মুরাদকে নিয়ে গান; হিরো আলমের ব্লু-ব্যাজ কেড়ে নিলো ফেসবুক

হিরো আলমের ব্লু-ব্যাজ কেড়ে নিলো ফেসবুক
হিরো আলমের ব্লু-ব্যাজ কেড়ে নিলো ফেসবুক

মুরাদকে নিয়ে গান; হিরো আলমের ব্লু-ব্যাজ কেড়ে নিলো ফেসবুক


ইন্টারনেট মানুষের জীবন ব্যবস্থাকে করে তুলেছে অনেক সহজ ও গতিসম্পন্ন। অনলাইন এক অন্যরকম দুনিয়া। যেখানে মানুস খুব সহজেই পেতে পারেন খ্যাতি, অর্জন করতে পারেন জনপ্রিয়তা। অনেকে সেই সস্তায় পাওয়া খ্যাতি ও জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে খুলে বসের আয়ের পথ।

তেমনি একজন আশরাফুল আলম ওরফে ‘হিরো আলম’। যিনি স্বঘোষিত নায়ক। আলম মূলত ইউটিউবে ‘ফানি’ ভিডিও তৈরি করে পরিচিতি পেয়েছেন। বিভিন্ন ভাষায় বেশ কিছু গান কাভার করে এবং নিজস্ব অর্থায়নে সিনেমা নির্মাণ এবং সে সিনেমায় অভিনয় করে হয়েছেন সমালোচিত। এমন বিতর্কের মাঝেও একের পর এক গান নিয়ে হাজির হচ্ছেন তিনি। 

স্ব-ঘোষিত এই নায়ক সামাজিক মাধ্যমেও নিয়মিত। তার নামে ফেসবুক, ইন্সটাগ্রামে বেশ কিছু পেজ ও গ্রুপ রয়েছে। তবে তার ব্যক্তিগত পেজের ফলোয়ার সংখ্যাও বড় বড় তারকাদের টেক্কা দেয়ার মতো। বেশ কিছুদিন আগে ফেসবুক তার পেজকে ভেরিফায়েড করে। অর্থাৎ তার নামের পাশে ব্লু-ব্যাজ যুক্ত হয়। কিন্তু এবার তার ব্লু-ব্যাজ কেড়ে নিয়েছে ফেসবুক।

ফেসবুক মূলত গুরুত্বপূর্ণ ব্যক্তি ও প্রতিষ্ঠানের নিরাপত্তা নিশ্চিত করতে তাদের অ্যাকাউন্ট ভেরিফিকেশনের ব্যবস্থা চালু করেছে। যেখানে একাউন্ট ও পেজের নামের পাশে নীল রঙের একটি টিক চিহ্ন (ব্লু-ব্যাজ) দেয়া হয়। যা এখন আর হিরো আলমের পেজে নেই।

এদিকে, বর্তমানে সামাজিক মাধ্যমের সবথেকে সমালোচিতো প্রসঙ্গ মুরাদ হাসান। তাকে নিয়ে ‘পালালো পালালো মুরাদ হাসান’ শিরোনামের একটি গান করেছেন হিরো আলম। গানটি তার নিজের অফিসিয়াল ইউটিউব চ্যানেল ও ফেসবুকে পোস্ট করেছেন তিনি। এরপরই ফেসবুক তার ব্লু-ব্যাজ কেড়ে নেয়।

এ প্রসঙ্গে হিরো আলম বলেন, ‘‘এখনো আমি বুঝতে পারছি না কেনো এমন হলো। নিশ্চিত না হয়ে কিছু বলতে পারছিনা।’’

হাঙ্গামা২৪
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url