FDC : আবারও নির্বাচন হবে এফডিসিতে

এফডিসিতে আবারও নির্বাচন হবে
এফডিসিতে আবারও নির্বাচন হবে

আবারও নির্বাচন হবে এফডিসিতে 


গত ২৮ জানুয়ারি অনুষ্ঠিত হলো বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের নির্বাচন। এই সমিতির নির্বাচনের ভোট গ্রহণকে কেন্দ্র করে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) ছিলো উৎসবমুখর পরিবেশ। তবে সে উৎসব শেষমেস আর বজায় থাকেনি। টাকা দিয়ে ভোট কেনাসহ আরো বেশকিছু অভিযোগ ওঠে সাধারণ সম্পাদক পদে প্রার্থীতা করা জায়েদ খানের বিরুদ্ধে। এর পরই শুরু হয় নানা জটিলতা। যা এখনো মেটেনি।

শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদ নিয়ে দুই প্রার্থীর মধ্যে চলছে আইনি লড়াই। জায়েদ খান ও চিত্রনায়িকা নিপুণ আক্তার দুজনই দ্বারস্ত হয়েছেন আদালতের। এই জটিলতার মাঝেই আবারো ঢাকাই সিনেমার প্রাণকেন্দ্র বিএফডিসিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে আরেক নির্বাচন। আগামী ২৬ ফেব্রুয়ারি (শনিবার) ভোট গ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে বাংলাদেশ ফিল্ম ক্লাব লিমিটেড-এর। ইতোমধ্যে এ নির্বাচনের সকল প্রস্তুতি শেষ হয়েছে। পুরো এফডিসি জুরে টাঙ্গানো হয়েছে প্রার্থীদের পোষ্টার-ব্যানার।

জানা গেছে, এবারের ফিল্ম ক্লাবের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবে দুটি প্যানেল। একটি প্যানেলের নেতৃত্বে রয়েছেন আতিকুর রহমান লিটন ও অন্যটির নেতৃত্ব দিচ্ছেন কামাল মো. কিবরিয়া। সদ্য বিদায়ী সভাপতি চিত্রনায়ক ওমর সানি সমর্থন দিচ্ছেন আতিকুর রহমান লিটনের প্যানেলকে।

দুই প্যানেলের পোস্টার
দুই প্যানেলের পোস্টার

আতিকুর রহমান লিটন ও মাহমুদুল হক পলাশের পরিষদ থেকে নির্বাচন করছেন- মোজাহারুল ইসলাম ওবায়েদ, জাহিদ হোসেন, রফিকুল ইসলাম রনি, কামাল হাসান, মো. আব্দুল্লাহ জেয়াদ, মো. ফয়সাল, রাহা তানহা খান, মো. এনামুল হক শাহ, জাহাঙ্গীর সিকদার।  

কামাল মো. কিবরিয়া লিপু ও জাহান এম এ রহমান পরিষদ থেকে প্রার্থী হিসেবে আছেন মো. সাফি উদ্দিন সাফি, এম এ কামাল, আজিজ আহমেদ পাপ্পু, জসিম আহমেদ, রশিদুল আমিন হলি, আনোয়ার হোসেন আনু, হানিফ আকন দুলাল, চিত্রনায়িকা রত্না কবির, নাবীন হোসেন, মীর মো. জাকির হোসেন মানিক, শাহ মো. আলমগীর বাচ্চু।

ফিল্ম ক্লাব বরাবরই এক বছরের জন্য ভোটের মাধ্যমে নেতা নির্বাচন করেন। ২০২১ সালের ৫ ফেব্রুয়ারি সংগঠনটির নির্বাচন হওয়ার কথা থাকলেও করোনা এবং বিভিন্ন জটিলতার কারণে এবং আদালতের আদেশে স্থগিত ছিল।

হাঙ্গামা/সানজানা
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url