Aishwarya : এবার ইডি’র তোপে ঐশ্বরিয়া; ছাড়া পেলেন গভীর রাতে

ঐশ্বরিয়া ছাড়া পেলেন গভীর রাতে
ঐশ্বরিয়া ছাড়া পেলেন গভীর রাতে


এবার ইডি’র তোপে ঐশ্বরিয়া; ছাড়া পেলেন গভীর রাতে


প্রাক্তন বিশ্ব সুন্দরী ও ভারতের জাতীয় চলচ্চিত্র পুরষ্কারপ্রাপ্ত অভিনেত্রী ঐশ্বরিয়া রাই। এবার ভারতের আইন প্রয়োগকারী এজেন্সি এনফোর্সমেন্ট ডিরেক্টরে ‘র (ইডি) তোপের মুখে পড়েছেন এই সুন্দরী। কারণ ‘পানামা পেপারস’ কেলেঙ্কারিতে নাম এসেছে বচ্চন বধূর। তাই গভীর রাত পর্যন্ত থাকতে হয়েছে ইডি’র দফতরে।

২০১৬ সালে ‘মোসাক ফনসেকা’ নামের একটি অনুসন্ধান ভিত্তিক সংস্থা থেকে ফাঁস হয়েছিলো বিশ্বের বড় বড় আর্থিক দুর্নীতিকারি ব্যাক্তি ও প্রতিষ্ঠানের নাম ও তথ্য। সেই তথ্যের নথিকে ‘পানামা পেপারস’ নামে অভিহিত করা হয়। ‘মোসাক ফোনসেকা’র ফাঁস করা তথ্য অনুযায়ী মোট ৫০০ ভারতীয় নাগরিকের নাম এসেছে ‘পানামা পেপারস’এ। যারা গোপনে বিদেশে বিপুল পরিমান অর্থ রেখে কর ফাঁকি দেয়ার সাথে জড়িত। এমনকি তাদের বিরুদ্ধে তথ্য গোপন করার অভিযোগও রয়েছে ফাঁস হওয়া নথিতে। অভিযুক্তকারীদের বিষয়ে তদন্ত করতে গঠন করা হয়েছে আন্তর্জাতিক স্তরের একটি ‘টাস্ক ফোর্স’। সেখানে ভারতীয় তদন্তকারী সংস্থাগুলোও যুক্ত রয়েছে।  
 
বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যমের প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, পানামা পেপারস কেলেঙ্কারিতে অভিযুক্তদের তালিকায় সবার উপরে নাম রয়েছে বলিউড বিগ বি অমিতাভ বচ্চনের। ওই একই তালিকায় রয়েছেন তার ছেলের বউ ঐশ্বরিয়া রাই বচ্চনও। 

এ ঘটনায় ভারতের এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) এর আগে দুবার এই অভিনেত্রীকে তাদের দফতরে হাজির হওয়ার জন্য সমন পাঠায়। কিন্তু তদন্তকারীদের চিঠি দিয়ে দেখা না করার আবেদন করলে তা গ্রহণ করা হয়েছিলো। তবে এবার আর পার পেলেন না ঐশ্বরিয়া রাই। বরং এই মামলায় তার স্বামী অভিষেক বচ্চনকেও তলব করেছে সংস্থাটি।

সোমবার (২০ ডিসেম্বর) বিকেল চারটার দিকে ইডির দফতরে পৌঁছান ঐশ্বরিয়া। এরপর বিকেল পাঁচটায় জিজ্ঞাসাবাদ শুরু হলেও টানা সাত ঘন্টা পর শেষ হয়। তাই গভীর রাতে ছাড়া পান সাবেক এ বিশ্বসুন্দরী। এ তথ্য নিশ্চিত করেছে ইডি।

গভীর রাতে কালো ওভারকোট, কালো চশমা এবং একটি মাস্ক পরা অবস্থায় ইডির দফতর থেকে বের হওয়ার সময় সংবাদকর্মীদের প্রশ্নের মুখে পড়েন ঐশ্বরিয়া। কিন্তু কারো কোনো প্রশ্নের উত্তর না দিয়ে তরিগড়ি করে তার ব্যক্তিগত গাড়িতে উঠে স্থান ত্যাগ করেন এই নায়িকা।

হাঙ্গামা২৪
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url