Zayed : ‘আলহামদুলিল্লাহ’ বদলে দিলেন জায়েদ খান

‘আলহামদুলিল্লাহ’ বদলে দিলেন জায়েদ খান
‘আলহামদুলিল্লাহ’ বদলে দিলেন জায়েদ খান

‘আলহামদুলিল্লাহ’ বদলে দিলেন জায়েদ খান


অনেক নাটকিয়তার মাঝে ফের বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদকের চেয়ারে বসলেন জায়েদ খান। তবে তা কতদিন স্থায়ী হয়, সেটা অপেক্ষার বিষয়। ২৮ জানুয়ারির নির্বাচনে টাকা দিয়ে ভোট কেনার অভিযোগের মধ্যেই প্রাথমিকভাবে জয়ী হয়েছিলেন জায়েদ। পরে অভিযোগ প্রমানিত হওয়ায় তার প্রার্থীতা বাতিল করে দেয় আপিল বোর্ড। এতে বিনা প্রতিদন্ধিতায় সাধারণ সম্পাদক নির্বচিত হয়ে শপথ গ্রহণ করেন চিত্রনায়িকা নিপুণ।

পরে আপিল বোর্ডের সিদ্ধান্তকে অবৈধ বলে হাইকোর্টের দারস্ত হন জায়েদ। এতে হাইকোর্ট আপিল বোর্ডের সিদ্ধান্তকে স্থগিতাদেশ প্রদান করে। এর ফলে জায়েদ পুনরায় সাধারণ সম্পাদক পদে বহাল হয়। পাশাপাশি চিত্রনায়িকা নিপুণের সাধারণ সম্পাদক পদও স্থগিত করেছেন হাইকোর্ট।

আদালতের এমন আদেশে খুশি হয়ে উচ্ছাস প্রকাশ করেছেন জায়েদ খান। আদেশ শোনার পর পরই আল্লাহর কাছে শুকরিয়া আদায় করেন তিনি। নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে শুকরিয়া আদায় করে তিনবার ‘আলহামদুলিল্লাহ’ লিখেন। কিন্তু তিনি তিনবারই ভুল বানানে ‘আলহামদুলিল্লাহ’ লিখেছিলেন।

জায়েদ খানের এমন ভূল বানানের ‘আলহামদুলিল্লাহ’ লেখায় নেটিজেনদের কাছে হাস্যরসের পাত্র হয়েছেন তিনি। অনেকে তার এই ভুলকে ঠিক করারও পরামর্শ দেন। তার এই পোস্টে মাত্র ৩০ মিনিটের মধ্যে দেড় হাজারের মতো কমেন্ট জমা পড়ে। এর ভেতরে কিছু সংখ্যক নেটাগরিক তাকে অভিনন্দন জানালেও বেশিরভাগই তার বিভিন্ন কিছু নিয়ে বিরুপ মন্তব্য করেছেন। তার ঐ পোষ্টে হা হা রিয়েক্ট পড়েছে প্রায় সাড়ে পাচ হাজার।

‘আলহামদুলিল্লাহ’ বদলে দিলেন জায়েদ খান
‘আলহামদুলিল্লাহ’ বদলে দিলেন জায়েদ খান

নেটিজেনদের পরামর্শ ও ট্রোলের মুখে দুই ঘন্টা পর বদলে দিলেন তার শুকরিয়ামূলক ‘আলহামদুলিল্লাহ’। আবার তিনি পূর্বের ভুল বানানের ALHAMDULLIAH পরিবর্তন করে লিখলেন Alhamdulillah। এতেও থামেনি ট্রোল। কয়েকজন নেটিজেন মন্তব্যে ঘরে লিখেছেন ‘আপনি যে আলহামদুলিল্লাহকে বদলে দিলেন, এতে যদি আগের আলহামদুলিল্লাহ আপনার বিরুদ্ধে মামলা করে তাহলে কি আপনিও আপিল বিভাগে যাবেন?’

প্রসঙ্গত, সোমবার (৭ ফেব্রুয়ারি) সকালে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের আপিল বোর্ডের প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে হাইকোর্টে আবেদন করেন জায়েদ। এরপর একইদিন দুপুরে জায়েদের পক্ষে আদালত থেকে আদেশ আসে। এ বিষয়টি নিশ্চিত করেছেন জায়েদ খানের আইনজীবী অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথী।

সংবাদমাধ্যমে যুথী জানান, ‘‘জায়েদ খানের প্রার্থিতা বাতিলে আপিল বোর্ডের সিদ্ধান্ত ও চিত্রনায়িকা নিপুণের সাধারণ সম্পাদক পদ স্থগিত করেছেন আদালত। জায়েদ খানের করা আবেদন শুনানি নিয়ে হাইকোর্টে একটি বেঞ্চ গঠন করা হয়। সে বেঞ্চে বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামান এ আদেশ দেন।

এদিকে, হাইকোর্টের এ আদেশের বিরুদ্ধে আপিল করবেন চিত্রনায়িকা নিপুণ। তার আইনজীবী ব্যারিস্টার মোস্তাফিজুর রহমান এ তথ্য নিশ্চিত করে হাঙ্গামা২৪-কে বলেন, “এ আদেশের বিরুদ্ধে আমরা আপিলে যাব। আজকে তো সম্ভব হচ্ছে না। আগামীকালই (৮ ফেব্রুয়ারি) আপিলে আবেদন করব।”

হাঙ্গামা/সানজানা
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url