Aishwarya Rai : ঐশ্বরিয়াকে নিয়ে যত বিতর্ক

Aishwarya Rai
Aishwarya Rai 


ঐশ্বরিয়াকে নিয়ে যত বিতর্ক


‘মোসাক ফনসেকা’ নামের একটি সংস্থার পক্ষ থেকে ২০১৬ সালে ফাঁস হয় ‘পানামা পেপারস’ নামের একটি নথি। যেখানে বিশ্বের অনেক নামি দামি প্রতিষ্ঠানসহ অনেক রাগব বোয়ালের নাম ও তথ্য প্রকাশ করা হয়। যারা গোপনে গড়েছেন অবৈধ সম্পদের পাহাড়। সাবেক বিশ্বসুন্দরী ঐশ্বরিয়া রাইয়ের নামও রয়েছে সে তালিকায়।



‘পানামা পেপারস’ কেলেঙ্কারিতে ভারতের মোট ৫০০ জনের নাম রয়েছে। এদের মধ্যে শুরুর দিকে রয়েছে বলিউড বিগ বি অমিতাভ বচ্চনের নাম। সেই একই তালিকায় তার পুত্রবধু বলিউড অভিনেত্রী ঐশ্বরিয়া রাইয়ের নামও রয়েছে। এ কারনেই তদন্তের জন্য  এই নায়িকাকে সোমবার (২০ ডিসেম্বর) বিকেল থেকে মধ্যরাত পর্যন্ত জিজ্ঞাসাবাদ করেছে ভারতের এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। এ কেলেঙ্কারি নিয়ে পুরো ভারত জুরে শুরু হয়েছে বিতর্ক।


তবে ঐশ্বরিয়াকে নিয়ে এটিই প্রথম বিতর্ক নয়। বরাবর ক্লিন ইমেজ বজায় রাখার চেষ্টা করলেও বার বার বিতর্কে জড়িয়েছেন তিনি। এমনকি দেহব্যবসার মতো বিতর্কও তৈরি হয়েছিলো সাবেক এই বিশ্বসুন্দরীকে নিয়ে। আজকের প্রতিবেদনে ঐশ্বরিয়ার আলোচিত সব বিতর্কগুলো তুলে ধরা হলো।  


একাধিক সম্পর্ক: 
ঐশ্বরিয়া তার ব্যক্তিগত জীবনে প্রেমের কারণেই বহুবার বিতর্কে জড়িয়েছেন। বলিউডের একাধিক অভিনেতার সঙ্গে প্রেম ও দৈহিক সম্পর্কে আবদ্ধ ছিলেন এই অভিনেত্রী। ক্যারিয়ারের শুরুর দিকে প্রথমে সালমান খানের সাথে দীর্ঘদিন সম্পর্কে ছিলেন এই নায়িকা। তাদের সম্পর্ক ভেঙ্গে যাওয়ার পরপরই জড়িয়েছেন বিবেক ওবেরয়ের সঙ্গে। এরপর আরো বেশ কজন অভিনেতার নাম সামনে এলেও তা স্থায়ী হয়নি। অবশেষে অভিষেক বচ্চনের সঙ্গে সম্পর্কে জড়িয়ে ঘর বেঁধেছেন ঐশ্বরিয়া। 


শ্বশুরের সঙ্গে ঘনিষ্ঠতা: 
শ্বশুর অমিতাভ বচ্চনের সঙ্গেও ঘনিষ্ঠ সম্পর্ক নিয়েও বিতর্কে জড়িয়েছিলেন ঐশ্বরিয়া। একটি অনুষ্ঠানে দেখা গেছে, বিগ বি অমিতাভ তার পুত্রবধু ঐশ্বরিয়াকে জড়িয়ে ধরেছেন। কিন্তু সে মূহুর্তের ছবিটি ভুল অ্যাঙ্গেলে তোলার ফলে পুরো মিডিয়া জুড়ে নোংরা বিতর্ক তৈরি হয়েছিল। এরপরই চারিদিকে ছড়িয়ে পড়ে শ্বশুরের সঙ্গেও নোংরা সম্পর্ক রয়েছে পুত্রবধূ ঐশ্বরিয়ার।  


বেবি বাম্প লুকিয়ে অভিনয়: 
২০১১ সালের দিকে অন্তঃস্বত্বা হয়ে পড়ের ঐশ্বরিয়া। তখন পরিচালক মধুর ভান্ডারকরের একটি সিনেমায় যুক্ত ছিলেন তিনি। সে সময় তার গর্ভাবস্থা লুকিয়ে টানা ৬৫ দিন শুটিং করেছিলেন। এরপর হঠাৎ করেই তার অন্তঃস্বত্ত্বা হওয়ার খবর প্রকাশ্যে আসে। এ ঘটনা চারিদিকে ছড়িয়ে পরলে মাঝপথেই অভিনয় ছেড়ে দেন এই নায়িকা। এ ঘটনায় ব্যপক ক্ষতিগ্রস্থ হন নির্মাতা মধুর ভান্ডারকর।


আপত্তিকর দৃশ্যে অভিনয়: 
‘ধুম ২’ সিনেমায় অভিনয় করেও বিতর্কিত হয়েছিলেন ঐশ্বরিয়া। সে সিনেমায় ঋত্বিক রোশনের সঙ্গে ঘনিষ্ট দৃশ্যে অভিনয় করে আইনি নোটিশও পেয়েছিলেন এ নায়িকা। এরপর রণবীর কাপুরের সঙ্গে ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ সিনেমায় আপত্তিকর দৃশ্যে অভিনয় করে ফের বিতর্কের মুখে পরেন তিনি। পুরো সিনেমায় ৩ বার অশ্লীল দৃশ্যে অভিনয় করেছেন ঐশ্বরিয়া। যা পরবর্তিতে সেন্সর বোর্ডের আপত্তির মুখে কেটে ফেলতে হয়েছিলো।


অপেশাদারি আচরণ: 
ঐশ্বরিয়াকে নিয়ে প্রধান বিতর্ক ছিলো তার অপেশাদার ও অশিল্পীসুলভ আচরণ। শুটিংয়ে বরাবর দেরি করে আসতেন তিনি। এটা নাকি এক সময় তার রুটিনে পরিণত হয়েছিল। এ জন্য ‘আনপ্রফেশনাল’ তকমাও জুটেছিল সাবেক এ বিশ্বসুন্দরীর নামের সঙ্গে।  


দেহ ব্যবসা:
বচ্চন বধুর সবচেয়ে নিকৃষ্টতম বিতর্ক হচ্ছে তার দেহ ব্যবসা করার খবর। এক রাতের জন্য নাকি তিনি এক মিলিয়ন ডলার পর্যন্ত নিয়েছিলেন। ২০০৮ সালে পাকিস্তানি রাজনীতিক আসিফ জারদারি এক সংবাদমাধ্যমকে জানান, তারা এক রাতের মনোরঞ্জনের জন্য ডেকেছিলেন ঐশ্বরিয়াকে। আর এ জন্য এক মিলিয়ন ডলার নিয়েছিলেন তিনি। এ বিষয় নিয়ে ব্যপক তোলপার শুরু হলেও মুখ খোলেননি ঐশ্বরিয়া।


শিশুশ্রম বিতর্ক: 
মূলত একটি ছবিকে ঘিরে এই বিতর্কের শুরু হয়। ছবিতে দেখা যায়, বাহারি গহনা পরে বসে রয়েছেন ঐশ্বরিয়া আর তার মাথায় ছাতা ধরে আছে একটি শিশু। ২০১৮ সালে একটি গহনা প্রস্তুতকারক সংস্থার বিজ্ঞাপনে শিশুশ্রম নিয়ে এই বিতর্কে জড়ান ঐশ্বরিয়া রাই বচ্চন। 

হাঙ্গামা ২৪
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url