Emon : ডিবি’র জিজ্ঞাসাবাদে কি বললেন ইমন?

ডিবি’র জিজ্ঞাসাবাদে কি বললেন ইমন?
ডিবি’র জিজ্ঞাসাবাদে কি বললেন ইমন?

ডিবি’র জিজ্ঞাসাবাদে কি বললেন ইমন?


দুদিন ধরে পুরো গণমাধ্যম ও সামাজিক মাধ্যমে একটাই আলোচনা, তা হলো তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান। কারণ এই প্রতিমন্ত্রী বিভিন্ন সময়ে বিভিন্ন স্থানে বর্ণবৈষম্য ও নারীবিদ্বেষী বিতর্কিত বক্তব্য প্রদান করেছেন। কয়েকদিন আগে ৭২ সালের সংবিধানে ফিরে যাওয়ার কথা বলে আলোচনায় আসেন মুরাদ। সাথে রাষ্ট্রধর্ম ইসলাম বাতিলের কথা বলায় মৌলবাদীরা তার বিরুদ্ধে উঠে পরে লাগে। 

এরকদিন পরই বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া ও তার পরিবার নিয়ে অশালিন মন্তব্য করে বসেন এই মন্ত্রী। তার ঐ মন্তব্যে বিএনপির রাজনৈতিক নেতৃবৃন্দ ক্ষোভ প্রকাশ করে। এমনকি আওয়ামি লীগ নেতারাও তার মন্তব্যকে পজিটিভ ভাবে নেননি। সেই রেশ কাটতে না কাটতেই ফাঁস হলো মুরাদের একটি অশ্রাব্য ফোনালাপের অডিও। সেই অডিওটি মূলত তিন জনের ফোনালাপ। অডিওতে শোনা যায়, প্রতিমন্ত্রী মুরাদ কল করেছেন চিত্রনায়ক ইমনকে। আর সেই ফোনেই কথা হয় চিত্রনায়িকা মাহিয়া মাহির সঙ্গে। তখন মাহিকে ধর্ষণ ও আইনশৃংখলা বাহিনীকে অপব্যবহার করে অপহরণ করার হুমকি দিতে শোনা যায় মুরাদকে। আর চিত্রনায়ক ইমনকে মধ্যস্থতাকারীর ভূমিকায় কথা বলতে শোনা যায়। 

দুবছর আগের এই অডিও ভাইরাল হলে ফুসে ওঠে রাজনৈতিক দল ও বিনোদন মাধ্যম থেকে শুরু করে দেশের সাধারণ মানুষ। এর মধ্যেই প্রধাণমন্ত্রির নির্দেশে আজ মঙ্গলবার (০৭ ডিসেম্বর) পদত্যাগ করেন তথ্যপ্রতিমন্ত্রী মুরাদ হাসান।

এদিকে অডিও ফাঁসের ঘটনায় চিত্রনায়ক মামনুন হাসান ইমনকে তলব করেছিলো ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। গতকাল সোমবার (৬ ডিসেম্বর) রাতে রাজধানীর মিন্টো রোডের ডিবি কার্যালয়ে ডেকে নেয়া হয় তাকে। তখন ডিবির কর্মকর্তারা তাকে ২ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেন। ডিবির যুগ্ম কমিশনার হারুণ-অর-রশিদ ইতোমধ্যে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। তবে ইমন কি বলেছেন বা ইমনকে তারা কি কি প্রশ্ন করেছেন তা এখনো জানা যায়নি।

ডিবির একজন কর্মকর্তা জানান, দেশে ফিরলে নায়িকা মাহিয়া মাহি ও ডা. মুরাদ হাসানকেও জিজ্ঞাসাবাদ করা হবে। মাহি বর্তমানে তার দ্বিতীয় স্বামীকে নিয়ে সৌদি আরবে অবস্থান করছেন।

উল্লেখ্য, আওয়ামী লীগ তৃতীয়বার ক্ষমতায় আসার পর পাঁচ মাসের মাথায় তথ্য মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী করা হয় ডা. মুরাদ হাসানকে। তথ্য মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়ে মুরাদ ইতোমধ্যে বেশকিছু ‘অবমাননাকর’ ও ‘বর্ণবাদী’ মন্তব্য করে বিতর্কিত হয়েছেন। সর্বশেষ ফোনালাপ ফাঁস নিয়েও বিপাকে পরেছেন তিনি।

হাঙ্গামা ২৪
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url