খাম্বাটাকে শারীরিক অবস্থার কথা জানান এই অভিনেত্রী। তিনি পরিচালকের কাছে জানতে চান, ‘এই অবস্থাতে তাকে সিনেমায় রাখতে চান কি না?’ পরিচালক তাকে অবাক করে দিয়ে জানান, ‘অবশ্যই রাখতে চাই। এমন তো নয় যে, মহিলা পুলিশকর্মীরা গর্ভধারণ করেন না।’

‘অ্যা থার্সডে’ সিনেমায় একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন অভিনেতা অতুল কুলকার্নি। তিনি নেহার অন্তঃসত্ত্বা হওয়া প্রসঙ্গে  বলেন, “গর্ভবতী অবস্থায় কীভাবে যে নেহা এই সিনেমার শুটিং শেষ করেছে, তা ভেবে আজও অবাক হই আমি। আমরা তো বেশ ভয়ে ভয়েই থাকতাম, এই বুঝি কোনো শট শেষ হলেই নেহাকে নিয়ে হাসপাতালে ছুটতে হবে। মেয়েটি এ অবস্থায়ও অনেক কঠিন সিকুয়েন্সে কাজ করেছে। সত্যি কথা বলতে, এই সব দেখার পর তার প্রতি আমার দারুণ শ্রদ্ধা জন্মেছে। আমি ওকে জড়িয়ে ধরে বলেছিলাম, একজন অভিনেতা হিসেবে পেশার প্রতি তোমার যে আনুগত্য ও নিষ্ঠা, তার জন্য তোমাকে আমার কুর্ণিশ।”

প্রসঙ্গত, ‘অ্যা থার্সডে’ নামের পুরোপুরি এই থ্রিলার সিনেমায় এসিপি ক্যাথরিন আলবাজের চরিত্রে অভিনয় করেছেন নেহা ধুপিয়া। পুলিশ অফিসার জাভেদ খানের ভূমিকায় রুপদান করেছেন অতুল কুলকার্ণি। এ ছাড়াও গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন ডিম্পল কাপাডিয়া ও করণবীর শর্মা। সিনেমাটি উভভোগ করা যাবে ওটিটি প্লাটফর্ম ডিজনি প্লাস হটস্টারে।

হাঙ্গামা/অভিজিৎ
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url