Shakib : শাকিব খানও রেহাই পাননি মুরাদের হাত থেকে

শাকিব খানও রেহাই পাননি মুরাদের হাত থেকে
শাকিব খানও রেহাই পাননি মুরাদের হাত থেকে

শাকিব খানও রেহাই পাননি মুরাদের হাত থেকে


তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের সঙ্গে নায়িকা মাহি ও নায়ক ইমনের ফোনালাপ ফাঁসের পর এই প্রসঙ্গ এখন ‘টক অব দ্যা কান্ট্রি’। এটা এতোটাই ভাইরাল হয়েছে যে প্রত্যেকটি সংবাদমাধ্যমে ঢু মারলেই দেখা যায়, সেখানে এই প্রসঙ্গ সম্পর্কিত সংবাদই রয়েছে আশি ভাগ। অথচ ভাইরাল হওয়া ফোনালাপটি আরো দু বছর আগের। 

ফোনালাপের অডিওটি ফাঁস হওয়ার পর বিভিন্ন মাধ্যম থেকে উঠে আসছে আরো নানা অভিযোগ। বিতর্কিত এই প্রতিমন্ত্রী এর আগে নায়িকা মৌসুমীকে নিয়েও ব্যঙ্গাত্মক মন্তব্য করেছিলেন। তার এমন বর্ণবৈষম্য ও নারী বিদ্বেষীরুপের সঙ্গে এখন মোটামুটি সবাইই পরিচিত। মুরাদের এমন বেঁফাস মন্তব্যের হাত থেকে রেহাই পায়নি ছাত্রলীগের নেত্রীরাও। এমনকি তার কটাক্ষমূলক মন্তব্যের আক্রমন সইতে হয়েছে বাংলা সিনেমার সুপারষ্টার শাকিব খানকেও।

ঢাকাই ছবির চিত্রনায়িকা মাহির সঙ্গে অশ্রাব্য ভাষার ফোনালাপ ফাঁস হওয়ার পর তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসান প্রধানমন্ত্রীর নির্দেশে পদত্যাগ করেন। এই মন্ত্রী এর আগে ঢালিউড কিং সুপারস্টার শাকিব খানকে নিয়েও কটুক্তি করেছেন। একটি অনুষ্ঠানে বক্তৃতা প্রদানকালে অসৌজন্যমূলক কথাবার্তা তুচ্ছতাচ্ছিল্য করেছেন নাম্বার ওয়ান এই নায়ককে।

সে অনুষ্ঠানে শাকিবকে তেলাপোকার সঙ্গেও তুলনা করে ডা. মুরাদ বলেন, ‘‘শাকিবকে দেখলে আমি বলি, তুইতো অভিনয় জানোস না। খালি তেলাপোকার মতো লাফাস।’’ তার এমন মন্তব্যে সামাজিক মাধ্যমে ক্ষোভ প্রকাশ করেছেন সিনেমাপ্রেমিরা।

সেই অনুষ্ঠানে ডা. মুরাদ ‘শাকিব খানকে তুই তোকারি’ করে কথা বলতেন বলে জানিয়েছেন।  তিনি দাবি করেন, শাখিব খান নাকি তাঁকে বলেছেন ‘বস, এসব বলে আমার মার্কেটটা আর খাইয়েন না’। 

এসব উল্লেখ করে মুরাদ শাকিবকে উদ্দেশ্য করে বলেন, ‘‘এটা মার্কেট খাওয়ার ব্যাপার না। সিনেমা যদি কেউ দেখে, তার মধ্যে উপজীব্য কিছু যদি না থাকে, স্টোরি, কাহিনি না থাকে, তো তুমি শুধু লাফাইতেছ, নাচতেছ, গান গাইতেছ তেলাপোকার মতো—এটা তো উপভোগ করার চেয়ে পেইন লাগে। এই যে পেইন, এটা থেকে মুক্ত হতে চাই।’’

ডা. মুরাদ হাসানের এই দিনের বক্তব্যের সময় উপস্থিত ছিলেন পরিচালক সোহানুর রহমান সোহান, পরিচালক রশিদ পলাশ প্রমুখ।

এদিকে শুধু মাহিয়া মাহিই নয় তার হাত থেকে রক্ষা পাননি জাতীয় পুরস্কারপ্রাপ্ত নায়িকা মৌসুমীও। একবার নয়, দুই দুইবার মুরাদ হাসানের কটূক্তির শিকার হয়েছিলেন এই নায়িকা। বিষয়টি নিয়ে চলচ্চিত্রপ্রেমীরা ক্ষুব্ধ হলেও এটি সেভাবে প্রকাশ্যে আসেনি।  

হাঙ্গামা ২৪
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url