Raima Islam Shimu : রহস্যজনকভাবে খুন হওয়া কে এই নায়িকা শিমু

নায়িকা শিমু
নায়িকা শিমু

রহস্যজনকভাবে খুন হওয়া কে এই নায়িকা শিমু


২৫ সিনেমার আলোচিত চিত্রনায়িকা রাইমা ইসলাম শিমুর বস্তাবন্দি লাশ উদ্ধার করেছে পুলিশ। তিনি হত্যাকাণ্ডের শিকার হয়েছেন বলে ধারণা করা হয়েছে। ইতোমধ্যে তার স্বামী নোবেল হত্যার দায় স্বিকার করেছেন। এই নায়িকার লাশ বর্তমানে ময়নাতদন্তের জন্য ঢাকার স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ (মিটফোর্ড) হাসপাতালের মর্গে রয়েছে।

গত ১৭ জানুয়ারি (সোমবার) ঢাকার কেরানীগঞ্জের হযরতপুর থেকে বস্তাবন্দি এক নারীর লাশ উদ্ধার করে পুলিশ। আলিপুর ব্রিজ সংলগ্ন কদমতলীর এলাকায় সেদিন সকালে স্থানীয় লোকজন থানায় খবর দিলে সাথে সাথে পুলিশ ঘটনাস্থলে যায় এবং উদ্ধার করে। তৎক্ষনাত তার পরিচয় জানতে না পারলেও দিবাগত রাত অর্থাৎ ১৮ জানুয়ারি কেরানীগঞ্জ মডেল থানা পুলিশ নিশ্চিত হয় যে, বস্তাবন্দি লাশটি ঢাকাই সিনেমার চিত্রনায়িকা রাইমা ইসলাম শিমুর।

এর আগে লাশ উদ্ধারের পর মরদেহটি সুরতহাল প্রতিবেদন শেষ করে ময়নাতদন্তের জন্য স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ হাসপাতালে (মিটফোর্ড) পাঠানো হয়। এদিকে ঘটনাস্থল পরিদর্শন করে কেরানীগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আবু সালাম মিয়া বলেন, “নিহত তরুণীর মরদেহটি টুকরো টুকরো করে বস্তায় ভরে ফেলে রাখা হয়। স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে খণ্ডিত অংশগুলো ব্রিজের নিচ থেকে উদ্ধার করা হয়। নিহতের গলায় একটি দাগ রয়েছে। তার নাক, কান দিয়ে রক্ত বের হতেও দেখা গেছে।”

এদিকে শিমু হত্যার ঘটনায় তার স্বামী নোবেল ও নোবেলের বন্ধু ফরহাদকে আটক করেছে পুলিশ। রাতভর জিজ্ঞাসাবাদে হত্যার দায় স্বীকার করেছেন নোবেল। হত্যাকাণ্ডে ব্যবহৃত আলামত ও বস্তাবন্দি করে লাশ ফেলে দেয়ার ঘটনায় ব্যবহৃত রক্তমাখা প্রাইভেটকার জব্দ করা হয়েছে।

অভিনেত্রী শিমু বড় পর্দায় পা রাখেন ১৯৯৮ সালে। বর্ষীয়ান নির্মাতা কাজী হায়াত পরিচালিত ‘বর্তমান’ সিনেমায় প্রথমবার অভিনয় করেন তিনি। এ সিনেমায় তিনি তৎকালিন সুপারস্টার মান্না, মৌসুমী ও ডিপজলের সঙ্গে অভিনয় করেন এই নায়িকা। এরপর টানা ২০০৪ সাল পর্যন্ত প্রায় ২৫টি সিনেমায় অভিনয় করেছেন। সবশেষ তাকে দেখা গেছে ২০০৪ সালে মুক্তিপ্রাপ্ত ‘জামাই শ্বশুর’ শিরোনামের একটি সিনেমায়। এ কারণেই তিনি বর্তমান প্রজন্মের দর্শকদের কাছে তেমন পরিচিত নন। 

সিনেমা থেকে সরে এলেও তিনি নিয়মিত হন ছোট পর্দায়। তিনি অর্ধশতাধিক নাটকে অভিনয় করেছেন। এ সময়ের আলোচিত ধারাবাহিক ‘ফ্যামিলি ক্রাইসিস’এ দেখা গেছে এই অভিনেত্রীকে। জানা গেছে তার নিজের একটি প্রোডাকশন হাউজও রয়েছে। দুই দশকেরও বেশি সময় অভিনেত্রী হিসেবে কাজ করেছেন শিমু।

রহস্যজনকভাবে খুন হওয়া এই অভিনেত্রী অভিনয় করেছেন দেশের খ্যাতনামা পরিচালকদের সঙ্গে। এর মধ্যে রয়েছেন প্রয়াত চাষী নজরুল ইসলাম, পরিচালক দেলোয়ার জাহান ঝন্টু, এ জে রানা, শরিফুদ্দিন খান দ্বীপু, ওস্তাদ জাহাঙ্গির আলম, এনায়েত করিম ও শবনম পারভীন। তিনি অভিনয় করেছেন খ্যাতনামা অভিনেতা রিয়াজ, অমিত হাসান, বাপ্পারাজ, জাহিদ হাসান, মোশারফ করিম, শাকিব খানসহ অনেক গুণী ও জনপ্রিয় অভিনেতাদের বিপরীতে।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি থেকে বাদ পড়া ১৮৪ জন সদস্যদের একজন ছিলেন শিমু। ভোটাধিকার ফিরে পাওয়ার আন্দোলনে তিনি ছিলেন বেশ সক্রিয়। স্বামী ও দুই সন্তান নিয়ে শিমু রাজধানীর গ্রিনরোড এলাকার বাসায় থাকতেন।

হঠাৎ এই নায়িকার খুনের ঘটনায় তার সিনেমার বন্ধু ও স্বজনদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে। চিত্র নায়ক ওমর সানি’সহ অনেকেই এই ঘটনায় সুষ্ঠু বিচার দাবি করেছেন। শিমুর ভাই সংবাদসম্মেলন করে জানিয়েছেন তার বোন জামাই নোবেল ও তার বন্ধু ফরহাদ এই হত্যাকান্ড ঘটিয়েছে।

হাঙ্গামা/সানজানা
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url