Raima Islam Shimu : চিত্রনায়িকা শিমুর বস্তাবন্দি লাশ উদ্ধার

রাইমা ইসলাম শিমু
রাইমা ইসলাম শিমু

চিত্রনায়িকা শিমুর বস্তাবন্দি লাশ উদ্ধার


গত ১৭ জানুয়ারি (সোমবার) ঢাকার কেরানীগঞ্জের হযরতপুর থেকে বস্তাবন্দি এক নারীর লাশ উদ্ধার করে পুলিশ। আলিপুর ব্রিজ সংলগ্ন কদমতলীর এলাকায় সেদিন সকালে স্থানীয় লোকজন থানায় খবর দিলে সাথে সাথে পুলিশ ঘটনাস্থলে যায় এবং উদ্ধার করে। তৎক্ষনাত তার পরিচয় জানতে না পারলেও দিবাগত রাত অর্থাৎ ১৮ জানুয়ারি কেরানীগঞ্জ মডেল থানা পুলিশ নিশ্চিত হয় যে, বস্তাবন্দি লাশটি ঢাকাই সিনেমার চিত্রনায়িকা রাইমা ইসলাম শিমুর।

এর আগে লাশ উদ্ধারের পর মরদেহটি সুরতহাল প্রতিবেদন শেষ করে ময়নাতদন্তের জন্য স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ হাসপাতালে (মিটফোর্ড) পাঠানো হয়। এদিকে ঘটনাস্থল পরিদর্শন করে কেরানীগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আবু সালাম মিয়া বলেন, “নিহত তরুণীর মরদেহটি টুকরো টুকরো করে বস্তায় ভরে ফেলে রাখা হয়। স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে খণ্ডিত অংশগুলো ব্রিজের নিচ থেকে উদ্ধার করা হয়। নিহতের গলায় একটি দাগ রয়েছে। তার নাক, কান দিয়ে রক্ত বের হতেও দেখা গেছে। ধারণা করা হচ্ছে রাতে কেউ তাকে হত্যা করে বস্তায় ভরে রাস্তার পাশে ফেলে গেছে।”

কেরানীগঞ্জ মডেল থানার পরিদর্শক (তদন্ত) কাজি রমজানুল হক হাঙ্গামা২৪-কে বলেন, “শিমু কলাবাগান এলাকার বাসা থেকে নিখোঁজ হয়। এরপর তার পরিবারের পক্ষ থেকে একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়। প্রাথমিকভাবে এটি হত্যাকাণ্ড বলেই মনে হচ্ছে। এ বিষয়ে আমরা তদন্ত করছি। তবে, এখনও কোনো অভিযোগ আমাদের কাছে আসেনি।”

সোমবার সন্ধ্যায় মিটফোর্ড হাসপাতালে গিয়ে লাশ শনাক্ত করেন চিত্রনায়িকা শিমুর ভাই শহিদুল ইসলাম খোকন। এরপর শিমুর স্বামী নোবেলকে প্রধান আসামি করে মামলা দায়ের করেছেন তিনি। ওই মামলায় নোবেলের বন্ধু ফরহাদকেও আসামি করা হয়েছে। শিমুর নিখোজ প্রসঙ্গে তার বোন ফাতেমা জানান, রবিবার সকাল ১০টায় বাসা থেকে বের হয় শিমু। সন্ধ্যা ৭টায় শিমুর এক বন্ধু শিমুকে ফোনে পাওয়া যাচ্ছে না বলে জানায়। পরে রাত ১১টায় কলাবাগান থানায় গিয়ে জিডি করা হয়।

এদিকে, এ ঘটনায় সন্দেহভাজন হিসেবে তার স্বামী নোবেল ও নোবেলের বন্ধু ফরহাদকে আটক করেছে র‌্যাব। সোমবার দিনগত রাতে তাদের গ্রেফতার করা হয়। এসময় একটি গাড়িও জব্দ করা হয়।

চিত্রনায়িকা শিমু ১৯৯৮ সালে কাজী হায়াত পরিচালিত ‘বর্তমান’ সিনেমার মাধ্যমে বড় পর্দায় পা রাখেন। এরপর তিনি প্রায় ২৫টি সিনেমায় অভিনয় করেছেন। এ ছাড়া অর্ধশতাধিক নাটকেও দেখা গেছে তাকে। দুই দশকেরও বেশি সময় অভিনেত্রী হিসেবে কাজ করেছেন তিনি।

হাঙ্গামা/সানজানা
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url