Samsan Rayna : রায়নার ‘খাঁচায় বাঁচা’ (ভিডিও)

রায়নার ‘খাঁচায় বাঁচা’
রায়নার ‘খাঁচায় বাঁচা’

রায়নার ‘খাঁচায় বাঁচা’ (ভিডিও)


প্রতিদিন পত্রিকার পাতা খুললেই দেখা যায় আত্মহত্যার ঘটনা। বিভিন্ন কারণে হাতাশাগ্রস্থ হয়ে এমন পথ বেছে নিচ্ছেন অনেকেই। হাতাশা থেকে বাঁচতে মাদক কিংবা আত্মহত্যা কোনো সমাধান নয় এমন বার্তা নিয়ে কন্ঠ ছাড়লেন তরুণ কন্ঠশিল্পী সামসান রায়না।

এসো নিজেকে ভালোবাসি এবং জীবনকে ভালোবাসি- এমন স্লোগানকে সামনে রেখে রায়না গাইলেন ‘খাঁচায় বাঁচা’ শিরোনামের গান। এর কথা লিখেছেন রিয়াজ আহম্মেদ। গানটির সুর করেছেন গীতিকার নিজেই। সাহেদ রহমানের সঙ্গীতায়োজনের মাদকবিরোধী এ গানটির পৃষ্ঠপোষকতা করেছে ‘ইগলু’।

ইয়ামিন এলান পরিচালিত মিউজিক ভিডিও সংযুক্ত করে গত ৯ ডিসেম্বর (বৃহস্পতিবার) গানটি প্রকাশ করে ‘গানচিল মিউজিক’। ‘খাঁচায় বাঁচা’ শিরোনামের এ গানটি রায়নার প্রথম প্রকাশিত মৌলিক গান। এর আগে তিনি কণ্ঠশিল্পী আসিফ আকবরের সঙ্গে বহুল জনপ্রিয় ‘আয় খুকু আয়’ শিরোনামের গানটি কাভার করে ব্যপক প্রশংসিত হন রায়না।

রায়নার ‘খাঁচায় বাঁচা’
রায়নার ‘খাঁচায় বাঁচা’

এ প্রসঙ্গে কথা হয় গানটির গীতিকার ও সুরকার রিয়াজ আহাম্মেদের সঙ্গে। তিনি বলেন, “এ গানটি একটি বক্তব্যমূলক গান। মূলত আমাদের কিশোর-কিশোরিরা বিভিন্ন রকম সামাজিক ও পারিবারিক টানাপোড়েনে দৃশ্যমান এবং অদৃশ্যভাবে খাঁচায় বন্দি। যা তাদের মানসিক অবস্থাকে বিপর্যস্ত করে তুলছে প্রতিনিয়ত। আর এতে তারা কেউ কেউ ঝুকছে মাদকের দিকে। আবার কেউ হত্যা করছে নিজেকেই। এতে প্রিয় সন্তানকে হারাচ্ছে তার পরিবার এবং দেশ হারাচ্ছে মেধা। তাদের হতাশা কাটানোর ভাবনা থেকেই গানটি লেখা। 




হাঙ্গামা ২৪
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url