‘কাঁচাবাদাম’ বিক্রেতা নামলেন ভোটের মাঠে

‘কাঁচাবাদাম’ বিক্রেতা নামলেন ভোটের মাঠে
‘কাঁচাবাদাম’ বিক্রেতা নামলেন ভোটের মাঠে

‘কাঁচাবাদাম’ বিক্রেতা নামলেন ভোটের মাঠে


ভুবন বাদ্যকর। পশ্চিমবঙ্গের ঝাড়খণ্ড, বর্ধমান, ভীরভূমে ঘুরে ঘুরে বাদাম বিক্রি করাই তার পেশা। প্রতিদিন গান গেয়ে ভিন্ন ভঙ্গিতে বাদাম বিক্রি করতেন তিনি। সামাজিক মাধ্যমের কল্যানে তার সেই গান এখন মানুষের মুখে মুখে। ‘বাদাম বাদাম দাদা, কাঁচাবাদাম, আমার কাছে নাই গো বুবু ভাজা বাদাম...’ এমন কথার গানটি শোনেননি এমন মানুষ ভারত-বাংলাদেশে খুজে পাওয়া কঠিন।

বেশকদিন ধরে নেটমাধ্যম মেতে আছে ‘কাঁচাবাদাম’ শিরোনামের গানটি নিয়ে। ফেসবুক, ইউটিউব, ইনস্টাগ্রাম, টিকটকসহ প্রায় সবমাধ্যমেই গানটির গ্রহণযোগ্যতা রয়েছে। আর তাই বেশকিছু ভার্সনে রিমেক হয়েছে গানটি। বাংলাদেশ থেকে হিরো আলমও হিন্দি ভাষায় গেয়েছেন কাঁচাবাদাম। যে যেভাবেই গানটি রিমেক করেন না কেন, কেউই হতাশ হননি। প্রতিটি ভার্সনই দর্শক গ্রহণ করছে। 

এদিকে এই গানের সুবাদে রীতিমতো সেলিব্রেটি বনে গেছেন ভুবন বাদ্যকর। তবে তিনি দাবি করেছেন, তার গান দিয়ে অন্যরা আয় করে নিচ্ছে। কিন্তু তিনি কোনো আয় করতে পারেননি বরং তার বাদাম বিক্রিও বন্ধ হয়ে গেছে। অনেক মানুষ আসে, কিন্তু কেউ বাদাম কেনেনা, সবাই শুধু সেলফি তোলে। এমন পর্যায়ে তার পাশে এসে দাড়িয়েছে তৃণমুল নেতা মদন মিত্র। তার হাত ধরেই ভুবন নেমেছেন নির্বাচনি ভোটের মাঠে।

ভারতীয় তরুনদের কাছে ‘বাদাম কাকু’ হিসেবে খ্যাতি পাওয়া ভুবন পশ্চিমবঙ্গের পৌরসভার ভোটের প্রচারে নেমেছেন। কলকাতার ১৪ নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থী অমল চক্রবর্তীর পক্ষ থেকে বাড়ি বাড়ি গিয়ে ভোট চাইছেন তিনি।

এ প্রসঙ্গে তৃণমূল প্রার্থী অমল চক্রবর্তী হাঙ্গামা২৪-কে বলেন, “উনি গ্রামেগঞ্জে ঘুরে ঘুরে ৫ টাকা করে বাদাম বেচেন। এখন কলকাতায়ও যাতে ওনার দুটো পয়সা আয় হয়, সেটার চেষ্টাই করছি। ঠোঙায় করে বাদাম খাওয়ার অভ্যাস ভুলেই গিয়েছে সবাই। যদি মানুষের সেই অভ্যাস ফিরে আসে, তাহলে সেটা ভালোই হবে পাশাপাশি ওনারও কিছু আয় হবে।”

কলকাতায় এসে ভালোই লাগছে ভুবন বাদ্যকরের। বাদাম বেঁচার ফাকে মুখ্যমন্ত্রী মমতাকে নিয়েও গান বানিয়েছেন এই বাদাম কাকু। তিনি হাঙ্গামা২৪ এর প্রতিবেদককে বলেন, “বাদাম আর বিক্রি করা যাবে না বলেই মনে হচ্ছে। তারচেয়ে বরং গানেই মন দেব। নতুন গান লিখব। বাদাম কী করে বিক্রি করব? ভাইরাল হওয়ার পর থেকে কেউ আর বাদাম কেনে না। সবাই শুধু গান শুনতে চায় আর সেলফি তোলে। ইউটিউবাররা আসছে সেখান থেকে টুকটাক আয় হচ্ছে।”

হাঙ্গামা২৪
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url