Taslima Nasrin : মারা গেলেন তসলিমা নাসরিন!

মারা গেলেন তসলিমা নাসরিন?
Taslima Nasrin - তসলিমা নাসরিন

মারা গেলেন তসলিমা নাসরিন?


সামাজিক মাধ্যম ফেসবুকে জনপ্রিয় লেখিকা তসলিমা নাসরিনকে মৃত দেখাচ্ছে। তার প্রফাইলে গেলে দেখা যায় ‘রিমেম্বারিং তসলিমা নাসরিন’ লেখা একটি নোটিশ টাঙ্গিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। এটা সাধারণত মৃত ইউজারদের আইডিতে দেখা যায়। ঠিক তেমনি তসলিমা নাসরিনকে মৃত দেখাচ্ছে কোম্পানিটি। তাহলে কি জনপ্রিয় এই লেখিকা মারা গেলেন? এমন প্রশ্ন ভক্ত-অনুরাগীদের।

তবে তসলিমা নাসরিন মারা যাননি। তিনি বেঁচে আছেন। বরং ফেসবুকে নিজেকে ‘মৃত’ অবস্থায় দেখে বেজায় ক্ষেপেছেন নির্বাসিত এই লেখিকা। এ নিয়ে তীব্র ক্ষোভ প্রকাশ করে নিজের আইডি ফিরিয়ে দেওয়ার দাবি জানিয়েছেন তসলিমা।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) মাইক্রোব্লগিং সাইট টুইটারে একাধিক টুইটের মাধ্যমে ফেসবুকের ওপর ক্ষোভ ঝেড়েছেন তসলিমা নাসরিন। এক টুইটে তিনি বলেছেন, “ফেসবুক আমাকে মেরে ফেলেছে। অথচ আমি জীবিত। আমি অসুস্থ হইনি, বিছানায় পড়িনি অথবা হাসপাতালেও ভর্তি হইনি, তবু ফেসবুক আমার অ্যাকাউন্ট ‘স্মরণীয়’ করে দিয়েছে।”

Taslima-Nasrin-died?

এরপর ফেসবুক আইডির একটি স্কৃনশট দিয়ে আরেক টুইটে তসলিমা বলেন, “আমি পুরোপুরি জীবিত। কিন্তু আপনারা আমার ফেসবুক অ্যাকাউন্ট স্মরণীয় করে দিয়েছেন। খুবই খারাপ খবর! আপনারা এটা কীভাবে করতে পারলেন? দয়া করে আমার অ্যাকাউন্ট ফিরিয়ে দেন।”

এর আগে ফেসবুকে তার ব্যক্তিগত আইডিতে ‘নিজের মৃত্যুর খবর যেন চারদিকে ছড়িয়ে দেওয়া হয়’ এমন ইচ্ছা প্রকাশ করে পোস্ট দিয়েছিলেন ভারতে বসবাসরত বাংলাদেশি নির্বাসিত লেখিকা তসলিমা নাসরিন। সেই পোস্টের ২৪ ঘণ্টা না পেরোতেই তাকে ‘মৃত’ দেখাচ্ছে ফেসবুক। এতে তার শুভাকাঙ্খিরা ব্যপক আহত হয়েছেন।

হাঙ্গামা/অর্নব
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url