Aamir-Salman : মুসকানকে ৩ কোটি রুপি দিয়েছেন আমির-সালমান?

মুসকানকে ৩ কোটি রুপি দিয়েছেন আমির-সালমান?
মুসকানকে ৩ কোটি রুপি দিয়েছেন আমির-সালমান?

মুসকানকে ৩ কোটি রুপি দিয়েছেন আমির-সালমান?


কর্ণাটক রাজ্যে মুসলিম নারীদের হিজাব পরা নিয়ে বেশ অনেকদিন ধরেই চলছে জটিলতা। এ নিয়ে আদালতে মামলাও হয়েছে। এর মধ্যে সামাজিক মাধ্যমে একটি ভিডিও ভাইরাল হয়েছে। সেই ভিডিও ইতোমধ্যে আলোড়ন তুলেছে বিশ্বব্যাপী। সেখানে দেখা গেছে, কর্ণাটকে মুসকান নামের এক মুসলিম ছাত্রী বেরকা ও হিজাব পরে তার শিক্ষাপ্রতিষ্ঠানে প্রবেশ করছে। সেখানে ধর্মীয় উগ্রপন্থী সংগঠন বিজেপি সমর্থিত আরএসএসের ছেলেরা ‘জয় শ্রীরাম’ শ্লোগান তুলে মুসকানের দিকে তেড়ে আসছে। এতে মুসকান ভয় না পেয়ে নিজেও ‘আল্লাহু আকবার’ স্লোগান দিচ্ছে।


এমন দৃশ্যের ভিডিও মুহূর্তেই ছড়িয়ে পরে সর্বত্র। এরপর কর্ণাটকের উদুপির এক সরকারি শিক্ষাঙ্গনে ক্লাস করতে দেওয়া হয়নি হিজাব পরা ছাত্রীদের। এ নিয়ে সংশ্লিষ্ট রাজ্যে আন্দেলনে নামে মুসলিম নারীরা। এতে তাদের সঙ্গে আরএসএস ও রাজ্য পুলিশের কয়েক দফায় সংঘর্ষ হয়। পরিস্থিতি এতটাই বেগতিক হয়ে ওঠে যে, তিন দিন স্কুল-কলেজ বন্ধ রাখার নির্দেশ দেয় কর্ণাটক হাই কোর্ট।

এদিকে সেই ভিডিওকে কেন্দ্র করে সামাজিক মাধ্যম উত্তাল হয়ে উঠেছে। আলোচিত মুসকানকে নিয়েও ছড়ানো হচ্ছে নানা ধরনের গুজব। তেমনি শোনা যাচ্ছিল কর্ণাটকে হিজাব আন্দোলনে আলোচিত মুসলিম তরুণী মুসকানকে তিন কোটি রুপি দিয়েছেন বলিউড তারকা সালমান খান ও আমির খান। মুসলমানদের এই আন্দোলনকে ত্বরান্বিত করার জন্য তারা এই টাকা দিয়েছেন বলে শোনা গিয়েছে।


যদিও টাকা দেওয়ার বিষয়ে সালমান কিংবা আমির খানের কারো পক্ষ থেকেই কোনো বিবৃতি দেওয়া হয়নি। তিন কোটি রুপি দেওয়ার গুঞ্জন যখন সর্বত্র তখনো এই তারকারা কেউই এ বিষয়ে মুখ খোলেন নি। এতে অনেকেই ধারনা করছেন সালমান-আমির বুঝি সত্যি এই আন্দোলনে টাকা দিয়েছেন! তবে এ ব্যপারে একাধিক ঘনিষ্ট সূত্র জানিয়েছে, সালমান বা আমির খান কেউই কোনো টাকা দেননি মুসকানকে। যা শোনা যাচ্ছে তার পুরোটাই গুজব।

অন্যদিকে, ‘মুসকানকে পুরস্কৃত করেছেন তুরস্ক সরকার’ এমন খবরে সয়লাব হয়েছে সামাজিক মাধ্যম ও সংবাদমাধ্যম। তবে এ খবরেরও কোনো সত্যতা পাওয়া যায়নি। সাইবার পুলিশ জানিয়েছে, এমন খবরের কোনো সত্যতা নেই। টুইটারের মাধ্যমে এই ভুয়া খবর ভাইরাল করা হয়েছে। তার প্রমাণ আমাদের হাতে রয়েছে।

হাঙ্গামা/সানজানা
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url