HSC : নায়িকাদের ঘরে এইচএসসির ফল, কার জিপিএ কত?

নায়িকাদের ঘরে এইচএসসির ফল, কার জিপিএ কত?
নায়িকাদের ঘরে এইচএসসির ফল, কার জিপিএ কত?

নায়িকাদের ঘরে এইচএসসির ফল, কার জিপিএ কত?


২০২১ সালে অনুষ্ঠিত এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। আজ ১৩ ফেব্রুয়ারি (রবিবার) এ ফল প্রকাশ করে শিক্ষাবোর্ড। এবারো সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে এইচএসসি পরীক্ষায় অংশ নিয়েছিলেন বিনোদন জগতের বেশ কয়েকজন তারকা। কাজ নিয়ে ব্যস্ততার মাঝেও চালিয়ে গেছেন পড়ালেখা। এতে বেশি ভালো রেজাল্ট করতে পারেননি তারা। তবে যা ফল পেয়েছেন তা নিয়েই খুশি রয়েছেন এই তারকারা।

ঢাকাই সিনেমার নতুন প্রজন্মের অভিনেত্রী পূজা চেরি। তিনিও এবার এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন। রাজধানীর সিদ্ধেশ্বরী ডিগ্রি কলেজের মানবিক শাখা থেকেই তিনি পরীক্ষা দিয়েছিলেন। এই নায়িকার দাবি, তিনি শুধুমাত্র পরীক্ষার আগের রাতে পড়েছেন। এর আগে কাজের চাপে বই নিয়ে বসতে পারেননি। তাই তিনি (এ+) পাননি। পূজা ফলাফল এসেছে জিপিএ ৪ দশমিক শূন্য ৮ (এ)। 

আরেক চিত্রনায়িকা প্রার্থনা ফারদিন দীঘিও অংশ নিয়েছিলেন এবারের এইচএসসি পরীক্ষায়। রাজধানীর স্টামফোর্ড কলেজের বিজ্ঞান বিভাগ থেকে পরীক্ষা দিয়ে তিনি ৩ দশমিক ৭৫ (এ মাইনাস) পেয়ে পাস করেছেন। নিজের ফলাফলে খুশি এই অভিনেত্রী। এ প্রসঙ্গে দীঘি বলেন, আমি তেমন ভালো ছাত্রি কখনোই ছিলাম না। তাছাড়া কাজ নিয়ে ব্যস্ততায় তেমন পড়তে পারিনি।

‘চ্যানেল আই ক্ষুদে গানরাজ ২০১৫’ আসরের চ্যাম্পিয়ন নুজহাত সাবিহা পুষ্পিতা। তিনিও এবার অংশ নিয়েছিলেন এইচএসসি পরীক্ষায়। রাজধানীর সিটি কলেজের বিজ্ঞান বিভাগ থেকে পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ- ৫ (এ+) পেয়েছেন। ২০১৯ সালে উইলস লিটল ফ্লাওয়ার স্কুল থেকে এসএসসি পরীক্ষায় অংশ নিয়েও জিপিএ-৫ পেয়েছিলেন তিনি। গানের পাশাপাশি পড়ালেখায় এতো ভালো রেজাল্ট প্রসঙ্গে নুজহাত সাবিহা পুষ্পিতা হাঙ্গামা২৪-কে বলেন, “গান ও লেখাপড়া দুটো একসঙ্গে সামলানো কিছুটা কঠিন। তবে চেষ্টা ছিল বলেই সবকিছু সম্ভব হয়েছে। আমার পছন্দের বিষয় কম্পিউটার সায়েন্স অথবা মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং। তাই এবার ইঞ্জিনিয়ারিং নিয়েই পড়তে চাই।

দেশের খ্যাতনামা সংগীতশিল্পী আলম আরা মিনুর মেয়ে লামিয়া জিপিএ ৫.০০ (এ+) পেয়েছেন। মেয়ের এমন ফলাফলের খবরে খুশি এই গায়িকা। তিনি তার ফেসবুকে স্ট্যাটাস দিয়ে লিখেছেন, “আমার মেয়ে লামিয়া আশরাফ আপনাদের সবার দোয়ায় এবার এইচএসসি পরীক্ষায় জিপিএ ৫.০০ (এ+) পেয়েছে। ওর জন্য অনেক দোয়া করবেন যেন আগামীতে আরও ভাল করতে পারে, আর সুন্দর একটা জীবন পায়। আমি চাই আমার মেয়ে উচ্চশিক্ষায় শিক্ষিত হোক।”

উল্লেখ্য, এবারের এইচএসসি ও সমমান পরীক্ষায় নয়টি সাধারণ শিক্ষাবোর্ডে পাসের হার ৯৩ দশমিক ৫৮ শতাংশ। মোট জিপিএ-৫ পেয়েছে এক লাখ ৮৯ হাজার শিক্ষার্থী। এবার প্রায় ১৪ লাখ পরীক্ষার্থী অংশ নেয়। গতবারের চেয়ে ৩৩ হাজার ৯০১ জন পরীক্ষার্থী বেশি ছিল। 

হাঙ্গামা/অর্ণব
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url