Zayed Khan : তাকে সামনে আনেন: জায়েদ খান

তাকে সামনে আনেন: জায়েদ খান
তাকে সামনে আনেন: জায়েদ খান

তাকে সামনে আনেন: জায়েদ খান


বিতর্কের পাহাড় মাথায় নিয়ে সম্প্রতি শেষ হলো আলোচিত বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন। ২৮ জানুয়ারি ভোট গ্রহণ চলাকালে সাধারণ সম্পাদক পদপ্রার্থী চিত্রনায়িকা নিপুণ আক্তার জায়েদ খানের বিরুদ্ধে অভিযোগ তোলেন। তার অভিযোগ, জায়েদ টাকা দিয়ে ভোট কিনছে। গায়ে জড়ানো চাদরের আড়ালে সে ভোটারদের টাকা দিচ্ছে। তার এমন অভিযোগ নির্বাচন কমিশন পর্যন্ত গড়ালেও এই বিষয়ে নির্বাচন কমিশনার কোনো কথা বলেননি।

শেষ হওয়া এই নির্বাচনে অসন্তোষ প্রকাশ করে বিভিন্ন অসংগতিমূলক বিষয় তুলে ধরতে রোববার (৩০ জানুয়ারি) সংবাদ সম্মেলনের আয়োজন করে ইলিয়াস কাঞ্চন ও নিপুণ পরিষদ। অনুষ্ঠিত এই সংবাদ সম্মেলন থেকে বেশ কিছু অভিযোগ তুলে ধরেন প্যাণেলের সদস্যরা। এসময় চিত্রনায়িকা নিপুণ কিছু স্কৃনশট প্রকাশ্যে আনেন। যেখানে দেখা গেছে জায়েদ খানের সঙ্গে উচ্চ পর্যায়ের কোনো এক ব্যক্তির ফেসবুক ম্যাসেঞ্জারের কথোপকথন।

ফাঁস হওয়া স্কৃনশটে দেখা যায় জায়েদ খান অপর প্রান্তে থাকা ব্যক্তির সহযোগীতায় কাঞ্চন-নিপুণ প্যানেলকে হারানোর জন্য অপকৌশল অবলম্বন করছেন। এমনকি সেখানে অর্থনৈতিক লেনদেনেরও ইঙ্গিত পাওয়া যায়। তবে অপরপ্রান্তের প্রভাবশালি ব্যক্তিটি কে, তা জানা যায়নি। সাংবাদিক সম্মেলনে নিপুণ অভিযোগ করে বলেন, জায়েদ খান, নির্বাচন কমিশনার পীরজাদা হারুণ ও এফডিসির এমডি একটা গ্যাং। তারা মিলে ষড়যন্ত্র করে নিপুণকে হারিয়েছে।

এ বিষয়ে অবশেষে মুখ খুলেছেন সদ্য নির্বাচিত হওয়া জায়েদ খান। তিনি বলেন, “স্ক্রিনশটের ব্যাপারটি নির্বাচনের আগের দিনই আমার কাছে এসেছে। স্ক্রিনশট হলে, যার কাছে মেসেজ পাঠিয়েছি, তার ছবিটা কোথায়? দুইজনের সঙ্গে আলাপের স্ক্রিনশট দেখানো হয়েছে, তাহলে সেই মানুষটা কে? আমরা এতো বোকা না। স্ক্রিনশট দিয়ে তার নামটা সরিয়ে দেবেন, তাহলে কীভাবে হবে! ওই লোকটাকে সামনে আনেন। যাকে আমি এসব মেসেজ দিয়েছি, তাকে দেখতে চাই।”

তিনি বলেন, “এটা সম্পূর্ণ বানোয়াট। আমার একটা ছবি দিয়ে প্রোফাইল খুলে এই স্ক্রিনশটগুলো রেডি করে তারপর ছেড়ে দিয়েছে। আমি ওইদিনই বিষয়টি নিয়ে সাইবার ক্রাইম ডিপার্টমেন্টে কথা বলেছি। অলরেডি আমি স্ক্রিনশট পাঠিয়ে দিয়েছি। তারা এটা নিয়ে কাজ করছেন। এটা যে করেছে, তাকে আইনের আওতায় আনার জন্য আমি মামলা করব। এটা সুপার এডিট। আমি বলেছিলাম, আমাকে মার্ডার কেসে আটকানোর চেষ্টা করেছে, পপিকে দিয়ে আটকানোর চেষ্টা করেছে, এখন এগুলো শুরু করেছে।”

চিত্রনায়িকা নিপুণ জায়েদ খানের বিরুদ্ধে এমন অভিযোগ জানানোর পর অভিযোগ তুলেছেন নির্বাচন কমিশনার পীরজাদা হারুনের বিরুদ্ধেও। সাংবাদিক সম্মেলনে নিপুণ বলেছেন, “নির্বাচন কমিশনার পীরজাদা হারুন ভোটের দিন সকালে আমার কাছে দুইটা চুমু চেয়েছিলেন। সেখানে তখন আমার প্যানেলের দুজন নারী প্রার্থী ছিল। জেসমিন এবং শাহনূর। ওরা দেখেছে এই কথা যখন উনি বলেছে। তখনই ওনার গালে দুইটা চড় দিয়ে নির্বাচনটা আমার বন্ধ করে দেওয়া উচিত ছিল। কিন্তু নির্বাচনের জন্য তাকে কোনো কিছু বলিনি। তাকে সিনেমা-নাটকে কোনোদিন নেওয়া উচিত নয়।”

উল্লেখ্য, ২০২২-২০২৪ মেয়াদের এবারের নির্বাচনে সভাপতি পদে অভিনেতা মিশা সওদাগর এবং সাধারণ সম্পাদক পদে চিত্রনায়ক জায়েদ খান এক প্যানেল থেকে নির্বাচন করেন। প্রতিদ্বন্দ্বী প্যানেলে সভাপতি পদে অভিনেতা ইলিয়াস কাঞ্চন এবং সাধারণ সম্পাদক পদে চিত্রনায়িকা নিপুণ আক্তার নির্বাচন করেন। ২৮ জানুয়ারি অনুষ্ঠিত নির্বাচনে চলচ্চিত্র শিল্পী সমিতির ভোটে প্রতিদ্বন্দ্বিতা করেন ৪৪ অভিনয়শিল্পী। এবার ভোটার সংখ্যা ছিলো ৪২৮ জন। মোট ভোট প্রদান করেছেন ৩৬৫ জন।

হাঙ্গামা/সানজানা
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url