Liza : নিউইয়র্ক থেকে দেশে আসছে লিজার চমক

নিউইয়র্ক থেকে দেশে আসছে লিজার চমক
নিউইয়র্ক থেকে দেশে আসছে লিজার চমক

নিউইয়র্ক থেকে দেশে আসছে লিজার চমক


বাংলাদেশের সংগীতের একজন সম্ভাবনাময় শিল্পী সানিয়া সুলতানা লিজা। এক যুগের ছোট্ট ক্যারিয়ারে উপহার দিয়েছেন বেশ কিছু জনপ্রিয় গান। এর মধ্যে ‘পাগলী সুরাইয়া’, ‘ভুল করে যদি কখনো’, ‘যাবি কত দূরে’, ‘পাখি’, ‘এই তো ভালোবাসা’ অন্যতম। ২০০৮ সালে একটি টুথপেষ্ট কোম্পানির সংগীত বিষয়ক আপাতবাস্তব টেলিভিশন অনুষ্ঠান ‘তোমাকেই খুজছে বাংলাদেশ’ এর মাধ্যমে পেশাদার সংগীতজীবনে পা রাখেন লিজা। তিনি এই প্রতিযোগীতায় প্রথম হয়েছিলেন।

লিজা ইতোমধ্যে ৫০টিরও বেশি সিনেমায় প্লেব্যাক করেছেন। এছাড়া বেশ কটি এলবাম বের করেছেন তিনি। দুই শতাধিক গানের এ জননি তার সব গানের ভিডিও দেশেই নির্মাণ করিয়েছেন। কিন্তু এবারই প্রথম দেশের বাইরে থেকে গান-ভিডিও তৈরি করেছেন এই গায়িকা। তা নিয়েই শ্রোতা ও দর্শকদের চমক দেখাবেন আসছে ভালোবাসা দিবসে।

‘পাগলী সুরাইয়া’খ্যাত এই গায়িকা এবার ‘চাই তোমায়’ দিয়ে মন জয় করবেন সংগীতপ্রেমিদের। জানা গেছে গত বছরের নভেম্বরে আমেরিকার নিউইয়র্ক থেকে গান-ভিডিওটি তৈরি করেন লিজা। এটির সুর ও সংগীতায়োজন করেছেন নিউইয়র্ক প্রবাসী বাংলাদেশের তরুণ সংগীত পরিচালক নাভেদ পারভেজ। গিতিকবি শিমুল এসবি লিখেছেন ‘চাই তোমাকে’ শিরোনামের এ গানটি।

অবাক করা ব্যাপার হলো এ গানে কন্ঠ দেয়ার পাশাপাশি গানটির ভিডিওর নির্দেশনাও দিয়েছেন লিজা! ডিওপি হিসেবে তাকে সাহায্য করেছেন অস্ট্রেলিয়ান স্যামুয়েল ব্যারন। শুটিং হয়েছে নিউইয়র্কের বিভিন্ন মনোরম লোকেশনে। এ প্রসঙ্গে লিজা বলেন, “এবার আমেরিকায় গিয়ে আমি বেশ কিছুদিন ছিলাম। হঠাৎ মাথায় আসে সেখানে বসে একটি গান-ভিডিও তৈরি করার। এরপর সংগীত পরিচালক নাভেদের সঙ্গে কথা বলি। সে সেখানে থাকায় কাজটা অনেক সহজ হয়ে যায়।”

তিনি আরো বলেন, “এটা আমার জন্য নতুন একটি অভিজ্ঞতা। নিউইয়র্কে বসে পুরো গান-ভিডিও তৈরির পক্রিয়াটি আমি বেশ উপভোগ করেছি। শ্রোতাদেরও মনে ধরবে আশা করি।” আসছে ১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবসকে কেন্দ্র করে ১২ কিংবা ১৩ ফেব্রুয়ারি ইউটিউবের নিজস্ব চ্যানেল থেকে শ্রোতাদের জন্য ‘চাই তোমায়’ উন্মুক্ত করবেন বলে জানিয়েছেন লিজা।

উল্লেখ্য, ময়মনসিংহে জন্ম নেওয়া এই ‘অলরাউন্ডার’ গায়িকা নিয়মিতই শ্রোতাদের নতুন নতুন গান উপহার দিয়ে যাচ্ছেন। তাকে ‘অলরাউন্ডার’ বরার কারণ হলো, তিনি একাধারে গান, উপস্থাপনা, খেলাধুলাসহ প্রায় সব মাধ্যমেই নিজের প্রতিভার প্রমাণ দিয়ে যাচ্ছেন। ইতোমধ্যেই লিজা সেরা নারী কণ্ঠশিল্পী হিসেবে এজেএফবি অ্যাওয়ার্ড ও সেরা কণ্ঠশিল্পী হিসেবে ঢালিউড অ্যাওয়ার্ড অর্জন করেছেন।

হাঙ্গামা/অর্নব
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url