Kausar Chaudhury : কাওসার চৌধুরী আর নেই

Kausar Ahmed Chaudhury - কাওসার আহমেদ চৌধুরী
Kausar Ahmed Chaudhury - কাওসার আহমেদ চৌধুরী


কাওসার চৌধুরী আর নেই

গানের কথায় বলেছিলেন ‘আমায় ডেকো না ফেরানো যাবে না/ফেরারী পাখিরা কুলায় ফেরে না’। অবশেষে কারো ডাকে পিছু না ফিরে ফেরারী পাখির মতোই উড়ে চলে গেলেন কিংবদন্তী গিতীকার কাওসার আহমেদ চৌধুরী। আজ ২২ ফেব্রুয়ারি (মঙ্গলবার) রাত ৯টা ৪০ মিনিটে সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে চলে গেলেন তিনি।

রাজধানী ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন এই গিতীকার ও জ্যোতিষী। চিকিৎসকদের তত্ত্বাবধায়নে থাকাকারেই মৃত্যু হয় তার। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৭ বছর। বিষয়টি সংবাদমাধ্যমে নিশ্চিত করেছেন কাওসার আহমেদ চৌধুরীর ছেলে আহমেদ শাফি চৌধুরী। কিংবদন্তী এই গিতীকার দীর্ঘদিন ধরে কিডনির সমস্যা ও রক্তের সংক্রমণসহ একাধিক রোগে ভুগছিলেন। 

কাওসার আহমেদ চৌধুরী দীর্ঘদিন ধরে বাংলাদেশের প্রথম সারির একটি অন্যতম পত্রিকায় ‘আপনার রাশি’ নামে রাশিফল লেখার মাধ্যমে পাঠকদের কাছে জ্যোতিষ হিসেবে পরিচিত হয়ে উঠেন। তবে তিনি প্রধানত গীতিকবি হিবেই বহুল জনপ্রিয়।

গীতিকবি কাওসার আহমেদ চৌধুরী এলআরবি, মাইলস, সামিনা চৌধুরী, লাকী আখন্দ, নিয়াজ মোহাম্মদ চৌধুরীদের মতো অনেক বিখ্যাত গায়ক ও ব্যান্ডের জন্য বেশ অনেকগুলো বিখ্যাত গানের কথা লিখেছেন। এরমধ্যে ‘কবিতা পড়ার প্রহর এসেছে রাতের নির্জনে’, ‘যেখানে সীমান্ত তোমার/সেখানে বসন্ত আমার’, ‘এই রূপালী গিটার ফেলে’, ‘আজ এই বৃষ্টির কান্না দেখে’, ‘মৌসুমী, কারে ভালোবাসো তুমি’ অন্যতম।

হাঙ্গামা/অর্নব
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url