Mosharraf Karim : ‘গু’ নিয়ে সিনেমা; থাকছেন মোশাররফ করিম

‘গু-কাকু’ মোশাররফ করিম
‘গু-কাকু’ মোশাররফ করিম

‘গু’ নিয়ে সিনেমা; থাকছেন মোশাররফ করিম


বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম। তিনি যে সিনেমা অথবা কাজ করেন সেটি দর্শকপ্রিয়তা পেতে বাধ্য। মোশাররফ করিম মানেই ভিন্নধারার ভিন্ন চরিত্র। একটি সাধারণ গল্পের সাধারণ চরিত্রে দাড়িয়ে কিভাবে তাকেই প্রধান চরিত্র বানাতে হয় তা এ অভিনেতার কাছে একদমই সাধারণ ব্যাপার। 

এই অভিনেতা প্রথম ১৯৯৯ সালে একক নাটকের মাধ্যমে টিভি পর্দায় যাত্রা শুরু করলেও মাত্র ৪ বছরের মাথায় বড়পর্দায় অভিনয় করে পরিচিতি পান। ২০০৪ সালে মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র জয়যাত্রা- মোশারফ করিম অভিনীত প্রথম সিনেমা। এরপর থেকে একের পর এক টিভি নাটক ও চলচ্চিত্র উপহার দিয়ে যাচ্ছেন দর্শকদের।

বাংলাদেশের দুই পর্দায় সমানতালে কাজ করে গড়েছেন একচ্ছত্র আধিপত্য। পাশাপাশি জনপ্রিয়তা পেয়েছেন কলকাতায়ও। গতবছর অর্থাৎ ২০২১ সালে ব্রাত্য বসু পরিচালিত ‘ডিকশনারি’ সিনেমার মাধ্যমে টালিউডে অভিষেক হন মোশাররফ করিম। এরপর বহুল আলোচিত ওয়েব সিরিজ ‘মহানগর’এ অভিনয় করে প্রশংসা কুড়িয়েছেন দর্শকদের। এমনকি কলকাতার ইন্ডাস্ট্রিখ্যাত অভিনেতা প্রসেনজিৎও তার প্রশংসা করেছেন।

ফের টালিগঞ্জের নতুন একটি সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন দুই বাংলার জনপ্রিয় এই অভিনেতা। সিনেমার নাম শুনলে অবাক হতে পারেন সবাইই। বলতে পারেন এ আবার কেমন চরিত্র? কেমন নাম? সিনেমার নাম ‘গু-কাকু’, এবং এর ইংরেজি নাম ‘দ্য পটি আংকেল’। জানা গেছে এই অদ্ভুত নামের সিনেমাটি নির্মাণ করবেন মণীশ বসু। মোজো প্রোডাকশন এর প্রযোজনা করবে বলে প্রাথমিকভাবে জানা গেছে। 

নির্মাতা মনীশ হাঙ্গামা২৪-কে জানিয়েছেন, ‘‘নব্বই দশকের পশ্চিমবাংলার এক মফস্বল শহরকে কেন্দ্র করে এগিয়ে যাবে এই সিনেমার গল্প। এ সিনেমায় মোশাররফ করিমের সঙ্গে দেখা যাবে টালিগঞ্জের নন্দিত অভিনেতা ঋত্বিক চক্রবর্তীকে। এই প্রথম দুই বাংলার জনপ্রিয় দুই ভিন্নধারার অভিনেতাকে এক সঙ্গে দেখা যাবে।

জানা গেছে, এই দুই তারকা অভিনেতা ছাড়াও সিনেমাটির বিভিন্ন চরিত্রে আরও থাকছেন অভিনেত্রী তনুশ্রী চক্রবর্তী, পরাণ বন্দ্যোপাধ্যায়, শান্তিলাল মুখোপাধ্যায়ের মতো তারকাশিল্পীরা। সব কিছু ঠিক থাকলে চলতি বছরের ফেব্রুয়ারিতেই ‘গু-কাকু’র শুটিং শুরু হবে বলে জানিয়েছেন পরিচালক।

হাঙ্গামা/অর্নব
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url