Moonmoon : টাকার বিনিময়ে ভোট; মুখ খুললেন নায়িকা মুনমুন

মুখ খুললেন নায়িকা মুনমুন
মুখ খুললেন নায়িকা মুনমুন

টাকার বিনিময়ে ভোট; মুখ খুললেন নায়িকা মুনমুন


সম্প্রতি শেষ হলো বহুল আলোচিত বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন। ২৮ জানুয়ারি ভোট গ্রহণ চলাকালে সাধারণ সম্পাদক পদপ্রার্থী চিত্রনায়িকা নিপুণ আক্তার জায়েদ খানের বিরুদ্ধে অভিযোগ তোলেন। তার অভিযোগ, জায়েদ টাকা দিয়ে ভোট কিনছে। গায়ে জড়ানো চাদরের আড়ালে সে ভোটারদের টাকা দিচ্ছে। তার এমন অভিযোগ নির্বাচন কমিশন পর্যন্ত গড়ালেও এই বিষয়ে নির্বাচন কমিশনার কোনো কথা বলেননি।

আবার এদিনই একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। সে ভিডিওটি যে ইউটিউব চ্যানেলে আপলোড করা হয়েছে সেখানে শিরোনাম দেয়া হয়েছে ‘টাকা দিয়ে ভোট কিনছে জায়েদ’। ভাইরাল হওয়া এই ভিডিওতে দেখা যায়, একসময়ের জনপ্রিয় চিত্রনায়িকা মুনমুনের হাতে একটি কাগজ ধরিয়ে দিচ্ছেন জায়েদ খান। দুজন অনেক্ষণ ধরে কথা বলেন। এমন সময় মুনমুনের কানে কানে কিছু একটা বলেন জায়েদ। আর মুনমুনও হাতের ব্যাগ খুলে ভেতরে কিছু একটা রাখেন। এই ভিডিও দেখেই অনেকে নির্বাচনের দিন নিপুণের আনা অভিযোগের সত্যতা মেলানোর চেষ্টা করেছেন। আর এতে সামাজিক মাধ্যমে চরম বিতর্কের মুখে পড়েন চিত্রনায়িকা মুনমুন।

এ বিষয়ে গতকাল কিছু না বললেও আজ রবিবার (৩০ জানুয়ারি) মুখ খুলেছেন ‘বিষাক্ত নাগিন’খ্যাত এই অভিনেত্রী। ফেসবুক লাইভে এসে তিনি যেনো অগ্নীমূর্তি ধারণ করলেন। লাইভে মুনমুন বলেন, “আমি দুই টাকার শিল্পী নই যে আমার কাছে জায়েদ খান ভোট কিনতে আসবে। জায়েদ আমার ছোট ভাই, সে আমার কাছে টাকা দিয়ে ভোট কিনবে! ওর এতো বড় সাহস হবে? রাস্তার মধ্যে টাকা দিয়ে আমাকে কিনবে, আর আমি সেই টাকার বিনিময়ে তাকে ভোট দিব! আমার নামে অপপ্রচার চালানো হচ্ছে।”

মুখ খুললেন নায়িকা মুনমুন
মুখ খুললেন নায়িকা মুনমুন

ভাইরাল হওয়া ভিডিওর ব্যাখ্যা দিলেন অভিনেত্রী মুনমুন। তিনি বলেন, “আমি ভোটের দিন এফডিসিতে কালো জামা পরে গিয়েছিলাম। আমার হাতে ছিল কালো রঙের মাস্ক। জায়েদ আমার হাতে একটা পেপার দিয়েছিল। আমি সেটা দেখছিলাম। আর আমার হাতে যে কালো রঙের মাস্কটা ছিল সেটা আমি ব্যাগের চেইন খুলে ভেতরে রেখেছি। ও পেপারটা ধরে বললো, আপা এবার কিন্তু টিক চিহ্ন নাই এবার ছাপ দিতে হবে। আর এটাকেই বলা হচ্ছে আমি নাকি টাকা নিয়ে ভোট দিয়েছি।”

এবারের শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক প্রার্থী নিপুণ আক্তারকে পরাজিত করে জায়েদ খানই জয়ী হন। নিপুণ অসন্তোষ প্রকাশ করে আপিল করলে পুনরায় ভোট গণনা হয়। সেখানেও জায়েদ খানই জয়ী হন। দ্বি-বার্ষিক এই নির্বাচনে সভাপতি হিসেবে মিশা সওদাগরকে পরাজিত করে জয়ী হন নায়ক ইলিয়াস কাঞ্চন।

হাঙ্গামা/সানজানা
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url