সাকিব আল হাসানের বায়োপিক বানাবেন সৃজিত!

সাকিব আল হাসানের বায়োপিক বানাবেন সৃজিত!

সাকিব আল হাসানের বায়োপিক বানাবেন সৃজিত!


বছরের শুরুর দিকে একবার শোনা গিয়েছিলো বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের বায়োপিক নির্মাণের কথা। নায়িকা হিসেবে জনপ্রিয় অভিনেত্রী মেহজাবিন চৌধুরীকে নেয়ার প্রসঙ্গেও সংবাদ প্রকাশ করা হয়। কিন্তু সে খবর গুঞ্জন হিসেবেই রয়ে গিয়েছিলো।

এবার এই বিশ্বসেরা অলরাউন্ডারের জীবনী নিয়ে সিনেমা নির্মাণ করতে চান টালিউডের খ্যাতিমান নির্মাতা সৃজিত মুখার্জি। আজ বুধবার (৮ ডিসেম্বর) মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় বাংলাদেশ-পাকিস্থান দলের দ্বিতীয় টেষ্ট ম্যাচের শেষ দিন। এই খেলা উপভোগ করতে স্ত্রী রাফিয়াত রশিদ মিথিলাকে সঙ্গে নিয়ে হাজির হন সৃজিত মুখার্জি। সেখানেই তার এই সিনেমা নির্মাণের ইচ্ছার কথা প্রকাশ করেন ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয়ী এই পরিচালক।

এ প্রসঙ্গে সৃজিত মুখার্জি বলেন, ‘‘সাকিব আল হাসানকে নিয়ে এখনো কোনো চলচ্চিত্র কেন নির্মাণ হয়নি সেটাই ভাবছি। তিনি নিঃসন্দেহে একজন আন্তর্জাতিক মানের অলরাউন্ডার। আমি ভেবেছিলাম এতদিনে তার বায়োপিক নির্মাণ নিয়ে হুড়োহুড়ি লেগে যাবে! কিন্তু তা হয়নি। এটাই আমাকে খুব অবাক করেছে। সাকিব যদি বায়োপিক নির্মাণে আগ্রহী হন, তবে অবশ্যই তা আমি বানাতে চাই।”

বুধবার ঢাকা টেস্টে সাকিবের ব্যাটিংয়ের একটি ছবি নিজের অফিসিয়াল ফেসবুক পেজে আপলোড করেন সৃজিত। তার ক্যাপশনে সৃজিত লেখেন, “সাকিব- আমাদের সময়ের অন্যতম সেরা অলরাউন্ডার।”

যদিও সাকিব আল হাসান তার চিরচেনা রুপে নেই। ঢাকা টেস্টের প্রথম ইনিংসে স্রোতের বিপরীতে অবশ্য কিছুটা সময় লড়েছেন। তবে টিকতে পারেননি বেশিক্ষন। মাত্র ৩৩ রানেই আউট হয়ে ফিরে গেছেন প্যাভিলনে। 

সৃজিত মুখার্জি শুধু সাকিব আল হাসানের বায়োপিকই নয়, বাংলাদেশ দলের প্রাক্তন ক্রিকেটার রকিবুল হাসানের বায়োপিক নির্মাণেরও ইচ্ছে প্রকাশ করেছেন। এ বিষয়ে তিনি বলেন, “ক্রিকেটার রকিবুল হাসানের কর্মকান্ডে আমি মুগ্ধ। তার প্রতিবাদ, ব্যাটে জয় বাংলা লিখে মাঠে নামা, সেই সময়ের পাকিস্তান দল আর মুক্তিযুদ্ধের সঙ্গে ক্রিকেটের যে সম্পর্ক সেই ঘটনা আমাকে উৎসাহিত করেছে। তাই আমার খুব ইচ্ছা তাকে নিয়েও সিনেমা নির্মানের।”

এদিকে সাকিব আল হাসান তার বায়োপিক নির্মাণ নিয়ে জানান, এই পরিকল্পনা তার অনেক আগের। তবে এতোদিন করোনা সংকটের কারণে থেমে আছে। এই বিশ্বসেরা অলরাউন্ডারের বায়োপিক কে নির্মাণ করবেন তা এখনো জানাননি সাকিব আল হাসান।

হাঙ্গামা ২৪
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url