Rozina : ৬৬ বছরে বউ হয়েছেন নায়িকা রোজিনা!

৬৬ বছর বয়সে বউ হয়েছেন নায়িকা রোজিনা
৬৬ বছর বয়সে বউ হয়েছেন নায়িকা রোজিনা

৬৬ বছর বয়সে বউ হয়েছেন নায়িকা রোজিনা!


১৯৫৫ সালের ২০ এপ্রিল রাজবাড়ী জেলার গোয়ালন্দে জন্মগ্রহণ করেন রওশন আরা রেণু। ছোটবেলা থেকেই অভিনয়ের স্বপ্ন দেখতেন তিনি। অভিনয়ের টানেই বাড়ি থেকে পালিয়ে এসে ঢাকায় থাকা শুরু করেন। সেই সুবাদে বিভিন্ন সময় বিভিন্ন স্থানে শ্যুটিং দেখার সুযোগ পেতেন। তখন তার সুপ্ত স্বপ্ন আরো মাথাচাড়া দিয়ে ওঠে।

একবার সংসদ ভবন এলাকায় ‘জানোয়ার’ নামের একটা ছবির শ্যুটিং চলছিলো। সেখানে উৎসুক মানুষের ভিড়ে তিনিও ছিলেন। শ্যুটিংয়ের দৃশ্যে পানিয় (ড্রিংকস) পরিবেশনের জন্য একটি মেয়ের প্রয়োজন পড়ে। তখন সংশ্লিষ্টদের কাছে আগ্রহ প্রকাশ করেন তিনি। তারপর পোশাক পরিবর্তন করে সেই দৃশ্যে পানিয় পরিবেশকের ভূমিকায় কয়েকটি শটে অভিনয় করেন তিনি। এখান থেকেই শুরু। এরপর রওশন আরা রেণু থেকে হয়ে যান রোজিনা।

বউ হয়েছেন নায়িকা রোজিনা
বউ হয়েছেন নায়িকা রোজিনা


১৯৭৬ সালে একটি সিনেমায় নায়িকা হিসেবে চুক্তিবদ্ধ হয়েই নাম পরিবর্তন করেন রোজিনা। এটাই তার জিবনের প্রথম চলচ্চিত্র। কিন্তু সে সিনেমাটি আর মুক্তিই পায়নি। এরপর ১৯৭৭ সালে এফ কবীর চৌধুরী পরিচালিত ‘রাজমহল’ ছবিতে অভিনয় করে ব্যপক প্রশংসিত হন সেকালের জনপ্রিয় নায়িকা রোজিনা। এরপর তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার ও একবার বাচসাস পুরুষ্কারে ভূষিত হন এ নায়িকা।

জন্মসালের হিসেব অনুযায়ী বর্তমানে তার বয়স দাড়ায় ৬৬ বছর। এমন বার্ধক্যকালিন সময়েও নজর কেড়েছেন রোজিনা। সম্প্রতি লাল রঙের লেহেঙ্গায় নতুন বউ সেজে সামাজিক মাধ্যমে ঝড় তুলেছিলেন আশির দশকের দর্শকনন্দিত এই চিত্রনায়িকা। সেই ধারাবাহিকতায় এবার বাসন্তী রঙের শাড়িতে সাজলেন রোজিনা।

তিনি বিয়ে করার জন্য বউ সাজেননি। এমনকি কোনো সিনেমার দৃশ্যের প্রয়োজনেও নয়। জানা গেছে, রোজিনার এমন সাজ একটি ফটোশুটের জন্য। এই ফটোশুটের কোরিওগ্রাফি করছেন তানজিল জনি।  
বাসন্তী রঙা শাড়িতে রোজিনা
বাসন্তী রঙা শাড়িতে রোজিনা


ফটোশুটের কয়েকটি ছবি সামাজিক মাধ্যমে পোস্ট করেছেন রোজিনা। এরপর তার লুক নিয়ে প্রশংসায় ভাসিয়ে দিচ্ছেন তার ভক্ত অনুরাগীরা।

উল্লেখ্য, কিংবদন্তি নায়িকা রোজিনার অভিনীত জনপ্রিয় সিনেমার মধ্যে রয়েছে ‘চোখের মণি’, ‘সুখের সংসার’, ‘সাহেব’, ‘তাসের ঘর’, ‘হাসু আমার হাসু’, ‘হিসাব চাই’, ‘বন্ধু আমার’, ‘কসাই’, ‘জীবনধারা’। এদিকে প্রথমবারের মতো চলচ্চিত্র পরিচালনায় নাম লিখিয়েছেন তিনি। ‘ফিরে দেখা’ শিরোনামের সরকারি অনুদানের এ সিনেমায় অভিনয় করছেন ইলিয়াস কাঞ্চন, নিরব ও অর্চিতা স্পশিয়াসহ আরো অনেকে। রোজিনা নিজেও সিনেমাটিতে অভিনয় করছেন বলে জানিয়েছেন এ নায়িকা।

হাঙ্গামা ২৪
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url