Mithila : পারিবারের নির্যাতনের বিরুদ্ধে মুখ খুললেন মিথিলা

রাফিয়াথ রশিদ মিথিলা
রাফিয়াথ রশিদ মিথিলা

পারিবারের নির্যাতনের বিরুদ্ধে মুখ খুললেন মিথিলা


রাফিয়াথ রশিদ মিথিলা। তিনি একাধারে অভিনেত্রী ও গায়িকা। গান দিয়েই প্রথমে শোবিজে পা রাখেন বহুল আলোচিত এই নায়িকা। এরপর ছোটপর্দায় অভিনয় করেও হয়েছেন প্রশংসিত। জনপ্রিয় গায়ক তাহসান খানের সঙ্গে বিচ্ছেদ ও কলকাতার প্রখ্যাত নির্মাতা সৃজিত মুখার্জিকে বিয়ে করে ব্যপক চর্চার শিকার হন মিথিলা। সম্প্রতি দুই বাংলাতেই বড় পর্দায় নাম লিখিয়েছেন তিনি।

মিথিলা নারী অধিকারকর্মী ও সমাজকর্মী হিসেবেও সক্রিয়ভাবে কাজ করছেন। বিভিন্ন সময়ে প্রচলিত ভ্রান্ত প্রথার বিরুদ্ধে প্রতিবাদ জানাতেও দেখা যায় তাকে। এই ধারাবাহিকতায় এবার মুখ খুললেন পরিবার কর্তৃক নির্যাতনের বিরুদ্ধে। নারী স্বাধীনতাকে কেন্দ্র করে একটি ভিডিওবার্তা দিয়েছেন এই নায়িকা। তার বার্তায় সমাজের প্রচলিত বেশ কয়েকটি নেতিবাচক ধারণার বিরুদ্ধে অবস্থান নিতে দেখা গেছে তাকে।

ভিডিওবার্তায় রাফিয়াথ রশিদ মিথিলা বলেন, “লাল শাড়ি পরে যাবা, সাদা কাপড় পরে আসবা, মেয়েদের মানিয়ে নিতেই হয়, রাত করে বাসায় ফিরলে তো মার খাবেই, স্বামীর রাগই তো ভালোবাসা, কী, গায়ে হাত তোলে? একটা থাপ্পড়ে কী হয়! টাকা-পয়সা তো দেয়; এসব কথা আমাদের সমাজে পারিবারিক নির্যাতনকে স্বাভাবিক করে তুলেছে। আজ আমি এই সকল কথা বর্জন করছি।”

Rashid Mithila - রাফিয়াত রশিদ মিথিলা
Rashid Mithila - রাফিয়াত রশিদ মিথিলা

মিথিলা ‘বহ্নিশিখা’ নামের একটি সামাজিক সংস্থার সঙ্গে যুক্ত হয়েছেন। এই সংস্থার একজন হয়ে মিথিলা নারীদের আহবান জানান, যাতে এই ধরণের কথাগুলো কোনো নারী মেনে না নেন। পরিবারের যে সদস্যরা এসব কথা বলেন, তারাও নিরবে নির্যাতন করে যাচ্ছেন। এমন পারিবারিক নির্যাতনকে রুখতে সবাইকে সচেতন হওয়ার কথাও জানিয়েছেন দুই বাংলার জনপ্রিয় এ চিত্রনায়িকা।

এর আগে সামাজিক মাধ্যমে নারীদের সাইবার বুলিং করার বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছিলেন মিথিলা। তখনকার সেই পদক্ষেপেও প্রশংসিত হয়েছিলেন তিনি। তখন সর্বস্তর থেকে সাইবার বুলিংকে না জানাতে বলেন মিথিলা।

এদিকে বর্তমানে সিনেমার কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন মিথিলা। ইতোমধ্যে ঢাকা ও কলকাতা মিলিয়ে বেশ কয়েকটি সিনেমায় অভিনয় করে ফেলেছেন তিনি। এর মধ্যে ঢাকাই সিনেমার মধ্যে অন্যতম ‘অমানুষ’। যা সম্প্রতি সেন্সর ছাড়পত্র পেয়ে মুক্তির দিন গুনছে। শোনা গেছে চলতি মাসেই ‘অমানুষ’ মুক্তি পাওয়ার সম্ভাবনা রয়েছে। ‘জ্বলে জ্বলে তারা’ শিরোনারে আরো একটি সিনেমার কাজও শেষ করেছেন অভিনেত্রী। এছাড়া টালিউডে ‘মায়া’ শিরোনামের একটি সিনেমায় নাম ভূমিকায় অভিনয় করেছেন মিথিলা। সিনেমাটি পরিচালনা করেছেন রাজর্ষি দে। আরো যুক্ত রয়েছেন ‘আ রিভার ইন হ্যাভেন’ ও ‘আয় খুকু আয়’ ইত্যাদি সিনেমার সঙ্গেও।

হাঙ্গামা ২৪
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url