Mahiya Mahi : নিখোঁজ মাহিয়া মাহী

নিখোঁজ মাহিয়া মাহী
নিখোঁজ মাহিয়া মাহী

নিখোঁজ মাহিয়া মাহী


ঢাকাই সিনেমার জনপ্রিয় চিত্রনায়িকা মাহিয়া মাহী। তার ছোট্ট ক্যারিয়ারে বেশ কিছু ব্যবসাসফল সিনেমা উপহার দিলেও অনেকদিন ধরেই নেই সিনেমার খবরে। তবে গত বছরের পুরোটা সময় জুড়েই ছিলেন আলোচনায়। বিভিন্ন বিষয় নিয়ে বিতর্কিত হয়ে স্থান পেয়েছেন খবরের শিরোনামে। স্বামী অপুর সাথে বিচ্ছেদ থেকে শুরু করে নতুন প্রেম ও বিয়ে নিয়ে সমালোচনার মাঝেই ২০২১ সালের বেশিরভাগ সময় কেটেছে মাহীর। সর্বশেষ সাবেক তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের সঙ্গে মাহীর একটি অশ্রাব্য ফোনকল ফাঁস হলে টক অব দ্যা কার্ন্টিতে পরিণত হন এই নায়িকা।


এই ঘটনার পর গুঞ্জন উঠেছিলো অভিনয় ছাড়ছেন মাহী। যদিও তিনি এ বিষয়কে গুঞ্জন বলে উড়িয়ে দিয়েছেন। কিন্তু এরপর কোনো কাজে নতুন করে যুক্ত হতে দেখা যায়নি এই নায়িকাকে। এমনকি চয়নিকা চৌধুরীর সাথে ‌‘কাগজের বউ’ নামের একটি ওয়েব ফিল্মে চুক্তিবদ্ধ থাকলেও শুটিংয়ের মাত্র একদিন আগে তিনি জানিয়েছেন, এই ফিল্মে কাজ করবেন না মাহী। এতে পুরো টিম বিপদে পরে যায়। তবে শেষ ভরষা পরীমনিই উদ্ধার করলেন চয়নিকা চৌধুরীকে।


এদিকে সম্প্রতি মুক্তি পেয়েছে মাহিয়া মাহী অভিনীত বহুল প্রতিক্ষীত ওয়েব সিরিজ ‘ড্রাইভার’। এটি নির্মাণ করেছেন পরিচালক ইফতেখার চৌধুরী। ওটিটি প্লাটফর্ম বায়োস্কোপে মুক্তি পেয়েছে ছবিটি। তবে ছবির সকল কলাকুশলী ‘ড্রাইভার’-এর প্রচারণায় ব্যস্ত থাকলেও কোথাও পাওয়া যায়নি মাহিয়া মাহীকে। শুধু তাই নয়, পরিচালক মোস্তাফিজুর রহমান মানিক ও রাজু চৌধুরীও পাচ্ছেন না তাকে। জানা গেছে তাঁরা নতুন দুটি ছবি নিয়ে কথা বলার চেষ্টা করছেন বেশ কয়েক দিন ধরে।


‘ড্রাইভার’ ওয়েব ফিল্মের নির্মাতা ইফতেখার চৌধুরী বলেন, “মাহি এর আগে আমার পরিচালনায় ‘অগ্নি’ ও ‘অগ্নি ২’ নামে সিনেমা দুটি করেছিল। তখন তার কাছ থেকে অনেক সহযোগিতা পেয়েছিলাম। ‘ড্রাইভার’ শুরু করার সময়ও ভেবেছিলাম এবারও সে আগের মতোই প্রচার-প্রচারণায় থাকবে। অথচ গত চার দিন ধরে অনেক চেষ্টা করেও তাঁকে পাচ্ছি না। বেশ অনেকবার ফোন করছি, সেখানেও পাচ্ছি না। মাহী অন্তত একটা ভিডিও বার্তা দিলেও তো দর্শক জানতে পারত সিরিজটা মুক্তি পাচ্ছে। কী এমন হলো যে মিডিয়া থেকে হঠাৎ দূরে থাকতে হচ্ছে!”


মাহিয়া মাহী ক্যারিয়ারের শুরুর দিকে ‘জান্নাত’, ‘আনন্দ অশ্রু’, ‘যাও পাখি বলো তারে’ ও ‘আশীর্বাদ’-এ অভিনয় করে মিডিয়ায় নিজের স্থান তৈরি করেছেন। এই সিনেমাগুলো পরিচালনায় ছিলেন মোস্তাফিজুর রহমান মানিক। তার সাথে মাহীর সম্পর্ক অনেকটা গুরু-শিষ্যের মতো। কিন্তু গত চার দিন ধরে মানিকের ফোনও ধরছেন না এ নায়িকা। এ প্রসঙ্গে মানিক বলেন, “আমি যত দূর জানি তার একটি গাইনি অপারেশন হয়েছে। তবে ফোন না ধরার কারণ বুঝতে পারছি না। শত ঝামেলার মধ্যে থাকলেও সে আমার ফোন ধরত। জানি না এখন এমন কেন করছে!”


পরিচালক রাজু চৌধুরী নতুন একটি সিনেমার জন্য মাহীকে খুজছেন। কিন্তু পাচ্ছেন না। তিনি সংবাদমাধ্যমকে বলেন, “আমার প্রযোজক শর্ত দিয়েছেন যে, মাহি নায়িকা হলে তিনি ছবি নির্মাণ করবেন। আমিও দুই সপ্তাহ ধরে চেষ্টা করছি মাহির সঙ্গে কথা বলার জন্য। কিন্তু কোনোভাবেই সেটা সম্ভব হচ্ছে না। সে ফোন ধরলে আমার ছবিটা হয়তো হতো। এমন অপেশাদার আচরণ আসলে সবার জন্য ক্ষতির কারণ হয়ে দাঁড়ায়। ছবিটি হলে আমি আর মাহি নই, আরো কিছু মানুষ হয়তো কাজের সন্ধান পেত, পরিবার নিয়ে খেয়ে-পরে থাকতে পারত কিছুদিন।”


নির্মাতাদের এমন অভিযোগের বিষয়ে জানতে চিত্রনায়িকা মাহিয়া মাহীকে ফোন করা হয়। কিন্তু একের পর এক ফোন বেজে চললেও কল রিসিভ করেননি এই নায়িকা। কেন, কি কারণে তিনি সবার কাছ থেকে লা-পাত্তা রয়েছেন তাও জানান নি তিনি। তবে অনেকেই ধারনা করছেন, ফোনালাপ ফাসের পর তার মিডিয়া ছাড়ার যে গুঞ্জন উঠেছিলো, সেটাই এবার সত্য হতে চলছে।

হাঙ্গামা/সানজানা
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url