Nawazuddin Siddiqui : “আমার বাথরুমের সমান ঘরেই আমি থাকতাম”

Nawazuddin Siddiqui - নওয়াজুদ্দীন সিদ্দিকী
Nawazuddin Siddiqui - নওয়াজুদ্দীন সিদ্দিকী

“আমার বাথরুমের সমান ঘরেই আমি থাকতাম”


বলিউডের বর্তমান সময়ের অন্যতম জনপ্রিয় অভিনেতা নওয়াজুদ্দিন সিদ্দিকি। কঠোর পরিশ্রম ও আত্মবিশ্বাসে ইতোমধ্যে চলচ্চিত্র অঙ্গনে নিজের পোক্ত অবস্থান গড়েছেন তিনি। তবে শুরুর দিকে অনেক কষ্ট করেছেন এই অভিনেতা। রঙ্গিন স্বপ্নে বিভোর হয়ে খালি হাতেই এসেছিলেন ঝলমলে শহর মুম্বাইতে। বহু পরিশ্রমে সেই অধরা স্বপ্নকে জয় করেছেন তিনি।

নিজের ক্যারিয়ারের পাশাপাশি একটি বাসস্থানের স্বপ্ন দেখতেন নওয়াজুদ্দিন সিদ্দিকি। সম্প্রতি সে স্বপ্নকেও মুঠোবন্দি করেছেন তিনি। নিজের মনের মতো চোখ ধাঁধানো বাড়ির মালিক হয়েছেন খ্যাতিমান এই অভিনেতা। এই স্বপ্নের বাড়ি প্রসঙ্গে কথা বলতে গিয়ে নিজের অনেক ব্যক্তিগত কথাও সামনে এনেছেন তিনি। 

নওয়াজুদ্দিন সিদ্দিকি হাঙ্গামা২৪-কে বলেন, “আমার নতুন এই বাংলো বাড়ি দেখে অনেকেই অবাক হচ্ছেন। কিন্তু তারা জানেননা, আমার এই বিরাট বাংলো কঠোর পরিশ্রমের ফল। আমি যখন প্রথম অভিনয়ের নেশা নিয়ে মুম্বাইতে এসেছিলাম, তখন চার জনের সঙ্গে একটা ছোট্ট ঘর শেয়ার করে থাকতাম। সেই ঘর এতটাই ছোট ছিল যে দরজা খুলতে গেলেও অন্য কারও হাতে-পায়ে লেগে যেত। এখন আমার বাংলোর বাথরুম যত বড়, আগে সেই মাপের ঘরেই আমি থাকতাম।”

তিনি জানিয়েছেন, এই আলিসান বাংলো তিনি নির্মাণ করেছেন নিজের গ্রামের পুরোনো বাড়ি থেকে উৎসাহিত হয়ে। ছোটবেলায় নাকি এমনই এক বাড়িতে সময় কাটিয়েছেন নওয়াজুদ্দিন। বাবার স্মৃতির উদ্দেশ্যে নতুন বাড়ির নামকরণ করেছেন ‘নবাব’। সাদা রঙে মুড়ে গোটা বাংলোকে দিয়েছেন রাজকীয় লুক। তিন তলা বিশিষ্ট এ বাড়িতে রয়েছে সাতটা ঘর। দুটি বিশাল সাইজের খাবারের ঘরও রয়েছে। বাড়ির আঙ্গিনায় চাদরের মতো বিছানো হয়েছে সবুজ ঘাস।

এরমধ্যেই নতুন বাংলোতে স্থায়ীভাবে বসবাস শুরু করেছেন নওয়াজুদ্দিন সিদ্দিকি ও তার পরিবার। কিন্তু এখনো শেষ হয়নি সাজানো-গোছানোর কাজ। এই অভিনেতা জানিয়েছেন, “সিনেমাজগতের সকল কিংবদন্তি তারকাদের সাদা-কালো পোস্টার টাঙ্গানো হবে ড্রয়িং রুমের গোটা দেয়ালজুড়ে। যেনো কেউ এ বাড়িতে ঢুকলেই বুঝতে পারে যে এটা একজন শিল্পীর বাড়ি।

পেছনের স্মৃতিচারণ করে নওয়াজুদ্দিন বলেন, “আমি আর কদিনইবা থাকতে পারবো এই বাংলোতে! আমার জীবনের অর্ধেকটা সময় তো সেটের ভ্যানিটি ভ্যানেই কেটে গেল।”

উল্লেখ্য, নওয়াজুদ্দিন সিদ্দিকি অভিনীত ‘নো ল্যান্ডস ম্যান’ ফ্রান্সের ২৮তম ভেসুল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সেরা ছবির পুরষ্কার পেয়েছে। সিনেমাটি নির্মাণ করেছেন বাংলাদেশের প্রখ্যাত তারকা নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। 

হাঙ্গামা২৪/অভিজিৎ
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url