Mahiya Mahi : কেনো অভিনয় ছাড়ছেন মাহি? মুরাদকাণ্ড নাকি ইসলাম?

কেনো অভিনয় ছাড়ছেন মাহি?
কেনো অভিনয় ছাড়ছেন মাহি?

কেনো অভিনয় ছাড়ছেন মাহি? মুরাদকাণ্ড নাকি ইসলাম?


গত একমাস ধরে আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছেন ঢাকাই সিনেমার অন্যতম নায়িকা মাহিয়া মাহি। যদিও বছর জুড়েই সমালোচনার আগুনে জ্বলছিলেন জনপ্রিয় এই নায়িকা। তবে সাবেক তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসানের সাথে ফোন আলাপ ফাঁস যেনো সে আগুনে ঘি ঢাললো। দু বছর আগের এই ফোনালাপ এ বছরে এসে হয়ে গেলো টক অব দ্যা কান্ট্রি।

ফের শোবিজ অঙ্গনে চর্চিত হচ্ছেন মাহি। সিনেমা পাড়ায় কান পাতলে শোনা যাচ্ছে অভিনয় জীবনের ইতি টানছেন ঢালিউডের এই অভিনেত্রী। যদিও নিজ মুখে এমন কোনো ঘোষণা দেননি তিনি। তবে সৌদি থেকে ফিরে আসার পরের কাজের তথ্যগুলো তারই ইঙ্গিত দিচ্ছে। ওমরা শেষে দেশে ফিরে হাতে থাকা দুটি সিনেমা থেকে নিজেকে যেমন সরিয়ে নিয়েছেন, তেমনি চুক্তিবদ্ধও হচ্ছেন না নতুন কোনো সিনেমায়। 

২০১২ সালে জাজ মাল্টিমিডিয়ার প্রথম সিনেমা ভালোবাসার রঙ দিয়ে শোবিজে যাত্রা শুরু করেন মাহিয়া মাহি। নয় বছরের এই স্বল্পদৈর্ঘ্য ক্যারিয়ারে ২৭ টি পূর্ণদৈর্ঘ্য সিনেমা মুক্তি পেয়েছে এ নায়িকার। সবশেষ মুক্তি পায় শাকিব খান অভিনিত নবাব এলএলবি। মুক্তির অপেক্ষায় তার ঝুলিতে রয়েছে আরও পাঁচটি সিনেমা। ক্যারিয়ারের এমন টার্নিং সময়ে এসে অভিনয় ছাড়ছেন তিনি। আর তাই সবকিছু ঠিক থাকার পরেও চয়নিকা চৌধুরীর ওয়েব ফিল্ম ‘কাগজের বউ’ থেকে সরে দাড়িয়েছেন। কারণ হিসেবে দেখিয়েছেন শারিরিক অসুস্থতা।

এ প্রসঙ্গে নির্মাতা চয়নিকা চৌধুরী জানিয়েছেন, “অসুস্থতার কথা বলে ‘কাগজের বউ’ ওয়েব ফিল্ম থেকে নাম প্রত্যাহার করেছেন মাহি। তার জন্য শুটিং পেছাননি জনপ্রিয় এই নির্মাতা। চয়নিকা বলেন, ‘‘শুটিংয়ের জন্য আমরা পুরোপুরি প্রস্তুত ছিলাম। যখন একদিন বাদেই শুটিং তখন মাহি জানায়, সে অসুস্থ, সে শ্যুটিং করতে পারবে না। তখন আরও চরম বিপাকে পড়তাম। আমি খুব দুশ্চিন্তায় পড়ে গিয়েছিলাম।’’ চয়নিকা চৌধুরীকে এমন বিপাক থেকে উদ্ধার করতে এগিয়ে এসেছেন পরীমনি। তিনিই এখন মাহির বদলে হয়েছেন ‘কাগজের বউ’।

শুধু কাগজের বউ নয়, আরও একটি সিনেমার শুটিং শুরু করেও সেখান থেকে সরে দাঁড়িয়েছেন মাহি। এতে অনেকেই মনে করছেন ওমরাহ থেকে ফিরে আর মিডিয়ায় থাকতে চাচ্ছেন না। ইসলামের পথেই হয়ত আগামীর সময়টা কাটাতে চান মাহি। 

বাংলা সিনেমার এমন সংকটকালিন মূহুর্তে মাহির এমন সিদ্ধান্তে নির্মাতারা চিন্তিত। কারণ তার স্বল্প ক্যারিয়ারে অল্প হলেও দর্শক পরিচিতি পেয়েছেন এই অভিনেত্রী। এ প্রসঙ্গে চলচ্চিত্র নির্মাতা বজলুর রাশেদ চৌধুরী বলেন, “নিজেকে কীভাবে উপস্থাপন করতে চান বা তাদের লক্ষ্য কী সেটা বোধ হয় তারা নিজেরাও সঠিকভাবে জানেন না। যদিও এর মাঝে কয়েকজন শিল্পী কিছুটা দর্শক পরিচিতি পেয়েছিলেন, কিন্তু তারা সেভাবে দর্শককে ধরে রাখতে পারেননি বা ধরে রাখতে চাননি।”

মাহির এমন সিদ্ধান্তে পেছনের কারণ হিসেবে অনেকেই দায়ি করছেন সম্প্রতি ফাঁস হওয়া ফোনালাপ। যেখানে মুরাদ হাসান তাকে অশ্রাব্য ভাষায় ধর্ষন ও অপহরণের হুমকি দিয়েছেন এবং চিত্রনায়ক ইমন ছিলেন মধ্যস্থতাকারীর ভূমিকায়। আবার অনেকে মনে করছেন ওমরা হজ করে মাহির মানসিকতায় পরিবর্তন এসেছে। তাই অভিনয় জীবন ছেড়ে ইসলামিক জীবনেই স্থায়ী হবেন এই নায়িকা। তার নতুন স্বামী রাকিব হাসান হয়তো পছন্দ করেন না তার পেশাকে, তাই সিনেমা ছাড়তে বাধ্য হচ্ছেন মাহি। এমন তথ্যও ঘুরে বেড়াচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

হাঙ্গামা২৪
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url