Kanchan-Nipun-Misa : অবশেষে চেয়ারে বসলেন কাঞ্চন-নিপুণ; শপথ পাঠ করালেন মিশা (ভিডিও)

চেয়ারে বসলেন কাঞ্চন-নিপুণ; শপথ পাঠ করালেন মিশা
চেয়ারে বসলেন কাঞ্চন-নিপুণ; শপথ পাঠ করালেন মিশা

অবশেষে চেয়ারে বসলেন কাঞ্চন-নিপুণ; শপথ পাঠ করালেন মিশা


মহাজটের গ্যারাকলে পড়েছে যেনো এবারের বাংলাদেশ শিল্পী সমিতির নির্বাচন। দিন যত যাচ্ছে, সমস্যা ততই বাড়ছে। অনেক টানা-হেচড়ার পর অবশেষে শিল্পী সমিতির চেয়ারে বসেছেন নবনির্বাচিত সভাপতি ইলিয়াস কাঞ্চন ও সাধারণ সম্পাদক নিপুণ। রোববার (৬ ফেব্রুয়ারি) এফডিসির উন্মুক্ত প্রাঙ্গণে শপথ গ্রহণের মাধ্যমে নতুন কমিটি দায়িত্ব বুঝে নেয়। শপথ গ্রহণ অনুষ্ঠানে শপথ বাক্য পাঠ করান বিদায়ী সভাপতি মিশা সওদাগর।

দায়িত্ব বুঝে নেওয়ার পর বিভিন্ন পদে নির্বাচিত অন্য সদস্যদের শপথ বাক্য পাঠ করান বর্তমান সভাপতি ইলিয়াস কাঞ্চন। শপথ পাঠ শেষে সমিতির কার্যালয়ে কাঞ্চন-নিপুণকে ফুলের মালা দিয়ে বরণ করে নেন মিশা সওদাগর। এরপর তারা সবাই নির্ধারিত আসন গ্রহণ করেন।

শপথ পাঠ অনুষ্ঠানে সদ্য বিদায়ী সভাপতি মিশা সওদাগর বলেন, “শিল্পী সমিতির নির্বাচন মানে হচ্ছে মালা বদল। আজকে একটা মালা বদল অনুষ্ঠান হয়ে গেছে। আপনাদের সবার কাছে আমি শুধু একটি অনুরোধ করব, পেছনের দিকে যা ঘটেছে সেদিকে আমরা না তাকাই। আগামী দিনে কীভাবে সমৃদ্ধশালী শিল্পী সমিতি গড়ে তুলব সেই ব্যবস্থা আমরা করি।”

নতুন সভাপতি ইলিয়াস কাঞ্চনের উদ্দেশ্যে তিনি বলেন, “আজকে থেকে সভাপতি হচ্ছেন ইলিয়াস কাঞ্চন ভাই। আমি বিশ্বাস করি, আপনি আলোকিত মানুষ, আপনার আলোয় আলোকিত হবে পুরো চলচ্চিত্র পরিবার। আমি বিশ্বাস করি ইলিয়াস কাঞ্চন-নিপুণ প্যানেল দৃষ্টান্ত স্থাপন করবে। বিগত প্যানেলের কাছ থেকে সাহায্য-সহযোগিতা চাইলে সেটা অবশ্যই দেওয়া হবে। পেছনে আমি অনেক খারাপ কাজ করেছি সেটা আর মনে রাখার দরকার নেই। হাতে হাত মিলিয়ে, বুকে বুক মিলিয়ে আপনারা এগিয়ে যাবেন।”

প্রসঙ্গত, গত শনিবার (৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের নির্বাচনে টাকা দিয়ে ভোট কেনার অভিযোগে চিত্রনায়ক জায়েদ খানের প্রার্থিতা বাতিল করা হয়। তাই সাধারণ সম্পাদক পদে চেয়ারে বসতে পারলেন না তিনি। এফডিসিতে আয়োজিত আপিল বোর্ডের এক বৈঠকে এই সিদ্ধান্তের কথা জানান নির্বাচনের আপিল বোর্ডের চেয়ারম্যান, চলচ্চিত্র নির্মাতা সোহানুর রহমান সোহান। এতে বিনা প্রতিদন্ধিতায় সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হন চিত্রনায়িকা নিপুণ।



হাঙ্গামা/সানজানা
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url