বিপদে আছেন এ তারকারা!

বিপদে আছেন এ তারকারা!
বিপদে আছেন এ তারকারা!

বিপদে আছেন এ তারকারা!


বহুল ব্যবহৃত সামাজিক মাধ্যম ফেসবুকের মুল কোম্পানির নাম পরিবর্তনের পর থেকে দিন দিন কমে যাচ্ছে এর ব্যবহারকারীর সংখ্যা। কারণ বিভিন্ন কারনে ব্যবহারকারীদের একাউন্টে নানা রকম সমস্যা তৈরি হচ্ছে। এমনকি বিভিন্ন অহেতুক অযুহাতে বন্ধ বা অবরুদ্ধ করা হচ্ছে অনেক একাউন্ট। এর উপর সামাজিক তারকাদের মধ্যে বেশ অনেককেই কদিন পর পর মৃত ঘোষনা করছে ফেসবুক। সব মিলিয়ে ব্যবহারকারীরা এই সামাজিক মাধ্যম ব্যবহারে অনীহা প্রকাশ করছেন।

তেমনি বাংলাদেশের বেশ কিছু তারকার প্রোফাইলকেও বেশ কয়েকবার মৃত ঘোষণা করেছে ফেসবুক। অর্থাৎ ব্যাবহারকারী তারকাদের আইডিতে ‘রিমেম্বারী’ নোটিশ টাঙ্গিয়েছে এ মাধ্যমের সয়ংক্রিয় কর্তৃপক্ষ। ফেসবুক বর্তমানে জীবনের একটা অন্যতম অংশ হয়ে যাওয়ায় এক কথায় বিপদেই আছেন এই তারকারা! দু দিন পর পর নিজেদের আইডির এমন অবস্থা দেখে নিজেরাই বিব্রত হচ্ছেন তারা। শুধু তারাই নন তাদের ভক্ত ও পরিবারের লোকেরাও উদ্বিগ্ন হয়ে পড়ছেন। এমন বিপদে থাকা তারকাদের নিয়েই হাঙ্গামা২৪-এর আজকের এই প্রতিবেদন।

Sariful Razz - শরিফুল রাজ
Sariful Razz - শরিফুল রাজ

শরীফুল রাজ

সর্বশেষ এ তালিকায় যুক্ত হয় তরুণ অভিনেতা শরীফুর রাজের নাম। গত ২২ ফেব্রুয়ারি (মঙ্গলবার) তার ব্যক্তিগত ফেসবুক আইডিতে রিমেম্বারিং নোটিশ টাঙ্গিয়েছে ফেসবুক। এমন অবস্থা দেখে তার ভক্ত ও পরিবারের লোকেরা উদ্বিগ্ন হয়ে পড়েন। এর পর পরই সাংবাদিকদের তিনি বলেন, “আমি সুস্থভাবেই বেঁচে আছি। যে বা যারাই আমার মৃত্যুর কথা জানিয়ে ফেসবুকে রিপোর্ট করেছে, তারা এটা ঠিক করেনি। সম্প্রতি এই অভিনেতা বিয়ে করেছেন তারকা অভিনেত্রী পরীমনিকে।

Ziaul Hoque Polash - জিয়াউল হক পলাশ
Ziaul Hoque Polash - জিয়াউল হক পলাশ
জিয়াউল হক পলাশ

ইউটিউব কেন্দ্রিক ধারাবাহিক নাটক ‘ব্যাচেলর পয়েন্ট’র মাধ্যমে পরিচিতি পেয়েছেন আরেক তরুণ নির্মাতা ও অভিনেতা জিয়াউল হক পলাশ। এই ধারাবাহিকের কল্যাণে রাতারাতি তিনি তারকা বনে গেছেন। গত জানুয়ারি মাসে ‘রিমেম্বারিং’ হয় এই অবিনেতার ফেসবুক একাউন্ট। এতে হতবাক হয়েছেন কাবিলা’খ্যাত পলাশ। তখন চারিদিকে হঠাৎ করেই গুজব ছড়িয়ে পড়ে, পলাশ মারা গেছেন।

Zayed Khan - জায়েদ খান
Zayed Khan - জায়েদ খান
জায়েদ খান

গত বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে প্রাথমিকভাবে সাধারণ সম্পাদক পদে জয়ী ঘোষণা করা হয় জায়েদ খানকে। যদিও সেই ঘোষণাকে নিয়ে বিতর্ক তৈরি হয়েছিলো। যার সমাধান এখন আদালতের হাতে। এমন টানাপোড়নের মাঝেই ফেসবুক তাকে মৃত ঘোষণা করে। প্রথমবার রিমেম্বারিং হওয়ার পর ফেসবুকের কাছে আবেদন করেেআইডি ফেরত পান তিনি। কিন্তু তার কদিন বাদেই আবারো মৃত দেখায় তাকে। এভাবে একাধিকবার তার ফেসবুক আইডি রিমেম্বারিং দেখিয়েছে। 

Shah Humyra Subah - শাহ হুমায়রা সুবাহ
Shah Humyra Subah - শাহ হুমায়রা সুবাহ


সুবাহ শাহ হুমায়রা

বসন্ত বিকেল সিনেমার নবাগত নায়িকা সুবাহ শাহ হুমায়রা। সম্প্রতি গায়ক ইলিয়াসের সঙ্গে প্রেম-বিয়ে নিয়ে আলোচনায় এসেছেন এই সুন্দরী। বেশ কদিন ধরে তাকেও পেসবুকে মৃত দেখাচ্ছে। এমন ঘটনায় তিনি প্রথমে ঘাবরে গিয়েছিলেন। পরে তার আইডি ফেরত পেতে চেষ্টা করে যাচ্ছেন বলেও জানিয়েছেন এই অভিনেত্রী।

Hero Alom - হিরো আলম
Hero Alom - হিরো আলম


হিরো আলম

এ তালিকায় অন্যতম নাম বগুরার ডিস ব্যবসায়ী ও স্বঘোষিত নায়ক হিরো আলম। কিছুদিন আগে সাবেক তথ্যপ্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানকে নিয়ে গান করায় তার আইডির ব্লু-বেজ হারিয়েছিলেন। তখন তিনি বলেছিলেন, “আমি মুরাদের প্রতিবাদ করায় ব্লু-বেজ হারিয়েছি। কিন্তু এতেই আমি দমে যাবোনা। আমি প্রতিবাদ চালিয়ে যাবো।” এর কদিন পরেই ‘রিমেম্বারিং’ নোটিশ দেখা যায় হিরো আলমের প্রফাইলে। সেখান থেকে মুক্তি পেলেও এরপর বেশ কয়েকবার তাকে এই মাধ্যমে মৃত দেখা যায়। এতে তিনি অভিযোগের সুরে বলেন, “আমাকে পছন্দ করেন না এমন কিছু মানুষ রিপোর্ট করায় ফেসবুক আমার আইডি মৃত দেখাচ্ছে।”

হাঙ্গামা/সানজানা
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url