Aupee Karim : এখন কি করছেন অপি করিম?

অপি করিম
অপি করিম

এখন কি করছেন অপি করিম?


একসময়ের জনপ্রিয় নন্দিত মডেল ও অভিনেত্রী অপি করিম। কার আরোও একটি পরিচয় হচ্ছে তিনি একজন স্থপতি। বেশ অনেক যাবত পর্দায় তেমন একটা দেখা যাচ্ছে না পর্দা কাপানো এই অভিনেত্রীকে। হঠাৎ কোথায় হারিয়ে গেলেন তিন? এখন কি করছেন? কোথায় আছেন? এমন প্রশ্ন সবারই।

১৯৯৯ সালে একটি সাবান কোম্পানির সুন্দরী প্রতিযোগীতার মাধ্যমে ‘মিস ফটোজেনিক’ খেতাব অর্জন করার মাধ্যমে শোবিজে পা রাখেন অপি। এরপর থেকে মঞ্চ, ছোট পর্দা, বড় পর্দায় সমানতালে অভিনয় করে গেছেন। তবে কয়েক বছর ধরে তিনি এমদমই অনিয়মিত। কেন তিনি অনিয়মিত? ব্যক্তি জীবনে কি করছেন তিনি? এসব নিয়ে সম্প্রতি কথা বলেছেন একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমে। তিনি জানিয়েছেন নিজের না বলা অনেক কথা।

এখন কি করছেন অপি করিম?
এখন কি করছেন অপি করিম?

অপি করিম বলেছেন, “প্রথম কারণ হচ্ছে করোনা পরিস্থিতি। আসলে করোনার কারণে সবার জীবনই থমকে গেছে, শুধু আমার একার নয়। ২০২০-এর প্রথম দিকে হাতে নতুন নাটকের কাজ ছিল। তখন মঞ্চায়ন করেছিলাম ‘কালো জলের কাব্য’।  দ্বিতীয় কারণ হলো, আমার একটি ছোট্ট মেয়ে আছে। ওর জন্য বাইরে বের হতে পারি না আমি। বিষয়টি এমন না যে শুধুমাত্র পর্দায় কিংবা মঞ্চে দেখা যাচ্ছে না। আমি একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করি। সেখানেও এখন যাচ্ছি না।”

অপি করিম
অপি করিম

তিনি বলেন, “মৃ স্টুডিও- নামে আমার একটি নিজস্ব আর্কিটেকচার ফার্ম আছে। ঘরে বসেই ওখানকার কাজে সময় দিচ্ছি। তবে, দিনের সবচেয়ে বেশি সময় কাটে আমার সন্তানকে ঘিরে। ও এখন হামাগুড়ি দিতে শিখছে, একটু একটু করে হাঁটতে শিখছে। ওকে রেখে কোথাও যেতেও মন চাইছে না। তাছাড়া, অন্য কারো কাছে ওকে রেখে যাওয়ার কথা ভাবতেও পারি না। আমার মা তো কখনো আমাকে ফেলে কোথাও যাননি। আমি কেন যাব? মাতৃত্বটা এনজয় করছি।”

২০১৬ সালে অপি করিম বিয়ে করে ঘর বাধেন স্থপতি এনামুল করিম নির্ঝরকে। এটি তার তৃতীয় বিয়ে। বিয়ে করার চার বছর পর ২০২০ সালে একটি কন্যা সন্তানের মা হন অপি করিম। এখন সেই সন্তান নিয়ে ব্যস্ত সময় পার করেন এই অভিনেত্রী।

অপি করিম
অপি করিম

অপি করিম বর্তমানে মাতৃত্বে মনোযোগী হওয়ায় কাজ একদম কমিয়ে দিয়েছেন। তাকে সর্বশেষ স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে গত বছর ডিসেম্বরে গ্রামীণফোনের একটি বিজ্ঞাপনে দেখা গেছে। এছাড়া বর্তমানে চলমান ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অপি করিম অভিনীত চলচ্চিত্র ‘মায়ার জঞ্জাল’ প্রদর্শিত হতে যাচ্ছে। সিনেমাটি নির্মাণ করেছেন ইন্দ্রনীল রায় চৌধুরী। এতে পশ্চিমবঙ্গের জনপ্রিয় অভিনেতা ঋত্বিক চক্রবর্তীর সাথে জুটি বেধে অভিনয় করেছেন তিনি।

হাঙ্গামা/সানজানা
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url