Riaz : কেন হাউমাউ করে কাঁদলেন রিয়াজ?

কেন হাউমাউ করে কাঁদলেন রিয়াজ
কেন হাউমাউ করে কাঁদলেন রিয়াজ

কেন হাউমাউ করে কাঁদলেন রিয়াজ?


ঢাকাই সিনেমার জনপ্রিয় চিত্রনায়ক রিয়াজ। সম্প্রতি চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনকে সামনে রেখে ইলিয়াস-নিপুণ প্যানেল থেকে সহ-সভাপতি পদে প্রার্থী হয়েছেন তিনি। দর্শকপ্রিয় এই নায়ক এবার এফডিসিতে হাউমাউ করে কাঁদলেন।

আসন্ন নির্বাচনকে কেন্দ্র করে বর্তমানে সরগরম বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (বিএফডিসি)। ভোট চাইতে প্রায় প্রতিদিনই প্রার্থীরা উপস্থিতি হচ্ছেন সেখানে। শুধু শিল্পীরাই নয় সাংবাদিকদের পাশাপাশি বহিরাগত ব্যক্তিরাও ভিড় জমাচ্ছেন এফডিসিতে।

সোমবার (১৭ জানুয়ারি) রাতে নির্বাচনী প্রচারণার জন্য এফডিসিতে গিয়েছেন নায়ক রিয়াজ। সেখানেই তিনি হাউমাউ করে কান্নায় ভেঙ্গে পড়েন তিনি। তাকে ঘিরে ধরেন বেশকিছু অভিনয়শিল্পী। ভোটের উৎসবপূর্ণ আমেজের মধ্যে অন্যরকম এক থমথমে পরিবেশ তৈরি হয় তখন। হঠাৎ কী হয়েছিল যে নায়ক রিয়াজ এভাবে কাঁদলেন!

মূলত নির্বাচনী প্রচারণার সময় শিল্পী সমিতির ভোটাধিকার হারানো ১৮৪ জন শিল্পীর মধ্যে কয়েকজন শিল্পীর দেখা হয় তার সঙ্গে। তখন ভোটাধিকার হারানো এক জ্যেষ্ঠশিল্পী তাকে জড়িয়ে ধরে কাঁদতে থাকেন। তখন তার কান্না দেখে রিয়াজও আবেগাপ্লুত হয়ে পড়েন এবং হাউমাউ করে কেঁদে ফেলেন।

রিয়াজ কান্না করতে করতে বলেন, “এই মানুষগুলোর মুখের দিকে তাকান, তাদের সঙ্গে অন্যায় করা হয়েছে। আমরা নির্বাচিত হয়ে এই মানুষগুলোর চোখের জল মুছে দিতে চাই। তাদের মুখে হাসি ফিরিয়ে দিতে চাই। এরপর প্রায় ৫০ জন শিল্পী রিয়াজের সঙ্গে সঙ্গে চিৎকার করে কান্নাকাটি শুরু করেন।”

এই অভিনেতা বলেন, “নোট দিয়ে ভোট কেনার দিন শেষ’ নামে একটি নির্বাচনী গান করেছি। গানটি শুনে সত্তরোর্ধ্ব এক ভোটাধিকার হারানো জ্যেষ্ঠশিল্পী কষ্ট পাচ্ছিলেন। তিনি আমাকে জড়িয়ে কেদে ফেলেন। তার কষ্ট আমাকে আবেগতাড়িত করে, তাই আমি কান্না থামাতে পারিনি।”

প্রসঙ্গত, ২৮ জানুয়ারি অনুষ্ঠিত হবে দু-বছর মেয়াদী বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) শিল্পী সমিতির নির্বাচন। এবারো গতবারের মতো সভাপতি পদে মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক পদে জায়েদ খান প্যানেল ঘোষণা করেছেন। তাদের বিপক্ষে সভাপতি পদে চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন ও সাধারণ সম্পাদক পদে চিত্রনায়িকা নিপুণ প্যানেল লড়বেন।

হাঙ্গামা/সানজানা
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url