Nipun : আপিল করেছে নিপুণ; ফের ভোট গণনা

আপিল করেছে নিপুণ; ফের ভোট গণনা
আপিল করেছে নিপুণ; ফের ভোট গণনা

আপিল করেছে নিপুণ; ফের ভোট গণনা


টানটান উত্তেজনার মধ্য দিয়ে সমাপ্ত হলো বাংলাদেশ শিল্পী সমিতির নির্বাচন। সদ্য সমাপ্ত এই নির্বাচনে জায়েদ খানের কাছে ১৩ ভোটে হেরে গেছেন চিত্রনায়িকা নিপুণ। এ ফলাফল তাকে সন্তুষ্ট করতে পারে। ভোট গণনা নিয়ে অসন্তোষ প্রকাশ করে আপিল করেছেন এই সাধারণ সম্পাদক পদপ্রার্থী।


এ নির্বাচনে সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত জায়েদ খান পেয়েছিলেন ১৭৬ ভোট। অন্যদিকে নিপুণ ১৬৩ ভোট পেয়ে হেরে গেছেন। তখন নির্বাচন কমিশনের পক্ষ থেকে বলা হয়েছে নিপুণের পক্ষে দেয়া ২৬টি ভোট বাতিল হয়েছে। এতে অসন্তোষ প্রকাশ করে শনিবার (২৯ জানুয়ারি) নির্বাচন কমিশনের আপিল বিভাগে ভোট পুনর্গণনার আবেদন জানান চিত্রনায়িকা নিপুণ। সে আবেদনের ভিত্তিতে ফের গণনা করা হয় ব্যালট।


তবে ভোট পুণরায় গণনার পরেও ফলাফল পরিবর্তন হয়নি। আপিলের ফলাফলেও সাধারণ সম্পাদক হিসেবে বিজয়ী ঘোষণা করা হয়েছে জায়েদ খানকে। এই আপিলের ব্যাপারে এফডিসিতে শনিবার রাত সাড়ে ৭টার দিকে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন জায়েদ খান। তিনি বলেন, আপিল করা হয়েছিল, সেই আপিলটা শুনানি হয়েছে। সবার সামনে ভোট পুনরায় গণনা হয়েছে পুঙ্খানুপঙ্খভাবে। সেখানে ওই প্যানেলের চারজন ছিলেন, আমার প্যানেলেরও চারজন ছিলেন।


জায়েদ বলেন, সব বাতিল ব্যালট দেখে মনে হচ্ছে আগের যে সংখ্যা ঘোষণা করা হয়েছিলো সেটাই ঠিক আছে। কোনো পরিবর্তন বা পরিমার্জন হয়নি। একদম স্পষ্ট, পানির মতো ক্লিয়ার, ভোটে কোনো ধরনের ভুল গণনা বা কোনো ধরনের কিছু হয়নি। বাতিল ভোটগুলো বাতিলই হয়েছে। ভোট গণনা শুধু সাধারণ সম্পাদক পদেই হয়েছে। সেটা ঠিক ছিল। আর কোনো সমস্যা নেই। আজকের আপিলের নিষ্পত্তি হয়ে গেছে।


এর আগে ভোট চলাকালীনও নির্বাচনের দিন (২৮ জানুয়ারি) জায়েদ খানের বিরুদ্ধে অভিযোগ তুলেছিলেন নিপুণ। তিনি অভিযোগ করেছিলেন, চাদরের নিচ দিয়ে টাকা দিয়ে ভোট কিনেছে জায়েদ। তবে জায়েদ সে অভিযোগকে অস্বীকার করেছে।


উল্লেখ্য, ২০২২-২০২৪ মেয়াদের এবারের নির্বাচনে সভাপতি পদে অভিনেতা মিশা সওদাগর এবং সাধারণ সম্পাদক পদে চিত্রনায়ক জায়েদ খান এক প্যানেল থেকে নির্বাচন করেন। প্রতিদ্বন্দ্বী প্যানেলে সভাপতি পদে অভিনেতা ইলিয়াস কাঞ্চন এবং সাধারণ সম্পাদক পদে চিত্রনায়িকা নিপুণ আক্তার নির্বাচন করেন। ২৮ জানুয়ারি অনুষ্ঠিত নির্বাচনে চলচ্চিত্র শিল্পী সমিতির ভোটে প্রতিদ্বন্দ্বিতা করেন ৪৪ অভিনয়শিল্পী। এবার ভোটার সংখ্যা ছিলো ৪২৮ জন। মোট ভোট প্রদান করেছেন ৩৬৫ জন।

হাঙ্গামা/সানজানা
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url