Shakib Khan : দেশে ফিরবেন না শাকিব খান!

দেশে ফিরবেন না শাকিব খান
দেশে ফিরবেন না শাকিব খান

দেশে ফিরবেন না শাকিব খান!


গত মাসের মাঝামাঝি সময়ে প্রমবারের মতো যুক্তরাষ্ট্রে গিয়েছেন ঢালিউড সুপারস্টার শাকিব খান। ‘ঢালিউড ফিল্ম,মিউজিক অ্যাওয়ার্ড’ অনুষ্ঠানে অংশ নিতেই মুলত ঢাকা ছেড়েছিলেন তিনি। অনুষ্ঠান শেষ হয়েছে অনেক আগেই তবুও দেশে ফেরেননি শাকিব। কথা ছিলো অনুষ্ঠান শেষেই ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দেবেন তিনি। এরপর কয়েকদফায় জানিয়েছেন, দ্রুতই দেশে ফিরছেন কিং খান শাকিব।

একে একে দিন গড়াচ্ছে, কিন্তু দেশে ফিরছেন না ঢাকাই সিনেমার এই শীর্ষ নায়ক। তিনি না ফিরলেও পরিচালকরা ঢাকা থেকে উড়ে যাচ্ছেন তার কাছে। নিউ ইয়র্কে নতুন সিনেমার কাজ শুরু করতে যাচ্ছেন শাকিব খান; এমন খবরও শোনা যাচ্ছে। শাকিব খান জানিয়েছেন, জানুয়ারি মাসের মাঝামাঝিতে যুক্তরাষ্ট্রে বসেই নতুন ছবির শুটিং শুরু করবেনে।

বিভিন্ন মাধ্যমে জানা যায়, একমাস অতিবাহিত হলো। আরো পাঁচ মাস দেশে ফিরবেন না শাকিব খান। শীর্ষ এ নায়কের ছ মাসের এ যাত্রা পূর্ব পরিকল্পিত। সে অনুযায়ী আগামী বছরের মে মাসের আগে আর তাকে দেশে পাওয়া যাবে না। এমনকি আসন্ন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনেও থাকছেন না তিনি। এ কথা শাকিব নিজেই নিশ্চিত করেছেন। তবে তিনি কারণ হিসেবে দেখিয়েছেন নতুন সিনেমার শুটিং।

এদিকে শাকিব খানের দেশে না ফেরায় বেশ বিপদে পরেছেন পরিচালক ও প্রযোজকেরা। তিনি যুক্তরাষ্ট্রে যাওয়ার আগে আলোচিত তিনটি ছবির শুটিং সম্পন্ন হয়েছিলো। কিন্তু এ সিনেমাগুলোর কোনো না কোনো কাজ এখনও বাকি আছে। সরকারি অনুদানের সিনেমা ‘গলুই’য়ের দৃশ্যধারণ শেষ হলেও বাকি রয়েছে ডাবিং। আর সে জন্য পরিচালক এস এ হক অলিক ছুটে গেছেন নিউ ইয়র্কে। পৌঁছেছেন নায়কের কাছে। শোনা গেছে ডাবিংয়ের কাজ ইতোমধ্যে শুরু হয়েছে।

ওয়াজেদ আলী সুমন পরিচালিত সিনেমা ‘অন্তরাত্মা’র কাজ প্রায়ই শেষ। বাকি আছে চূড়ান্ত পর্যায়ের এডিটিং। এরপরপরই শুরু হওয়ার কথা ‘অন্তরাত্মা-২’ ছবির দৃশ্যধারণ। এছাড়াও ‘লিডার আমি বাংলাদেশ’ সিনেমার একটি গানের শুটিং বাকি রয়েছে।

সরকারি অনুদানের সিনেমা ‘গলুই’র প্রযোজক খোরশেদ আলম খসরু। তিনি বলেন, ‘‘এই ডিসেম্বরের মধ্যেই আমাকে ছবিটি জমা দিতে হবে। কারণ এটি অনুদানের চলচ্চিত্র। সেকারণে এস এ হক অলিক ডাবিংটি সারতে নিউইয়র্ক গেছেন। আগামী সপ্তাহেই দেশে ফিরবেন পরিচালক।

আমেরিকায় স্থায়ী বসবাসের জন্য আবেদন করেছেন শাকিব খান। তাই তাকে নিয়ম অনুযায়ী টানা ছয় মাস সেখানে থাকতে হবে। ইতোমধ্যে একমাস শেষ হয়েছে। যদি সবকিছু ঠিকঠাক থাকেও, তাও কমপক্ষে আরও চার মাস সেখানে থাকতে হবে তাকে।’’

এদিকে জানা যায়, আমেরিকায় শাকিব খান একটি নয়, দুই বা তারো বেশি সিনেমার শুটিং করবেন। যারমধ্যে হিমেল আশরাফ দুটি সিনেমা পরিচালনা করবেন। একটি সিনেমার নাম ‘মায়া’। তবে অন্য সিনেমাগুলোর নাম এখনো জানা যায়নি। তাছাড়া একাধিক সূত্রে জানা গেছে, শাকিব খান তার এসকে ফিল্মস থেকে চারটি ছবি নির্মাণের কথা ভাবছেন আমেরিকাতেই। এরমধ্যে একটি অথবা দুটি সিনেমার সম্পূর্ণ কাজ শেষে আগামী রোজার ঈদে সেখানকার সিনেমাহলে মুক্তি দেবেন। আর সেই ব্যবসার লাভ পকেটে নিয়েই দেশে ফেরার চিন্তা শাকিবের। সাথে আমেরিকায় স্থায়ী বসবাসের সনদ হাতে নেয়ার পরিকল্পনাতো রয়েছেই।

অবশ্য নিজেই একই ইঙ্গিত দিয়েছেন শাকিব খান। গত ১৪ নভেম্বর নিউ ইয়র্কে ‘ঢালিউড ফিল্ম, মিউজিক অ্যাওয়ার্ড’ অনুষ্ঠানে অংশ নিয়ে তিনি জানান, সেদেশে তিনি রোজার ঈদ কাটাতে চান। ঈদ উপলক্ষে একটি সিনেমাও বানাতে চান তিনি যা যুক্তরাষ্ট্রের পাশাপাশি বাংলাদেশেও মুক্তি দেয়া হবে।

হাঙ্গামা ২৪
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url