Helena jahangir : সিনেমায় নাম লেখালেন হেলেনা জাহাঙ্গীর

সিনেমায় নাম লেখালেন হেলেনা জাহাঙ্গীর
সিনেমায় নাম লেখালেন হেলেনা জাহাঙ্গীর

সিনেমায় নাম লেখালেন হেলেনা জাহাঙ্গীর


কখনো সাংবাদিক, কখনো উপস্থাপিকা আবার কখনো সংগীতশিল্পী। মূলত রাজনীতি থেকে শুরু করে এমন কোনো পেশা নেই যে পেশায় যুক্ত নেই তিনি। নারী উদ্যোক্তা হিসেবেও নিজের পরিচয় দিতেন তিনি। সময় ও সুযোগকে কাজে লাগিয়ে রাজনৈতিক অঙ্গন থেকে শুরু করে দেশের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সাথে ছবি তুলে গড়তেন তাদের সাথে সখ্যতা। আর সেই সখ্যতাকে কাজে লাগিয়ে হাসিল করতেন নিজ স্বার্থ। তিনি বিতর্কিত হেলেনা জাহাঙ্গীর। 


সম্প্রতি ব্ল্যাকমেল, চাঁদাবাজি, অবৈধভাবে আইপি টিভি চালানো এবং প্রতিনিধি নিয়োগের মাধ্যমে চাঁদাবাজিসহ বিভিন্ন অভিযোগে গ্রেপ্তার হয়েছিলেন হেলেনা জাহাঙ্গীর। এসব মামলায় জেলও খাঁটতে হয়েছে তাকে। মাসখানেক আগে তার নামে থাকা চার মামলার সবগুলোতেই জামিন পেয়ে কারামুক্ত হন তিনি। 

এতোসব বিতর্কিত পরিচয়ের পাশাপাশি নতুন পরিচয় যুক্ত করলেন নিজের নামের সঙ্গে। এবার রিল লাইফে নাম লেখালেন হেলেনা। একটি সিনেমায় প্রথমবারের মতো অভিনয় করেছেন তিনি। সিনেমার নাম ‘ভাইয়ারে’।


এ প্রসঙ্গে হেলেনা জাহাঙ্গীর বলেন, “আমি প্রথমবারের মতো অভিনয় করলাম। এই সিনেমার গল্প যেনো আমার জন্যই লেখা হয়েছে। একদম আমার জীবনের সঙ্গে মিলে গেছে। ইচ্ছা আছে, ভবিষ্যতে ভালো কোনো গল্পে ভালো কোনো চরিত্র পেলে অভিনয় করব।”

ভবিষ্যতে সিনেমা প্রযোজনা করতে চান হেলেনা জাহাঙ্গীর। এ প্রসঙ্গে তিনি বলেন, “আমি সিনেমা বানাতে চাই। আমার খুব শখ বঙ্গবন্ধুকে নিয়ে সিনেমা তৈরি করার। আমাদের নেত্রী যেসব উন্নয়ন করেছে সেগুলো নিয়ে সিনেমা বানাতে চাই। পরবর্তীতে দেশ নিয়ে, রাষ্ট্র নিয়ে, পিছিয়ে পড়া মানুষদের নিয়ে সিনেমা বানালে আমি ইনভেস্ট করব। ইন্ডিয়ার সঙ্গে আলোচনা করছি, দেখি যৌথ প্রযোজনায় কোনো সিনেমা বানানো যায় কি না।”


হেলেনা জাহাঙ্গীর অভিনীত ‘ভাইয়ারে’ শিরোনামের সিনেমাটি পরিচালনা করেছেন রকিবুল আলম রাকিব। এতে আরো অভিনয় করেছেন রাসেল মিয়া, অ্যালিনা শাম্মি, সাখাওয়াত সাগর, জারা, সিমান্ত আহমেদ, বড়দা মিঠু, শবনম পারভিন, পীরজাদা হারুন, সুজন রাজাসহ আরও অনেকে। মো. ফখরুল হোসেনের প্রযোজনায় সিনেমার কাহিনি, সংলাপ, গীত ও চিত্রনাট্য করেছেন আহমেদ ইউসুফ সাবের।

হাঙ্গামা/সানজানা
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url