Nasrin : কেন নির্বাচন থেকে সরে দাঁড়ালেন নাসরিন?

অভিনেত্রী নাসরিন
অভিনেত্রী নাসরিন

কেন নির্বাচন থেকে সরে দাঁড়ালেন নাসরিন?


ঢাকাই সিনেমার একসময়ের জনপ্রিয় মুখ নাসরিন আক্তার নার্গিস। সিনেমায় সবাই তাকে নাসরিন নামেই চেনে। তার গ্লামারের কারণে তাকে একসময় অঘোষিত নায়িকা বলা হতো। আসন্ন শিল্পী সমিতির নির্বাচনে তিনিও ছিলেন প্রার্থীর তালিকায়। মনোনয়ন পত্রও সংগ্রহ করেছিলেন। কিন্তু ২৪ ঘণ্টা পার না হতেই নির্বাচন থেকে সরে দাড়ান এ অভিনেত্রী। কিন্তু কেনো?

নাসরিন এর আগেও নির্বাচনে অংশ নিয়েছিলেন। এমনকি জয়ী হয়ে কাজ করেছেন শিল্পীদের জন্য। এবারের নির্বাচনেও শিল্পীদের পাশে থাকার প্রতিশ্রুতি নিয়ে এসেছিলেন ভোটের মাঠে। কাঞ্চন-নিপুণ কিংবা মিশা- জায়েদ, কোনো প্যানেলেই যাননি তিনি। বরং কার্যনির্বাহী সদস্য পদে একাই লড়ে যাবেন এমন সিদ্ধান্ত নেন নাসরিন। তাই ১১ জানুয়ারি স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্রও সংগ্রহ করেন। কিন্তু হঠাৎ বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ১৭তম নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন তিনি। জনমনে প্রশ্ন জেগেছে, এমন সিদ্ধান্ত কেনো নিলেন তিনি?

হাঙ্গামা২৪-এর প্রতিবেদক সে প্রশ্ন নাসরিনের কাছে তুলে ধরলে তিনি বলেন, ‘‘সিনিয়রদের সম্মান রাখতেই সরে দাঁড়িয়েছি। আমাকে চলচ্চিত্রের সবাই বলছেন যেন স্বতন্ত্র থেকে নির্বাচন না করি। কোনো প্যানেল থেকে দাঁড়িয়ে নির্বাচন করি। আমি তা করব না। তবে সবার অনুরোধে নির্বাচন থেকে সরে দাঁড়ায়েছি। আমি সিনেমায় আমার সিনিয়রদের সম্মান করি। তাদের কথা রাখলাম। 

এবার যেই প্যানেলই নির্বাচিত হোক, আশা করি তারা শিল্পীদের জন্য ভালো কিছু করবে। আশা করি সমিতি যেনো কারও ব্যক্তিগত সম্পত্তি না হয়। দুই প্যানেলেই আমার প্রিয়জনরা আছেন। তাদের জন্য শুভ কামনা।’’

প্রসঙ্গত, আগামী ২৮ জানুয়ারি অনুষ্ঠিত হবে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন। ২০২২-২৩ মেয়াদের নির্বাচনটি। এবারের নির্বাচনকে সামনে রেখে ইতোমধ্যে দুটি প্যানেল ঘোষণা করা হয়েছে। একটি ইলিয়াস কাঞ্চন ও নিপুণ প্যানেল, অন্যটা সদ্য বিদায়ি কমিটি মিশা-জায়েদ প্যানেল। এবারের এই নির্বাচনে কাঞ্চন-নিপুণ প্যানেল থেকে সভাপতি পদে লড়বেন একসময়ের জনপ্রিয় চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন ও সাধারণ সম্পাদক পদে লড়বেন চিত্রনায়িকা নিপুণ। ইতোমধ্যে এই প্যানেলে যুক্ত হয়েছেন চিত্রনায়ক সাইমন, ইমন, রিয়াজ, ফেরদৌস, শাকিল খান ও পরীমনি।

হাঙ্গামা/সানজানা
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url