Sohel Rana : হাসপাতালে ভর্তি কিংবদন্তি নায়ক সোহেল রানা

কিংবদন্তি নায়ক সোহেল রানা
কিংবদন্তি নায়ক সোহেল রানা

হাসপাতালে ভর্তি কিংবদন্তি নায়ক সোহেল রানা


অতিমারি করোনা ভাইরাসের আক্রমনে দেশ হারিয়েছে অনেক তারকাকে। আবার অনেক তারকা আক্রান্ত হয়ে এখনো ভুগছেন করোনা পরবর্তি জটিলতায়। এবার এই মহামারির আক্রমনে আক্রান্ত হয়েছেন জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা ও কিংবদন্তি অভিনেতা মাসুদ পারভেজ ওরফে সোহেল রানা। রাজধানীর একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে এই বীর যোদ্ধাকে।

গত ২৬ ডিসেম্বর (রোববার) দিবাগত রাতে বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক পোস্ট করে এ ঘটনা জানান তিনি।

জায়েদ খান তার পোস্টে লেখেন, “শুধু কষ্টের খবর: বীর মুক্তিযোদ্ধা, ড্যাশিং হিরো মাসুদ পারভেজ (সোহেল রানা), আমাদের ভাইয়া করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন। সবাই ভাইয়ার জন্য দোয়া করবেন।”

দেশ মাতৃকার টানে ১৯৭১ সালে ঝাপিয়ে পরেন পাক হানাদার বাহিনির বিরুদ্ধে। ৯ মাসের যুদ্ধ শেষে ছিনিয়ে আনেন স্বাধীন দেশের লাল সূর্য। জাতির এই বীর যোদ্ধার শো-বিজের প্রতি টান ছিলো অনেক আগে থেকেই। যুদ্ধ পরবর্তী সময়ে দায়বোধ থেকে ১৯৭২ সালে নির্মান করেন স্বাধীন বাংলাদেশের প্রথম চলচ্চিত্র ‘ওরা ১১ জন’। তিনি এ সিনেমার প্রযোজক ছিলেন। এটি পরিচালনার দায়িত্ব দেন চাষী নজরুল ইসলামকে। 

সোহেল রানার ব্যক্তিজীবনের নাম মাসুদ পারভেজ। ১৯৭৩ সালে কাজী আনোয়ার হোসেনের বিখ্যাত কাল্পনিক চরিত্র ‘মাসুদ রানা’র একটি গল্প অবলম্বনে ‘মাসুদ রানা’র নায়ক হিসেবে আত্মপ্রকাশ করেন। আর এ সিনেমার মাধ্যমেই মাসুদ পারভেজ হয়ে যান সোহেল রানা। এই সিনেমাটির পরিচালক তিনি নিজেই। এখানে তার বিপরীতে অভিনয় করেছিলেন ‘মিষ্টি মেয়ে’খ্যাত চিত্রনায়িকা কবরী। যিনি গত বছর করোনা আক্রান্ত হয়ে চলে যান না ফেরার দেশে। 

জীবন্ত কিংবদন্তি সোহেল রানা তার দীর্ঘ চলচ্চিত্র জীবনে তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেছেন।

হাঙ্গামা২৪.কম
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url