Orchita Sporshia : মাঝরাতে আটক করা হয় স্পর্শিয়াকে

অর্চিতা স্পর্শিয়া
অর্চিতা স্পর্শিয়া

মাঝরাতে আটক করা হয় স্পর্শিয়াকে


বাংরাদেশের ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী অর্চিতা স্পর্শিয়া। ২০১১ সালে একটি টেলিভিশন বিজ্ঞাপনের মাধ্যমে নাম লেখান বিনোদন অঙ্গনে। এরপর টিভি নাটকে তিনি তার ক্যারিয়ার গড়েন। পাশাপাশি বেশকিছু চলচ্চিত্রে অভিনয় করেও প্রশংসা কুড়িয়েছেন এ অভিনেত্রী। ২০২০ সালে অনন্য মামুন পরিচালিত ‘নবাব এলএলবি’ সিনেমায় অভিনয় করে বিতর্কিত হন স্পর্শিয়া। সে ছবিতে পুলিশকে হেয় করা হয়েছে অভিযোগ তুলে পরিচালক অনন্য মামুন ও অভিনেতা শাহিন মৃধাকে গ্রেফতার করেছিল পুলিশ।

এবার মাঝরাতে তাকে থানায় যেতে হলো। অভিনেত্রী স্পর্শিয়া ও তার বন্ধু প্রাঙ্গন দত্ত অর্ঘকে (৩৩) গভীর রাতে আটক করে রাজধানীর ধানমণ্ডি থানা পুলিশ। পুলিশের দাবি, মাতাল অবস্থায় পুলিশের সঙ্গে বাজে আচরণ করায় তাদের থানায় নেওয়া হয়েছিল।

পুলিশের দাবি, বৃহস্পতিবার (২০ জানুয়ারি) রাতে ধানমণ্ডির ৮/এ রোডে ইউনিমার্ট শপিং সেন্টার এলাকায় ধানমণ্ডি থানার এসআই মাহবুব উল আলম এবং এসআই মাইনুল ইসলাম টহল উিউটিতে ছিলেন। রাত ১২টার দিকে আবাহনী মাঠের দিক থেকে জিগাতলার দিকে একটি প্রাইভেটকার (ঢাকা মেট্টো-ঘ-১৭-৪০৭২) বেপরোয়া গতিতে যাচ্ছিল। ইউনিমার্টের সামনের সড়কে একটি রিকশাকে ধাক্কা দেওয়ার উপক্রম হয়েছিল গাড়িটির। তখন এসআই মাহবুব গাড়িটিকে থামার সংকেত দেন।

ওই গাড়িটি চালাচ্ছিলেন স্পর্শিয়ার বন্ধু প্রাঙ্গন দত্ত অর্ঘ। পাশের সিটে বসা ছিলেন স্পর্শিয়া। তাদের গাড়ি কেনো থামানো হয়েছে- এমন প্রশ্ন করে পুলিশের ওপর চড়াও হন তারা। পুলিশের সঙ্গে অসাদাচরণ করেন বলে জানিয়েছে ধানমন্ডি থানা পুলিশ। তারা মদ্যপ অবস্থায় 
আছেন কিনা পুলিশ জানতে চাইলে এ সময় প্রাঙ্গন জানান, তার মদপানের লাইসেন্স রয়েছে। কিন্তু সে পুলিশকে লাইসেন্স দেখাতে পারেননি। এক পর্যায়ে গাড়িসহ তাদের ধানমন্ডি থানায় নিয়ে যাওয়া হয়।  

থানায় স্পর্শিয়া
থানায় স্পর্শিয়া

ধানমন্ডি থানায় গিয়ে মুচলেকা দিয়ে ছাড়া পান প্রাঙ্গন। তখন স্পর্শিয়াকেও ছেড়ে দেয়া হয়। প্রাঙ্গণ দত্ত অর্ঘ্য মুচলেকায় বলেন, “...আমি গাড়িটি থামিয়ে দায়িত্বরত পুলিশ অফিসারের সঙ্গে কথা বলার সময় হঠাৎ উত্তেজিত হয়ে যাই এবং পুলিশের সঙ্গে খারাপ ব্যবহার করি। আমি অল্প মদ পান করেছি বলে পুলিশকে জানাই এবং এটাও বলি আমার মদপানের লাইসেন্স আছে। কিন্তু পুলিশকে তৎক্ষণাৎ লাইসেন্স দেখাতে ব্যর্থ হই।”

তিনি মুচলেকায় আরো বলেন, “এই মর্মে মুচলেকা দিচ্ছি যে ভবিষ্যতে এমন কার্যকলাপ আর করবো না। অতিরিক্ত গতিতে আর গাড়ি চালাবো না। সাক্ষীদের উপস্থিতিতে ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) কাছে দেওয়া এই মুচলেকায় স্বাক্ষর করলাম।”

এ বিষয়ে এসআই মাহবুব বলেন, “গাড়ি থামানোয় প্রাঙ্গন খারাপ আচরণ করেন। স্পর্শিয়াও চিৎকার-চেঁচামেচি করছিলেন। অবশ্য আমরা তার সঙ্গে কথা বলিনি। যেহেতু প্রাঙ্গন মদ্যপ অবস্থায় গাড়ি চালাচ্ছিলেন তাই তাকেই জিজ্ঞাসাবাদ করা হয়। পরে থানার উর্দ্ধতন কর্মকর্তার সঙ্গে কথা বলে তাদের থানায় নেওয়া হয়। 

এদিকে অভিনেত্রী অর্চিতা স্পর্শিয়া বলছেন ভিন্ন কথা। তিনি দাবি করেছেন, তারা কেউই মদ্যপও ছিলেন না, এমনকি বেপরোয়াভাবে গাড়িও চালাচ্ছিলেন না। কিন্তু পুলিশ অযথাই তাদের সাথে ঝামেলা সৃষ্টি করে। যে কোন পরিক্ষার মাধ্যমে প্রমান দিতে পারবেন, তারা মদ্যপ ছিলেন না বলেও জানিয়েছেন এই নায়িকা।

হাঙ্গামা/অর্ণব
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url