Raima Islam Shimu : শিমু হত্যার দায় স্বীকার করেছে নোবেল

রাইমা ইসলাম শিমু
রাইমা ইসলাম শিমু

অভিনেত্রী শিমু হত্যার দায় স্বীকার করেছে নোবেল


চিত্রনায়িকা রাইমা ইসলাম শিমুকে হত্যার দায় স্বীকার করেছে তার স্বামী সাখাওয়াত আলীম নোবেল। এ হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে জিজ্ঞাসাবাদের জন্য গতকাল সোমবার দিবাগত রাতে তাকে আটক করে পুলিশ। রাতভর জিজ্ঞাসাবাদের পর দায় স্বীকার করে নোবেল। পুলিশের দেয়া সূত্রে এ তথ্য জানা গেছে।

শিমুকে হত্যায় সহায়তা করার অভিযোগে নোবেলের বন্ধু ফরহাদ হোসেনকেও গ্রেপ্তার করেছে পুলিশ। হত্যাকাণ্ডে ব্যবহৃত আলামত ও বস্তাবন্দি করে লাশ ফেলে দেয়ার ঘটনায় ব্যবহৃত রক্তমাখা প্রাইভেটকার জব্দ করা হয়েছে।

রাজধানীর গ্রিনরোডে একটি বাসায় থাকতেন চিত্রনায়িকা শিমু। রবিবার (১৬ জানুয়ারি) অভিনেত্রী শিমুর অভিভাবকরা নিখোঁজ সংক্রান্তে কলাবাগান থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। পরে জিডিসূত্রে অজ্ঞাত নামা কয়েকজনকে আসামি করে একটি মামলা করা হয়।

গত ১৭ জানুয়ারি (সোমবার) ঢাকার কেরানীগঞ্জের হযরতপুর থেকে বস্তাবন্দি এক নারীর লাশ উদ্ধার করে পুলিশ। আলিপুর ব্রিজ সংলগ্ন কদমতলীর এলাকায় সেদিন সকালে স্থানীয় লোকজন থানায় খবর দিলে সাথে সাথে পুলিশ ঘটনাস্থলে যায় এবং উদ্ধার করে। তৎক্ষনাত তার পরিচয় জানতে না পারলেও দিবাগত রাত অর্থাৎ ১৮ জানুয়ারি কেরানীগঞ্জ মডেল থানা পুলিশ নিশ্চিত হয় যে, বস্তাবন্দি লাশটি ঢাকাই সিনেমার চিত্রনায়িকা রাইমা ইসলাম শিমুর।

এর আগে লাশ উদ্ধারের পর মরদেহটি সুরতহাল প্রতিবেদন শেষ করে ময়নাতদন্তের জন্য স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ হাসপাতালে (মিটফোর্ড) পাঠানো হয়। এদিকে ঘটনাস্থল পরিদর্শন করে কেরানীগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আবু সালাম মিয়া বলেন, “নিহত তরুণীর মরদেহটি টুকরো টুকরো করে বস্তায় ভরে ফেলে রাখা হয়। স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে খণ্ডিত অংশগুলো ব্রিজের নিচ থেকে উদ্ধার করা হয়। নিহতের গলায় একটি দাগ রয়েছে। তার নাক, কান দিয়ে রক্ত বের হতেও দেখা গেছে।”

চিত্রনায়িকা শিমু ১৯৯৮ সালে কাজী হায়াত পরিচালিত ‘বর্তমান’ সিনেমার মাধ্যমে বড় পর্দায় পা রাখেন। এরপর ২০০৪ সাল পর্যন্ত প্রায় দেলোয়ার জাহান ঝন্টু, চাষি নজরুল ইসলাম, শরিফ উদ্দিন খান দিপুসহ আরও বেশ কিছু পরিচালকের মোট ২৫টি সিনেমায় অভিনয় করেছেন তিনি। এ ছাড়া অর্ধশতাধিক নাটকেও দেখা গেছে তাকে। দুই দশকেরও বেশি সময় অভিনেত্রী হিসেবে কাজ করেছেন তিনি। জানা গেছে, কয়েক বছর ধরে একটি বেসরকারি টিভির মার্কেটিং বিভাগে কর্মরত ছিলেন শিমু। পাশাপাশি তার নিজের একটি নাটক নির্মাণের প্রোডাকশন হাউজ ছিল বলে জানা যায়।

হাঙ্গামা/সানজানা
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url