Harnaaz Sandhu : ‘মিস ইউনিভার্স’ হারনাজ; যে রূপে বিশ্ব কাবু

মিস ইউনিভার্স হারনাজ
মিস ইউনিভার্স’ হারনাজ

‘মিস ইউনিভার্স’ হারনাজ; যে রূপে বিশ্ব কাবু


আত্মবিশ্বাস অনেক বড় একটা ব্যপার। নিজের উপর বিশ্বাস রাখতে না পেরে বিভিন্ন সমস্যার সম্মুখীন হচ্ছেন বর্তমান তরুণ-তরুণীরা। যার ভেতর আত্মবিশ্বাস সব থেকে বেশি, সেই সবার থেকে আলাদা। আর ভিন্নতার ভিত্তিতে দাড়িয়ে ২১ বছরের তরুণী হারনাজ সান্ধু পৌছে গেছেন ‘মিস ইউনিভার্স’র সর্বোচ্চ স্থানে।

২১ বছরের তরুণী হারনাজ সান্ধু
২১ বছরের তরুণী হারনাজ সান্ধু


বিশ্ব সুন্দরির মঞ্চে ভারত ‘মিস ইউনিভার্স’র মুকুট পরেছিলো সেই একুশ বছর আগে। এই দীর্ঘ সময় পর পাঞ্জাবের মেয়ে হারনাজ সান্ধুর মাধ্যমে ফের সে মুকুট পরলো ভারত। এর আগে ভারত থেকে এই মুকুট মাথায় পড়েছেন মাত্র দুজন। তারা হলেন সুস্মিতা সেন ও লারা দত্ত। পুরো বিশ্বের ৮০টি দেশের সুন্দরীকে পেছনে ফেলে এবারের আসরে বিজয়ের হাসি হাসলেন ফ্যাসন মডেল ও অভিনেত্রী হারনাজ।

মিস ইউনিভার্স
মিস ইউনিভার্স

এবারের ‘মিস ইউনিভার্স’র আসর বসেছিলো ইসরায়েলের বন্দর নগরী এইলাটে। গত রবিবার (১২ ডিসেম্বর) মধ্যরাতের ঘোষণা অনুযায়ী বিজয়ের হাসি হাসেন হারনাজ সান্ধু। তাকে মুকুট পরিয়ে দেন ২০২০ সালের ‘মিস ইউনিভার্স’ বিজয়ী মেক্সিকোর ফ্যাশন মডেল আলমা আন্দ্রেয়া মেজা কারমোনা।

মিস ইউনিভার্স
মিস ইউনিভার্স

বিজয়ের মঞ্চে দাড়িয়ে নারীদের উদ্দেশ্যে হারনাজ বলেন, “নিজেদের ওপর বিশ্বাস রাখো, তাতেই তুমি সবার চেয়ে আলাদা হবে। আর এই বিশ্বাসই তোমাকে ভেতর থেকে সুন্দর করে তুলবে। শুধু রুপে নয়, মেধায়ও সুন্দর হও। অন্যের সঙ্গে কখনো নিজেকে তুলনা করবে না। পৃথিবীর গুরুত্বপূর্ণ ঘটনা নিয়ে আলোচনা করো এবং বেশি বেশি পড়ো। তাতে তুমি মেধায়ও সুন্দর হবে।”

হারনাজ
হারনাজ 

বিভিন্ন দেশের বিচারকদের সম্মুখিন হয়ে কঠিন কঠিন প্রশ্নের উত্তর দিয়ে তাক লাগিয়ে দেন সবাইকে। বিশেষ করে নারীদের আত্মবিশ্বাস বাড়াতে তার বার্তা সবার মন ছুঁয়ে যায়। তাছাড়া তার রুপ আগেই কাবু করেছে বিচারকদের। আর এতেই শেষ হাসি হাসেন হারনাজ।

হারনাজ সান্ধু
হারনাজ সান্ধু

নারীদের উদ্দেশে হারনাজ সান্ধু বলেন, “লজ্জা ভেঙ্গে সামনে আসুন। অন্যের আলোচনা বাদ দিয়ে নিজের কথা বলুন। ভাবুন আপনার নেতৃত্বের দায়িত্বে আপনিই। আপনি কিভাবে চলবেন সেটাও আপনিই ঠিক করুন। আমি নিজের উপর বিশ্বাস রেখেছিলাম। তাই আজ আমি এখানে দাঁড়াতে পেরেছি।”

হারনাজ সান্ধু
হারনাজ সান্ধু

ভারতের পাঞ্জাবের চণ্ডীগড়ের শিখ পরিবারে জন্ম গ্রহণ করেন হারনাজ সান্ধু। চণ্ডীগড়ের শিবালিক পাবলিক স্কুল এবং পোস্ট গ্রাজুয়েট গভর্নমেন্ট কলেজ ফর গার্লসে কাটিয়েছেন শিক্ষাজীবন। ইতোমধ্যে দুটি পাঞ্জাবি সিনেমাতেও অভিনয় করেছেন এই বিশ্ব সুন্দরী।

মিস ডিভা
মিস ডিভা

হারনাজ শুধু মিস ইউনিভার্স নয়, এর আগে আরো অনেক প্রতিযোগিতার শিরোপা জিতেছেন। মিস চণ্ডীগড়ের খেতাব জিতেছিলেন ২০১৭ সালে। ২০১৮ সালে ‘মিস ম্যাক্স ইমার্জিং স্টার ইন্ডিয়া’র খেতাব অর্জন করেন হারনাজ। মিস ইন্ডিয়া ২০১৯-এ অংশগ্রহণ করে সেখানে সেরা ১২ জনের একজন হয়েছিলেন। এবার তিনি শুধু মিস ইন্ডিয়া নয় জিতে নিয়েছেন ‘মিস ইউনিভার্স’র খেতাবও। এছাড়া ২০২১ সালে ‘মিস ডিভার’ মুকুটও মাথায় পরেছেন হারনাজ।

হারনাজ
হারনাজ

‘মিস ইউনিভার্স’র এবারের আসরে প্রথম রানার আপ হয়েছেন প্যারাগুয়ের নাদিয়া ফেরেরা, দ্বিতীয় রানার আপ হয়েছেন দক্ষিণ আফ্রিকার লালেলা মাসওয়ানে।

মিস ইউনিভার্স
মিস ইউনিভার্স




হাঙ্গামা ২৪
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url