Ziaul Hoque Polash : মারা গেছেন অভিনেতা পলাশ!

Ziaul Hoque Polash - জিয়াউল হক পলাশ
Ziaul Hoque Polash - জিয়াউল হক পলাশ

মারা গেছেন অভিনেতা পলাশ!


বর্তমান সময়ের তরুন অভিনেতাদের মধ্যে অন্যতম জিয়াউল হক পলাশ। সাম্প্রতিক সময়ের তুমুল জনপ্রিয় একজন তারকা তিনি। তার পরিচিতির প্রধানতম অধ্যায় ‘ব্যাচেলর পয়েন্ট’ নামের একটি ধারাবাহিক। যা ভিডিও স্ট্রিমিং প্লাটফর্ম ইউটিউবে প্রচারিত হয়েছে। সেখানে সকল চরিত্রের মধ্যে কাবিলা চরিত্রটিতে রুপদান করে রীতিমতো হালের ক্রেজে পরিনত হয়েছেন এই অভিনেতা। এই ধারাবাহিকের কারণেই অনেকে তার পলাশ নামটির বদলে কাবিলা নামেই চিনেছেন।

পলাশ ওরফে কাবিলা শুধু জনপ্রিয় অভিনেতাই নন, তিনি একজন নির্মাতাও। তিনি অভিনেতা হিসেবে দর্শকদের মাঝে হাস্যরসাত্মক চরিত্র হিসেবে যেমন পরিচিত, তেমনি নির্মাতা হিসেবে ক্লাইমেক্স থ্রিলিং নির্মানে সফল।

জিয়াউল হক পলাশ অন্য সব তারকার মত সামাজিক মাধ্যমেও বেশ সরব এবং নিয়মিত। নেজর কাজ নিয়ে নিত্যনতুন আপডেট প্রায় প্রতিদিনই থাকে। তবে ফেসবুকে তার সামাজিক কর্মকান্ড অন্যতম। যেমন, জরুরী প্রয়োজনে রক্ত সংগ্রহ ও ভক্তদের রক্ত দানে আগ্রহী করায় তার ভূমিকা প্রশংসাযোগ্য। তবে এবার এই মানবিক তারকাকে মৃত জানালো ফেসবুক।

পলাশের ফেসবুক আইডিতে দেখা যায়, ফেসবুক কর্তৃপক্ষ তার প্রোফাইলে ‘রিমেম্বারিং’ লেখা একটি নোটিশ টাঙ্গিয়ে রেখেছে। যা মূলত মৃত মানুষের আইডিতেই দেখানো হয়। আমরা অনেকেই জানি, কেউ মারা গেলে তার পরিবার, আত্মীয় স্বজন ও বন্ধু-বান্ধবের পক্ষ থেকে ফেসবুক কর্তৃপক্ষকে আবেদন করলে তখন সেই আইডিকে রিমেম্বারিং করে দেয় ফেসবুক। কিন্তু পলাশের আইডিতে কেন এমন নোটিশ দেখালো? তবে কি পলাশ মৃত? এমন প্রশ্ন অনেক নেটিজেনের।

এ প্রসঙ্গে জিয়াউল হক পলাশ গণমাধ্যমে বলেন, ‘‘আমি এখন আইডিতে ঢুকতেই পারছি না। তবে সমাধান করার চেষ্টা চলছে। আশা করি দ্রুতই আইডিটি ফিরে পাবো।’’ যারা তার মৃত্যু কামনা করে এ কাজটি করেছেন অর্থ্যাৎ ফেসবুক কর্তৃপক্ষকে এমন আবেদন করেছেন তাদের উত্তোরত্তর সমৃদ্ধি ও হেদায়েত কামনা করেছেন এই অভিনেতা।

নির্মাতা হিসেবে শোবিজে পা রাখলেও পলাশের পরিচয় হয়ে দাড়িয়েছে একজন অভিনেতা হিসেবে। তবে তিনি অভিনয়গুণে পাওয়া জনপ্রিয়তার মোহে ভোলেননি নিজের পরিচালক সত্ত্বাকেও। নোয়াখালীর সুনাইমুড়িতে জন্ম নেওয়া পলাশ ২০১৮ সালে নিজের পরিচালনায় নির্মাণ করেন প্রথম নাটক ‘ফ্রেন্ডস উইথ বেনিফিট’। ২০১৯ সালে ‘সারপ্রাইজ’ এবং ২০২০ সালে ‘ঘরে ফেরা’ নির্মাণ করেন। এছাড়া আরে বেশ কয়েকটি নাটক নির্মান করে নির্মাতা হিসেবেও দর্শকদের প্রশংসা কুড়িয়েছেন।

হাঙ্গামা/অর্নব
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url