Alexander Bow : জায়েদ-মিশা প্যানেলে অশ্লীল যুগের নায়ক আলেকজান্ডার বো

অশ্লীল যুগের নায়ক আলেকজান্ডার বো
অশ্লীল যুগের নায়ক আলেকজান্ডার বো

জায়েদ-মিশা প্যানেলে অশ্লীল যুগের নায়ক আলেকজান্ডার বো


আগামী ২৮ জানুয়ারি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন। সবকিছু ঠিক থাকলে এই দিন অনুষ্ঠিত হবে ২০২২-২৩ মেয়াদের নির্বাচনটি। এবারের নির্বাচনকে সামনে রেখে ইতোমধ্যে দুটি প্যানেল ঘোষণা করা হয়েছে। একটি ইলিয়াস কাঞ্চন ও নিপুণ প্যানেল, অন্যটা মিশা সওদাগর ও জায়েদ খানের প্যানেল।

মিশা-জায়েদ প্যানেলে এবার যুক্ত হয়েছেন অশ্লীল যুগের বড় পর্দার সমালোচিত চিত্রনায়ক আলেকজান্ডার বো। এর আগেও তিনি এই প্যানেল থেকে কার্যনির্বাহী পরিষদের সদস্য পদে নির্বাচন করেছিলেন। ওই সময় ৩৩৭ ভোট পেয়ে জয়ীও হয়েছিলেন তিনি। এবছর একই প্যানেল থেকে সাংগঠনিক সম্পাদক পদে নির্বাচন করছেন আলেকজান্ডার।

নির্বাচন প্রসঙ্গে এই চিত্রনায়ক বলেন, আগেরবার আমি সর্বোচ্চ ভোট পেয়েছি। এটা তো আর এমনি এমনি পাইনি। মানুষ চেহারা দেখে ভোট দেয় না, ভোট দেয় কাজ দেখে। আমি কমিটিতে যখন ছিলাম না, তখনো শিল্পীদের পাশে ছিলাম। যদি মানুষের উপকার করে থাকি, তাহলে মানুষ আমাকে ভোট দেবে। না হলে দেবে না।

এবারের নির্বাচনে আলেকজান্ডারের প্রতিপক্ষ হিসেবে নির্বাচন করছেন অভিনেত্রী শাহনূর। এই দুই তারকা একসময় জুটি বেঁধে বেশ কিছু সিনেমায় অভিনয় করেছেন। নিজের নায়িকাই এবার তার প্রতিপক্ষ হয়ে লড়ছেন। 

অশ্লীল যুগের নায়ক আলেকজান্ডার বো
অশ্লীল যুগের নায়ক আলেকজান্ডার বো

এ বিষয়ে আলেকজান্ডার বলেন, আমি প্রতিপক্ষকে কোনোভাবেই দুর্বল ভাবি না। শাহনূর আমার সহশিল্পী। তার সঙ্গে আমি সিনেমা করেছি। তার প্রতি আমার শুভ কামনা থাকবে সব সময়।

উল্লেখ্য, মুন্সিগঞ্জের নজরুল ইসলাম স্বপন নির্মাতা শহিদুল ইসলাম খোকনের হাত ধরে বড় পর্দায় একক নায়ক হিসেবে আত্মপ্রকাশ করেন। 'ম্যাডাম ফুলি সিনেমায় অভিনয় করে প্রশংসিত হলেও পরবর্তীতে নাম লেখান অশ্লীল সিনেমায়। হয়ে ওঠেন বিতর্কিত নায়কদের একজন। উইকিপিডিয়ার সূত্র মতে, প্রায় শতাধিক সিনেমায় অভিনয় করেছেন তিনি। অশ্লীল দৃশ্যের অন্যতম প্রধান অভিনেতা হিসেবে অত্যন্ত সমালোচিত ব্যক্তিত্ব হয়ে উঠেছিলেন আলেকজান্ডার। অশ্লীল চলচ্চিত্রের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ শুরু হলে অন্যান্য অভিনেতাদের মত তিনিও কর্মশূন্য হয়ে পড়েন। সে সময় তার অভিনীত প্রায় সতেরোটি চলচ্চিত্র বন্ধ হয়ে যায়।

প্রসঙ্গত, এবারের নির্বাচনে গতবারের মতো সভাপতি পদে মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক পদে জায়েদ খান প্যানেল ঘোষণা করেছেন। তাদের প্যানেল থেকে থেকে মনোয়ার হোসেন ডিপজল নির্বাচন করবেন সহ-সভাপতি পদে। এছাড়া সহ-সাধারণ সম্পাদক পদে অভিনেতা সুব্রত, সাংগঠনিক সম্পাদক পদে চিত্রনায়ক আলেকজান্ডার বো, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে চিত্রনায়ক জয় চৌধুরী, দম্পর ও প্রচার সম্পাদক পদে অভিনেতা জেকে আলমগীর, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে অভিনেতা জাকির হোসেন এবং কোষাধ্যক্ষ পদে প্রার্থী হয়েছেন অভিনেতা ফারহান।

হাঙ্গামা/সানজানা
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url